শিরোনাম:
ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

BBC24 News
মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০২৩
প্রথম পাতা » জাতীয় | নির্বাচন | প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন করার ক্ষেত্রে বদ্ধপরিকর নির্বাচন কমিশন
প্রথম পাতা » জাতীয় | নির্বাচন | প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন করার ক্ষেত্রে বদ্ধপরিকর নির্বাচন কমিশন
৩৭০ বার পঠিত
মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন করার ক্ষেত্রে বদ্ধপরিকর নির্বাচন কমিশন

---বিবিসি২৪নিউজ,নিজস্ব প্রতিনিধি: প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরপেক্ষ থেকে অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন করার ক্ষেত্রে বদ্ধপরিকর নির্বাচন কমিশন। তবে রাজনৈতিক দলসহ স্বতন্ত্র প্রার্থীরা যারা নির্বাচনে অংশ নিয়েছেন, তারা যদি আন্তরিক না হন, সচেতন না হন, তাহলে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দুরূহ হয়ে পড়বে। মঙ্গলবার দুপুরে রংপুর সার্কিট হাউসে জেলার ৬টি সংসদীয় আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, প্রার্থীদের আশ্বস্ত করা হয়েছে নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে কমিশনের ভূমিকা থাকবে। এ সময় প্রার্থীরাও অবাধ ও সুষ্ঠু নির্বাচনে সহযোগিতার করার কথা জানান।

ভোটের মাঠে লেবেল প্লেয়িং ফিল্ড বজায় রাখা, আচরণবিধি মেনে চলা, নিয়ম মেনে প্রচারসহ ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নানা বিষয় নিয়ে আলোচনা হয়।

এ সময় নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম, রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুজ্জামান, রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে সিইসি জেলা শিল্পকলা একাডেমি হলরুমে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে যোগ দেন।



আর্কাইভ

পুরুষদের বিদেশ গমন নিষিদ্ধ করলো মিয়ানমার
ইসরাইলবিরোধী পোস্ট করলেই গ্রেফতার করছে সৌদি আরব
ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনে কঠিন শর্ত দিল সৌদি
ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য স্থগিত করলো তুরস্ক
জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজ্যুলেশন গৃহীত
সাংবাদিককে হুমকি গ্রহণযোগ্য নয়: মিলার
উপজেলা ভোটে প্রভাব বিস্তার করবেন না, মন্ত্রী-এমপিদের ইসি
কংগ্রেস পাকিস্তানের ‘মুরিদ’: মোদি
নিউইয়র্কের আদালতে ট্রাম্পকে ৯ হাজার ডলার জরিমানা
উন্নয়ন বাধাগ্রস্ত করতে বিদেশে অপপ্রচার চালানো হয় : আরাফাত