শিরোনাম:
●   ফের ২১ জুন দিল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী ●   ক্যান্সার আক্রান্ত ব্রিটিশ রাজবধূ ক্যাথরিন প্রথমবার জনসমক্ষে ●   মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘাত চলছে,আমাদের জড়ালে শক্ত জবাব দেওয়া হবে: ওবায়দুল কাদের ●   গ্লোবাল কোয়ালিশন ফর সোশ্যাল জাস্টিসে’ প্রথম যোগ দিলো বাংলাদেশ ●   রাশিয়ার সম্পদ থেকে ইউক্রেনকে ৫০ বিলিয়ন ডলার দেবে জি-৭ ●   বাংলাদেশে বায়ু দূষণে বাড়ছে অ্যাজমা রোগী:সংসদে পরিবেশমন্ত্রী ●   রাশিয়ার ওপর নতুন নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের ●   বিশ্বে যুদ্ধ ও সহিংসতা কারণে বাস্তুচ্যুত হয়েছে ১২ কোটি মানুষ: জাতিসংঘ ●   জি-৭ সম্মেলন: ইউক্রেনের সঙ্গে ১০ বছরের নিরাপত্তা চুক্তি করবে যুক্তরাষ্ট্র ●   স্থায়ী যুদ্ধবিরতিতে রাজি হচ্ছে না ইসরাইল
ঢাকা, রবিবার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

BBC24 News
শনিবার, ৮ জুন ২০২৪
প্রথম পাতা » প্রিয়দেশ » সবাইকে দেশপ্রেম নিয়ে কাজ করার আহ্বান :গণপূর্তমন্ত্রীর
প্রথম পাতা » প্রিয়দেশ » সবাইকে দেশপ্রেম নিয়ে কাজ করার আহ্বান :গণপূর্তমন্ত্রীর
৮২ বার পঠিত
শনিবার, ৮ জুন ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সবাইকে দেশপ্রেম নিয়ে কাজ করার আহ্বান :গণপূর্তমন্ত্রীর

---বিবিসি২৪নিউজ,নিজস্ব প্রতিবেদক ঢাকা: প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে দেশপ্রেম নিয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।
শনিবার (৮ জুন) রাজধানীর বিদ্যুৎ ভবনে বাংলাদেশ সিভিল সার্ভিস ১৯৮৫ ফোরামের উদ্যোগে এসডিজি বাস্তবায়ন শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
তিনি বলেন বর্তমানে নাগরিকদের মাঝে দেশপ্রেমের অভাব রয়েছে। যে অপরিসীম ত্যাগ ও রক্তক্ষয়ী সংঘর্ষের মাধ্যমে ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন সার্বভৌম একটি রাস্ট্র পেয়েছি, সেই আত্মত্যাগ ও আদর্শের মহিমা সমাজের সর্বস্তরে প্রতিষ্ঠা করতে হবে। সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মানুষের কল্যাণে কাজ করতে হবে।
তিনি আরো বলেন, কাজ করতে গেলে বাধা আসতে পারে। কর্মকালীন আপনারা এক ধরনের পরিবেশে কাজ করেছেন। অবসর গ্রহনের পর কাজ করতে গেলে ভিন্ন পরিবেশ, ভিন্ন পরিস্থিতি মোকাবেলা করতে হবে। সকল চ্যালেন্জ মোকাবিলা করে, সকল বাধা অতিক্রম করে আপনারা কাজ করুন, আমি আপনাদের পাশে আছি।
রাজনীতিতে সরকারের সাবেক কর্মকর্তাদের অংশগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, অবসর গ্রহনের পর আপনারা কাজ করতে চাচ্ছেন এজন্য আপনাদের ধন্যবাদ। কেউ নির্বাচন করতে চাইলে করতে পারেন, তাতে বাধা নেই। তবে সকল কাজে দেশপ্রেমকে প্রাধান্য দিতে হবে। মানুষের কল্যাণে কাজ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই আদর্শ লালন করতেন। এই আদর্শ ছিলো বলেই তার সকল রাজনৈতিক কর্মকাণ্ড জনসমর্থন পেয়েছিলো।
তিনি আরো বলেন জাতীয় পতাকার প্রাথমিক ডিজাইনে লাল বৃত্তের ভেতরে বাংলাদেশের মানচিত্র ছিলো। এটা একারনে করা হয়েছিলো যে মানচিত্রে বর্ণিত ভূখণ্ডে বসবাসকারী বাংলা ভাষাভাষী জনগোষ্ঠীর জন্য আমরা একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র চেয়েছিলাম, অন্যদের জন্য নয়। এই জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন কাজ করেছেন।
বাংলাদেশ সিভিল সার্ভিস ১৯৮৫ ফোরামের সভাপতি মো: মোশারফ হোসেনের সভাপতিত্বে আয়োজিত এ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার। কর্মশালায় মুখ্য আলোচক ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো:আকতার হোসেন। কর্মশালায় এসডিজি বাস্তবায়নে স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে কাজ করতে আগ্রহী বিসিএস ১৯৮৪ ব্যাচের দুই শতাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।



আর্কাইভ

ক্যান্সার আক্রান্ত ব্রিটিশ রাজবধূ ক্যাথরিন প্রথমবার জনসমক্ষে
মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘাত চলছে,আমাদের জড়ালে শক্ত জবাব দেওয়া হবে: ওবায়দুল কাদের
গ্লোবাল কোয়ালিশন ফর সোশ্যাল জাস্টিসে’ প্রথম যোগ দিলো বাংলাদেশ
রাশিয়ার সম্পদ থেকে ইউক্রেনকে ৫০ বিলিয়ন ডলার দেবে জি-৭
বাংলাদেশে বায়ু দূষণে বাড়ছে অ্যাজমা রোগী:সংসদে পরিবেশমন্ত্রী
রাশিয়ার ওপর নতুন নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের
বিশ্বে যুদ্ধ ও সহিংসতা কারণে বাস্তুচ্যুত হয়েছে ১২ কোটি মানুষ: জাতিসংঘ
জি-৭ সম্মেলন: ইউক্রেনের সঙ্গে ১০ বছরের নিরাপত্তা চুক্তি করবে যুক্তরাষ্ট্র
স্থায়ী যুদ্ধবিরতিতে রাজি হচ্ছে না ইসরাইল
ইসরাইল বয়কট আন্দোলন যেভাবে ছড়িয়ে পড়ছে বিশ্বে