শিরোনাম:
ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

BBC24 News
সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩
প্রথম পাতা » নির্বাচন | প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » ইসি-ইইউ নির্বাচন বিশেষজ্ঞ দলের বৈঠকে যে আলোচনা হলো
প্রথম পাতা » নির্বাচন | প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » ইসি-ইইউ নির্বাচন বিশেষজ্ঞ দলের বৈঠকে যে আলোচনা হলো
১৭৬ বার পঠিত
সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইসি-ইইউ নির্বাচন বিশেষজ্ঞ দলের বৈঠকে যে আলোচনা হলো

---বিবিসি২৪নিউজ,বিশেষ প্রতিবেদক ঢাকা: নির্বাচন কমিশনের কর্মকর্তাদের সঙ্গে বিশেষ বৈঠক করেছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ইলেকশন এক্সপার্ট টিমের তিন সদস্য। আগারগাঁও নির্বাচন কমিশন সচিবালয়ের ৩১৪ নং সভাকক্ষে সোমবার বেলা ১১টা থেকে দেড় ঘণ্টাব্যাপী এ বৈঠক হয় ইসির জনসংযোগ ইউনিটের কর্মকর্তাদের সঙ্গে। বৈঠকে নির্বাচনসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সূত্র বলছে, বৈঠকে ভোটার নিবন্ধন, সীমানা চিহ্নিতকরণ, রাজনৈতিক দল ও প্রার্থী নিবন্ধন এবং ভোটার সচেতনতাসহ সংশ্লিষ্ট বিভিন্ন খুঁটিনাটি বিষয়েও জানতে চায় ইইউর প্রতিনিধিদল। নির্বাচন কমিশনের জনসংযোগ ইউনিটের কর্মকর্তারা তাদেরকে এসব বিষয়ে অবহিত করেন। নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে এ পর্যন্ত নেওয়া পদক্ষেপ তুলে ধরেন ইসির জনসংযোগ ইউনিটের কর্মকর্তারা। বৈঠকে ইইউ নির্বাচন বিশেষজ্ঞ দলটি নির্বাচন পর্যবেক্ষণে ইইউ কোনো নতুন সিদ্ধান্ত জানিয়েছে কি না সে বিষয়ে কিছু জানা যায়নি।

বৈঠকের বিষয়ে নির্বাচন কমিশনের কর্মকর্তারা কোনো মন্তব্য করতে রাজি হননি। এর আগেও ইইউ ইলেকশন এক্সপার্ট টিমের সদস্যরা নির্বাচন কমিশনারসহ কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে একাধিক বৈঠক করেছেন। তখন বৈঠকে আলোচনা বা সিদ্ধান্তের বিষয়ে গণমাধ্যমকে ব্রিফিং করে জানানো হলেও সোমবারের বৈঠকটি ছিল আলাদা। বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে অনেকটা নীরবে। তবে বৈঠক শেষে দুপুর সাড়ে ১২টার দিকে ইইউ নির্বাচন বিশেষজ্ঞ দলের সদস্যরা নির্বাচন কমিশন থেকে বেরিয়ে যাওয়ার একটি ছবি সংগ্রহ করেছে ঢাকা টাইমস।

বৈঠকে ইইউ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন নির্বাচন বিশেষজ্ঞ ডেভিড নোয়েল ওয়ার্ড। উপস্থিত ছিলেন ইইউর রাজনৈতিক বিশেষজ্ঞ আলেকজান্ডার মাতুস, সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞ চার্লট সুইবেস এবং আইন ও মানবাধিকার বিশেষজ্ঞ রেবেকা কক্স।



আর্কাইভ

সুন্দরবনের আগুন নেভাতে কাজ করছে নৌ ও বিমান বাহিনী
আবারও লন্ডনের মেয়র সাদিক খান
পুরুষদের বিদেশ গমন নিষিদ্ধ করলো মিয়ানমার
ইসরাইলবিরোধী পোস্ট করলেই গ্রেফতার করছে সৌদি আরব
ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনে কঠিন শর্ত দিল সৌদি
ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য স্থগিত করলো তুরস্ক
জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজ্যুলেশন গৃহীত
সাংবাদিককে হুমকি গ্রহণযোগ্য নয়: মিলার
উপজেলা ভোটে প্রভাব বিস্তার করবেন না, মন্ত্রী-এমপিদের ইসি
কংগ্রেস পাকিস্তানের ‘মুরিদ’: মোদি