শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

BBC24 News
বৃহস্পতিবার, ২৮ মে ২০২০
প্রথম পাতা » জাতীয় | জেলার খবর | প্রিয়দেশ » আড়াই হাজার টাকা অনিয়মে- ব্রাহ্মণবাড়িয়ায় দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত!
প্রথম পাতা » জাতীয় | জেলার খবর | প্রিয়দেশ » আড়াই হাজার টাকা অনিয়মে- ব্রাহ্মণবাড়িয়ায় দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত!
১৩৮৮ বার পঠিত
বৃহস্পতিবার, ২৮ মে ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আড়াই হাজার টাকা অনিয়মে- ব্রাহ্মণবাড়িয়ায় দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত!

---বিবিসি২৪নিউজ, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া করোনা ভাইরাসের প্রভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষতিগ্রস্ত ও হতদরিদ্র ৫০ লাখ পরিবারকে ঈদ উপহার অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন ভূইয়া ও নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহমেদ কে বরখাস্ত করা হয়ছে। সাড়া দেশে মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে আড়াই হাজার টাকা করে ব্রাহ্মণবাড়িয়া জেলায় ৭৫ হাজার পরিবারকে দেয়া হচ্ছিল এই ঈদ উপহার।

আজ ২৮মে (বৃহস্পতিবার) দুপুরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বিকেল ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন দুই ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদেশে বলা হয়, তারা এই অপরাধমূলক কার্যক্রমের পরিপ্রেক্ষিতে ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। কাজেই স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী তাদের স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।
একইসময় সাময়িকভাবে কারণ দর্শানোর নোটিশে কেন তাদের চূড়ান্তভাবে পদ থেকে অপসারণ করা হবে না, তার জবাবপত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠানোর জন্য অনুরোধ করা হয়।



মাস্ক পরা নিশ্চিত করতে বিচারিক ক্ষমতা পাচ্ছে পুলিশ
ইসরায়েলি- আল-আকসা মসজিদে হামলায় প্রধানমন্ত্রীর নিন্দা
সাবেক এসপি বাবুল আক্তার স্ত্রীকে খুন করাতে তিন লাখ টাকা দিয়েছিলেন
ইসরাইলি বর্বর হামলায় নিহত ৩৫
চীনের ৫ লাখ টিকা ঢাকায় পৌঁছেছে
চীনা রাষ্ট্রদূতের জবাবে দিয়েছেনঃ পররাষ্ট্রমন্ত্রী
মার্কিন যুদ্ধ জাহাজ-ইরানি নৌবহরে ৩০ দফা গুলি
খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা বিষয় সব পথ খতিয়ে দেখবে-বিএনপি
অবশেষে ফেরি চলাচলের অনুমতি দিয়েছে -সরকার
বাংলাদেশে টাকায় করোনা আরএনএর উপস্থিতি !