শিরোনাম:
●   ভিসানীতির নতুন আপডেট নেই: যুক্তরাষ্ট্র ●   ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য করার পক্ষে প্রস্তাব পাস ●   বাংলাদেশের খাদ্যে ও আর্থসামাজিক উন্নয়নই আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী ●   ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত হিসেবে ডেভিড স্টোন মিল ●   সোহেল চৌধুরী হত্যা মামলার রায়: আজিজ মোহাম্মদ ভাইসহ তিনজনের যাবজ্জীবন ●   দেশে জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বেড়ে যাচ্ছে: সংসদে অর্থমন্ত্রী ●   তিস্তা প্রকল্পে অর্থায়ন করবে ভারত ●   ব্রাজিলে ভয়াবহ বন্যায় মৃত্যু ১০০ ছাড়িয়েছে ●   স্টুডেন্ট ভিসায় আবারও পরিবর্তনের ঘোষণা অস্ট্রেলিয়ার ●   ইউক্রেনে কারাবন্দিরা যোগ দিতে পারবেন সেনাবাহিনীতে
ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

BBC24 News
বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী ২০২০
প্রথম পাতা » আইন-আদালত | শিরোনাম | সাবলিড » সিটি নির্বাচনে মাঠে থাকছে ৪২ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী সদস্য!
প্রথম পাতা » আইন-আদালত | শিরোনাম | সাবলিড » সিটি নির্বাচনে মাঠে থাকছে ৪২ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী সদস্য!
১৪৩৬ বার পঠিত
বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সিটি নির্বাচনে মাঠে থাকছে ৪২ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী সদস্য!

---বিবিসি২৪নিউজ,নিজস্ব প্রতিবেদক: ঢাকার দুই সিটি নির্বাচন নিরপেক্ষভাবে অনুষ্ঠানে জোর প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন ও প্রশাসন। এদিকে অবাধ-সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। আজ বুধবার থেকে ভোট কেন্দ্রে যাবে নির্বাচনী মালামাল। ভোটে শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টি করতে আজ মাঠে নামছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ভোটের আগে দুই দিন, ভোটের দিন এবং ভোটের পরেও এক দিনসহ মোট চার দিন মাঠে থাকবেন তারা।এ ছাড়া মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে নির্বাচনী মাঠে থাকবেন বিজিবি-র‌্যাব ও পুলিশের সদস্যরা। আজ রাত ১২টায় শেষ হচ্ছে দুই সিটি করপোরেশনের নির্বাচনী প্রচারণা। নির্বাচন কমিশনের বেঁধে দেওয়া সময় অনুযায়ী ভোট গ্রহণের ৩২ ঘণ্টা আগে প্রচারণা শেষ করতে হবে। সে অনুযায়ী আজ রাতে এ সময়সীমা শেষ হচ্ছে।সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নিরাপত্তার কথা বিবেচনা করে বিভিন্ন সংস্থা ২ হাজার ৪৬৮টি কেন্দ্রের মধ্যে ১ হাজার ৫৯৭টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে। কেন্দ্রগুলোর নিশ্ছিদ্র নিরাপত্তায় আজ মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে নামছে বিজিবি, র‌্যাব, পুলিশ, এপিবিএন, ব্যাটালিয়ন আনসার ও আনসার-ভিডিপির সদস্যরা। সব মিলিয়ে প্রায় ৪২ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী সদস্য মাঠে থাকছেন।

নির্বাচনের দিন ১ ফেব্রুয়ারি দুই সিটিতেই সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সূত্র জানায়, এবার মেয়র, সাধারণ কাউন্সিলর এবং সংরক্ষিত নারী কাউন্সিলরসহ মোট ৭৪৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে মেয়র ১৩ জন।



আর্কাইভ

ভিসানীতির নতুন আপডেট নেই: যুক্তরাষ্ট্র
ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য করার পক্ষে প্রস্তাব পাস
ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত হিসেবে ডেভিড স্টোন মিল
সোহেল চৌধুরী হত্যা মামলার রায়: আজিজ মোহাম্মদ ভাইসহ তিনজনের যাবজ্জীবন
দেশে জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বেড়ে যাচ্ছে: সংসদে অর্থমন্ত্রী
ব্রাজিলে ভয়াবহ বন্যায় মৃত্যু ১০০ ছাড়িয়েছে
স্টুডেন্ট ভিসায় আবারও পরিবর্তনের ঘোষণা অস্ট্রেলিয়ার
ইউক্রেনে কারাবন্দিরা যোগ দিতে পারবেন সেনাবাহিনীতে
রাফায় হামলা চালালে ইসরায়েলকে মার্কিন সহযোগিতা বন্ধের হুমকি বাইডেনের
ইউরোপেও ছড়িয়ে পড়েছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ