শিরোনাম:
ঢাকা, সোমবার, ৪ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০

BBC24 News
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০২৩
প্রথম পাতা » আনন্দ-বিনোদন | লাইফস্টাইল » খেলা নাকি ভোট, সাকিবের অগ্রাধিকার কোনটি?
প্রথম পাতা » আনন্দ-বিনোদন | লাইফস্টাইল » খেলা নাকি ভোট, সাকিবের অগ্রাধিকার কোনটি?
১৪৬ বার পঠিত
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খেলা নাকি ভোট, সাকিবের অগ্রাধিকার কোনটি?

বিবিসি২৪নিউজ, স্পোর্টস ডেস্ক: চোটে বিশ্বকাপের শেষ ম্যাচ খেলতে না পেরে অধিনায়ক সাকিব আল হাসান চলে গিয়েছিলেন যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে।সপ্তাহ দু’এক টিম ম্যানেজমেন্ট ও খেলোয়াড়দের আনাগোনা না থাকায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম ছিল অনেকটা নিষ্প্রাণ।

তবে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের মাঠে দুই টেস্টের সৌজন্যে পরিবেশটা আবারও প্রাণচাঞ্চল হয়ে উঠছে। প্রথম টেস্ট খেলতে বুধবার সিলেটে গেছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড দল। রাতের ফ্লাইটে সিলেট যাওয়ার আগে দিনব্যাপী কোচিং স্টাফ-ক্রিকেটারদের পদচারণে মুখর ছিল বিসিবি কার্যালয় ও একাডেমি ভবন। নতুন প্রধান নির্বাচকের সঙ্গে ‘দ্বন্দ্বে’ জড়ালেন হারিস

এর মধ্যে বুধবার মিরপুরে এলেন সাকিব। এলেন দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, নির্বাচক হাবিবুল বাশার ও বিশ্বকাপে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর থাকা খালেদ মাহমুদ সুজন। টিম ম্যানেজমেন্টের এত সদস্য দেখে আলোচনা ওঠে— বিশ্বকাপে বাংলাদেশ দলের ব্যর্থতার কারণ ব্যাখ্যার রিপোর্ট দিতেই বিসিবিতে আসা তাদের।

নিউজিল্যান্ড সিরিজের আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু হচ্ছে আজ থেকে। তার আগে রিপোর্ট জমা দিতে এলেন তারা। সাকিব-হাথুরু একসঙ্গে কিছু সময় বসে কথাও বলেছেন।

তবে একটু পরই আলোচনার মোড় পরিবর্তন। সেটিও নতুন কোনো ইস্যু নয়—আরেকটি সিরিজে সাকিবকে নিয়ে ‘অনিশ্চয়তা’। বিশ্বকাপে তর্জনীর চোটে পড়ে কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে আগেই ছিটকে গেছেন এই অলরাউন্ডার। কিন্তু এবার নিউজিল্যান্ডে ফিরতি সিরিজে তাকে পাওয়া নিয়ে দেখা দিয়েছে ঘোর অনিশ্চয়তা।

গতকাল সাকিব মূলত বিসিবির মেডিকেল বিভাগে চোটে পড়া আঙুল দেখাতেই এসেছিলেন। ব্যান্ডেজ পরিবর্তন করা হয়েছে তার। বাংলাদেশ অলরাউন্ডারের চোটের ব্যাপারে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘সাকিব এসেছিল ব্যান্ডেজ পরিবর্তন করার জন্য। ওর আঙুলে একটা চিড় আছে। তিন সপ্তাহ ওই আঙুলে ব্যান্ডেজ থাকবে, বন্ধ থাকবে। ওর দুই সপ্তাহ হয়েছে, আরও এক সপ্তাহ বন্ধ থাকবে। এর পর আমরা পরীক্ষা করব, এক্স-রে করব, তারপর দেখব। সেই রিপোর্টের ওপর নির্ভর করছে পরবর্তী সিদ্ধান্ত, মাঠে ফেরা…।’

প্রত্যাশিতভাবে চোট থেকে সেরে না উঠলে নিউজিল্যান্ড সফরে সাকিবকে এমনিতেই পাওয়া যাবে না। মেডিকেল বিভাগের তথ্য অনুযায়ী, এই মাসের শেষ দিকেই বোঝা যাবে তার চোটের অবস্থা। সাকিব ফিট থাকলেও নিউজিল্যান্ড সফরে তাকে পাওয়ার ব্যাপারে প্রশ্ন থেকে যাচ্ছে।

কারণ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে গত পরশু তিনটি আসনের মনোনয়ন ফরম জমা দিয়েছেন তিনি। প্রার্থিতা পেলে ওই সিরিজে সাকিবকে পাওয়া যাবে না জানিয়েছে বিসিবির একটি সূত্র।
বাংলাদেশের সংসদ নির্বাচন আগামী ৭ জানুয়ারি। আগামী ১৮ ডিসেম্বর থেকে শুরু নির্বাচনি প্রচার।

আগামী ১০ ডিসেম্বর শেষে হবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের টেস্ট সিরিজ। ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে ফিরতি সিরিজে নিউজিল্যান্ডে যাবে বাংলাদেশ দল। খেলবে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। ১৭ ডিসেম্বর ডানেডিনে শুরু হবে ওয়ানডে সিরিজ। পরের দুই ম্যাচ হবে ২০ ও ২৩ ডিসেম্বর। ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর হবে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো। অর্থাৎ নির্বাচনি প্রচারণার সময়ে চলবে এই দুটি সিরিজ।

তাই চোটের চেয়ে নির্বাচনের কারণে সাকিবকে পাওয়া নিয়ে বেশি অনিশ্চয়তা। বিসিবির একটি সূত্র জানিয়েছে, সাকিব নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নেবেন। এ ব্যাপারে টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা হয়েছে তার।

সাকিবের কাছে অগ্রাধিকার কোনটি ভোট নাকি খেলা?-এই প্রশ্ন এখন ভক্তদের মুখে মুখে।



বাইডেনের চেয়ে ট্রাম্পের নেতৃত্বে বেশি আস্থা মার্কিনিদের
বিজয়ী ভাষণে যা বললেন শাহবাজ
পাকিস্তানের দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হয়ে দুর্নীতির বিরুদ্ধে কঠোর প্রতিশ্রুতি শাহবাজের
জার্মানির বিরুদ্ধে নিকারাগুয়ার মামলা
পাকিস্তানে প্রধানমন্ত্রী নির্বাচন কাল
আজ শেষ হচ্ছে একুশে বইমেলা
টেকনাফ সীমান্ত, মংডুর কাছে রাতভর ভয়াবহ সংঘর্ষ চলছে
নতুন মন্ত্রিসভায় শপথের জন্য ডাক পেলেন যাঁরা
ঢাকা বেইলি রোডে আগুনের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক
ট্রাক ভর্তি লাশ আর লাশ, আহাজারিতে ভারি ঢামেক