শিরোনাম:
●   যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে ●   স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক ●   ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র ●   ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ ●   বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় ●   বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী ●   ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর ●   ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র ●   ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন ●   স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

BBC24 News
সোমবার, ১১ মার্চ ২০২৪
প্রথম পাতা » আনন্দ-বিনোদন | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » অস্কার: সেরা অভিনেতার পুরস্কার জিতলেন মার্ফি
প্রথম পাতা » আনন্দ-বিনোদন | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » অস্কার: সেরা অভিনেতার পুরস্কার জিতলেন মার্ফি
২৬৮ বার পঠিত
সোমবার, ১১ মার্চ ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অস্কার: সেরা অভিনেতার পুরস্কার জিতলেন মার্ফি

---বিবিসি২৪নিউজ,বিনোদন ডেস্ক: বাংলাদেশ সময় আজ ভোরবেলা থেকে লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বসেছে ৯৬তম একাডেমি অ্যাওয়ার্ডসের আসর। সেখানে গত বছরের আলোচিত সিনেমা ‘ওপেনহেইমার’-এর জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতলেন নোলান। আর কে কে জিতলেন পুরস্কার? জেনে নেওয়া যাক এএফপি অবলম্বনে

গত বছরের অন্যতম আলোচিত সিনেমা ছিল ‘ওপেনহেইমার’। আণবিক বোমার জনক রবার্ট ওপেনহেইমারকে নিয়ে নির্মিত সিনেমাটির জন্য প্রশংসা কুড়িয়েছেন কিলিয়ান মার্ফি। অস্কারের আগে চলতি বছরের অন্যান্য পুরস্কার আসরেও বাজিমাত করেছেন তিনি। শেষ পর্যন্ত জিতলেন অস্কার।একই সিনেমায় অভিনয়ের জন্য পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন রবার্ট ডাউনি জুনিয়র।

পার্শ্ব চরিত্রে সেরা অভিনেত্রী হয়েছেন ডেভাইন জয় র‍্যান্ডলফ। ‘দ্য হোল্ডকভারস’ সিনেমায় অভিনয়ের জন্য এ পুরস্কার পেয়েছেন তিনি।
গত বছরের আরেকটি আলোচিত সিনেমা ‘আমেরিকান ফিকশন’-এর জন্য বেস্ট অ্যাডাপ্টেড চিত্রনাট্যের পুরস্কার পেয়েছেন কর্ড জেফারসন। এ ছাড়া সেরা মৌলিক চিত্রনাট্যের পুরস্কার জিতেছেন জাস্টিন ত্রিয়েত ও আর্থার হারারি (‘অ্যানাটমি অব আ ফল’)।

সেরা চিত্রগ্রাহকের পুরস্কার জিতেছেন হোয়েতে ভ্যান হোয়েতেমা (‘ওপেনহেইমার’)। অনুমিতভাবেই ‘বার্বি’র ‘হোয়াট ওয়াজ আই মেড ফর?’-এর জন্য সেরা মৌলিক গানের পুরস্কার জিতেছেন বিলি আইলিশ ও ফিনেস ও’কনেল।

গত বছর অনেকগুলো তথ্যচিত্র নিয়ে আলোচনা হয়েছে। তবে মনে করা হচ্ছে যে শেষ পর্যন্ত পুরস্কার জিতেছে ‘টোয়েন্টি ডেজ ইন মারিউপোল’। ইউক্রেনে রাশিয়ার হামলা নিয়ে তথ্যচিত্রটি বানিয়েছেন মিস্তসলভ চেরনভ। এর আগে গত বছর প্রিমিয়ারের পর সানড্যান্স উৎসবের তথ্যচিত্র শাখায় পুরস্কার জিতেছিল এটি।

নিউইয়র্কভিত্তিক অলাভজনক প্রতিষ্ঠান ন্যাশনাল বোর্ড অব রিভিউয়ের মত, গত বছরের অন্যতম সেরা সিনেমা ‘দ্য জোন অব ইন্টারেস্ট’। যুক্তরাজ্য ও পোল্যান্ডের যৌথ প্রযোজনায় সিনেমাটি বানিয়েছেন জোনাথন গ্লেজার। অস্কারে সেরা আন্তর্জাতিক সিনেমা হয়েছে এটি।



যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে
স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক
ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র
ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ
বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয়
বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী
ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর
ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র
ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন
স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী