শিরোনাম:
●   ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর ●   ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র ●   ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন ●   স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী ●   যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি শেখ হাসিনার উদাত্ত আহ্বান ●   যুক্তরাষ্ট্র রাজনীতির থেকে সরে এলে বিশ্বের নেতৃত্ব দেবে কে : বাইডেন ●   হিট অ্যালার্ট আরও ৩ দিন বাড়ছে ●   মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েল ৯৫ বিলিয়ন সহায়তা বিল পাস ●   থাইল্যান্ডে শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ●   জলবায়ু পরিবর্তন ও চরম আবহাওয়ায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া: ডব্লিউএমও রিপোর্ট
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

BBC24 News
রবিবার, ১৫ মার্চ ২০২০
প্রথম পাতা » আর্ন্তজাতিক | ইউরোপ | শিরোনাম | সাবলিড » করোনা আতঙ্কে প্রাসাদ ছাড়ছেন ব্রিটেনের রাণী
প্রথম পাতা » আর্ন্তজাতিক | ইউরোপ | শিরোনাম | সাবলিড » করোনা আতঙ্কে প্রাসাদ ছাড়ছেন ব্রিটেনের রাণী
১৫৯৪ বার পঠিত
রবিবার, ১৫ মার্চ ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

করোনা আতঙ্কে প্রাসাদ ছাড়ছেন ব্রিটেনের রাণী

---বিবিসি২৪নিউজ,নিজস্ব প্রতিবেদক: চীনের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এখন পর্যন্ত বিশ্বের ১৫২টি দেশ ও অঞ্চলে হানা দেয় করোনা। এদিকে, করোনা আতঙ্কে বাকিংহাম প্যালেস ছাড়ছেন ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ।

স্বামী প্রিন্স ফিলিপসহ উইন্ডসর ক্যাসেলে যেয়ে বসবাস শুরু করতে যাচ্ছেন তিনি। তবে পরিস্থিতি স্বাভাবিকের চেয়ে খারাপ হলে নরফোকের সান্দিরিঘামের কোয়ারেন্টাইনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন রাণী এলিজাবেথ ও প্রিন্স ফিলিপ।

জানা যায়, সুস্থ আছেন রাণী এলিজাবেথ। করোনায় আক্রান্ত হওয়ার কোনো ধরনের লক্ষণ তার মধ্যে প্রকাশ পায়নি। তবুও স্বাস্থ্য নিরাপত্তার খাতিরে বাকিংহাম প্যালেস ছাড়তে চাচ্ছেন তিনি।

এদিকে, রাণীর প্রাসাদ ত্যাগের ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে পুরো বাকিংহাম প্যালেসের কর্মীদের মধ্যে। করোনা আতঙ্কে গেল এক সপ্তাহ ধরে বাইরের মানুষের সাথে যে কোনো ধরনের সাক্ষাৎ বন্ধ করেছেন ৯৪ বছর বয়সী রাণী এলিজাবেথ। এর একদিন আগে যুক্তরাজ্যের চেশায়ার, ক্যামডেন শহর সফর বাতিল করেন রাণী।

এছাড়াও যুক্তরাজ্যে নতুন করে ৩৪২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৪০। অপরদিকে দেশটিতে নতুন করে মারা গেছেন ১০ জন। ফলে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২১ জনের। এছাড়া করোনায় আক্রান্ত ১৮ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।



আর্কাইভ

ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর
ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র
ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন
স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী
যুক্তরাষ্ট্র রাজনীতির থেকে সরে এলে বিশ্বের নেতৃত্ব দেবে কে : বাইডেন
হিট অ্যালার্ট আরও ৩ দিন বাড়ছে
মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েল ৯৫ বিলিয়ন সহায়তা বিল পাস
জলবায়ু পরিবর্তন ও চরম আবহাওয়ায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া: ডব্লিউএমও রিপোর্ট
ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিল জ্যামাইকা
কাতারের সঙ্গে বাংলাদেশের ৫ চুক্তি ও ৫ সমঝোতা স্মারক সই