শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

BBC24 News
সোমবার, ১১ মার্চ ২০২৪
প্রথম পাতা » আনন্দ-বিনোদন | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » অস্কার: সেরা অভিনেতার পুরস্কার জিতলেন মার্ফি
প্রথম পাতা » আনন্দ-বিনোদন | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » অস্কার: সেরা অভিনেতার পুরস্কার জিতলেন মার্ফি
২২৭ বার পঠিত
সোমবার, ১১ মার্চ ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অস্কার: সেরা অভিনেতার পুরস্কার জিতলেন মার্ফি

---বিবিসি২৪নিউজ,বিনোদন ডেস্ক: বাংলাদেশ সময় আজ ভোরবেলা থেকে লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বসেছে ৯৬তম একাডেমি অ্যাওয়ার্ডসের আসর। সেখানে গত বছরের আলোচিত সিনেমা ‘ওপেনহেইমার’-এর জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতলেন নোলান। আর কে কে জিতলেন পুরস্কার? জেনে নেওয়া যাক এএফপি অবলম্বনে

গত বছরের অন্যতম আলোচিত সিনেমা ছিল ‘ওপেনহেইমার’। আণবিক বোমার জনক রবার্ট ওপেনহেইমারকে নিয়ে নির্মিত সিনেমাটির জন্য প্রশংসা কুড়িয়েছেন কিলিয়ান মার্ফি। অস্কারের আগে চলতি বছরের অন্যান্য পুরস্কার আসরেও বাজিমাত করেছেন তিনি। শেষ পর্যন্ত জিতলেন অস্কার।একই সিনেমায় অভিনয়ের জন্য পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন রবার্ট ডাউনি জুনিয়র।

পার্শ্ব চরিত্রে সেরা অভিনেত্রী হয়েছেন ডেভাইন জয় র‍্যান্ডলফ। ‘দ্য হোল্ডকভারস’ সিনেমায় অভিনয়ের জন্য এ পুরস্কার পেয়েছেন তিনি।
গত বছরের আরেকটি আলোচিত সিনেমা ‘আমেরিকান ফিকশন’-এর জন্য বেস্ট অ্যাডাপ্টেড চিত্রনাট্যের পুরস্কার পেয়েছেন কর্ড জেফারসন। এ ছাড়া সেরা মৌলিক চিত্রনাট্যের পুরস্কার জিতেছেন জাস্টিন ত্রিয়েত ও আর্থার হারারি (‘অ্যানাটমি অব আ ফল’)।

সেরা চিত্রগ্রাহকের পুরস্কার জিতেছেন হোয়েতে ভ্যান হোয়েতেমা (‘ওপেনহেইমার’)। অনুমিতভাবেই ‘বার্বি’র ‘হোয়াট ওয়াজ আই মেড ফর?’-এর জন্য সেরা মৌলিক গানের পুরস্কার জিতেছেন বিলি আইলিশ ও ফিনেস ও’কনেল।

গত বছর অনেকগুলো তথ্যচিত্র নিয়ে আলোচনা হয়েছে। তবে মনে করা হচ্ছে যে শেষ পর্যন্ত পুরস্কার জিতেছে ‘টোয়েন্টি ডেজ ইন মারিউপোল’। ইউক্রেনে রাশিয়ার হামলা নিয়ে তথ্যচিত্রটি বানিয়েছেন মিস্তসলভ চেরনভ। এর আগে গত বছর প্রিমিয়ারের পর সানড্যান্স উৎসবের তথ্যচিত্র শাখায় পুরস্কার জিতেছিল এটি।

নিউইয়র্কভিত্তিক অলাভজনক প্রতিষ্ঠান ন্যাশনাল বোর্ড অব রিভিউয়ের মত, গত বছরের অন্যতম সেরা সিনেমা ‘দ্য জোন অব ইন্টারেস্ট’। যুক্তরাজ্য ও পোল্যান্ডের যৌথ প্রযোজনায় সিনেমাটি বানিয়েছেন জোনাথন গ্লেজার। অস্কারে সেরা আন্তর্জাতিক সিনেমা হয়েছে এটি।



মালয়েশিয়ায় বাংলাদেশিদের দুরবস্থায় নিয়ে হতাশ : জাতিসংঘ
ইসরায়েলের হামলা পাল্টা জবাব দেবে না- ইরান
দেশব্যাপী হিট অ্যালার্ট জারি
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: তেহরান
ইরানের বিরুদ্ধে ইসরাইলের হামলা
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস
মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী
ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান