শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

BBC24 News
বৃহস্পতিবার, ২ নভেম্বর ২০২৩
প্রথম পাতা » জাতীয় | নির্বাচন | প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » জাতীয় নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের আমন্ত্রণ জানাল বাংলাদেশ
প্রথম পাতা » জাতীয় | নির্বাচন | প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » জাতীয় নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের আমন্ত্রণ জানাল বাংলাদেশ
৪০৩ বার পঠিত
বৃহস্পতিবার, ২ নভেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জাতীয় নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের আমন্ত্রণ জানাল বাংলাদেশ

---বিবিসি২৪নিউজ,কূটনৈতিক প্রতিবেদক ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে আন্তর্জাতিক পর্যবেক্ষক এবং বিদেশি গণমাধ্যমকর্মীদের আমন্ত্রণ জানিয়ে ঢাকায় বিদেশি মিশনগুলোতে কূটনৈতিকপত্র দিয়েছে সরকার।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বুধবার (১ নভেম্বর) এ সংক্রান্ত কূটনৈতিকপত্র পাঠানো হয়েছে।ঢাকায় বিদেশি মিশনগুলোতে পাঠানো কূটনৈতিকপত্রে বলা হয়েছে, আগামী বছরের শুরুতে অর্থাৎ জানুয়ারিতে বাংলাদেশের জাতীয় নির্বাচন হবে। তারই পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন সচিবালয়ের পক্ষে আন্তর্জাতিক পর্যবেক্ষক এবং বিদেশি গণমাধ্যমকর্মীদের আমন্ত্রণ জানানো হচ্ছে।

কূটনৈতিকপত্রে আরও বলা হয়েছে, আন্তর্জাতিক পর্যবেক্ষক এবং বিদেশি গণমাধ্যমকর্মীদের মধ্যে যারা নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহী, তাদের আবেদন করার অনুরোধ করা হচ্ছে। নির্বাচন কমিশন চায়, দেশের পর্যবেক্ষক এবং গণমাধ্যমকর্মীদের মতো করে বিদেশি পর্যবেক্ষক এবং গণমাধ্যমকর্মীরাও নির্বাচন পর্যবেক্ষণ করুক।

বাংলাদেশের নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচন করার বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ বলেও কূটনৈতিকপত্রে উল্লেখ করা হয়েছে।



আর্কাইভ

উপজেলা ভোটে প্রভাব বিস্তার করবেন না, মন্ত্রী-এমপিদের ইসি
কংগ্রেস পাকিস্তানের ‘মুরিদ’: মোদি
নিউইয়র্কের আদালতে ট্রাম্পকে ৯ হাজার ডলার জরিমানা
উন্নয়ন বাধাগ্রস্ত করতে বিদেশে অপপ্রচার চালানো হয় : আরাফাত
অর্থ পাচারের মামলায় জামিন পেলেন ড. ইউনূস
রাফায় অভিযানের হুঁশিয়ারি ইসরাইলের, সতর্কবার্তা জাতিসংঘের
গ্রেফতার ঠেকাতে যুক্তরাষ্ট্রের দ্বারস্থ নেতানিয়াহু
চীনে প্রচণ্ড বৃষ্টিপাতে মহাসড়ক ধস, নিহত ২৪
ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার
ইসরায়েলি সেনাবাহিনী মানবাধিকার লঙ্ঘন করেছে: যুক্তরাষ্ট্র