শিরোনাম:
●   ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর ●   ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র ●   ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন ●   স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী ●   যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি শেখ হাসিনার উদাত্ত আহ্বান ●   যুক্তরাষ্ট্র রাজনীতির থেকে সরে এলে বিশ্বের নেতৃত্ব দেবে কে : বাইডেন ●   হিট অ্যালার্ট আরও ৩ দিন বাড়ছে ●   মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েল ৯৫ বিলিয়ন সহায়তা বিল পাস ●   থাইল্যান্ডে শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ●   জলবায়ু পরিবর্তন ও চরম আবহাওয়ায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া: ডব্লিউএমও রিপোর্ট
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

BBC24 News
বৃহস্পতিবার, ২০ মে ২০২১
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ইসরাইল যুদ্ধাপরাধের জন্য দোষীঃ ইইউ
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ইসরাইল যুদ্ধাপরাধের জন্য দোষীঃ ইইউ
৯০২ বার পঠিত
বৃহস্পতিবার, ২০ মে ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইসরাইল যুদ্ধাপরাধের জন্য দোষীঃ ইইউ

---বিবিসি২৪নিউজ, ইইউ প্রতিনিধিঃ ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইহুদিবাদী ইসরাইলের বর্বর আগ্রাসনের বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টে তীব্র বাকবিতণ্ডা হয়েছে। বহুসংখ্যক পার্লামেন্ট সদস্য ফিলিস্তিনি জনগণের ওপর ইসরাইলি আগ্রাসনকে সরাসরি গণহত্যা ও যুদ্ধাপরাধ বলে মন্তব্য করেছেন।

ফিলিস্তিনের সাধারণ মানুষের ওপর ইসরাইলি বর্বরতা থামাতে পার্লামেন্ট সদস্যরা ২৭ জাতির এ জোটের নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন। অনেক সদস্য প্রশ্ন তুলেছেন, বিশ্বের বিভিন্ন অংশে যেখানে নিষেধাজ্ঞা আরোপ করতে ইউরোপীয় ইউনিয়ন দ্বিধা করে না সেখানে ইসরাইলের এই বর্বরতার পরেও কেন নিষেধাজ্ঞা আরোপ করা হবে না।

গাজা উপত্যকার ওপর ইসরাইলি বর্বরতা
অনেক পার্লামেন্ট সদস্য ফিলিস্তিনের ওপর ইসরাইলের চলমান সামরিক অভিযানকে গণহত্যা ও জাতিগত শুদ্ধি অভিযান বলে মন্তব্য করেন। তবে, আমেরিকার মতো ইউরোপীয় ইউনিয়নের ভেতরেও শক্তিশালী ইসরাইল লবি রয়েছে।

ইউরোপীয় পার্লামেন্টে ৭০৫ জন সদস্য রয়েছেন। ইসরাইলপন্থি সদস্যরা বলেছেন, “সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে নির্মূল করার জন্য আমরা ইসরাইলের পাশে রয়েছি।” এ সত্ত্বেও ইসরাইলের আগ্রাসী ভূমিকার বিরুদ্ধে সংখ্যাগরিষ্ঠ সদস্যরা অবস্থান নিয়েছেন। তারা মনে করেন, সামরিক উপায়ে ফিলিস্তিনি সংকটের সমাধান হবে না। সেক্ষেত্রে আমেরিকা ইসরাইলকে যে অস্ত্র দিয়ে আসছে তা চলমান পরিস্থিতির কোনো জবাব হতে পারে না।



আর্কাইভ

ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর
ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র
ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন
স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী
যুক্তরাষ্ট্র রাজনীতির থেকে সরে এলে বিশ্বের নেতৃত্ব দেবে কে : বাইডেন
হিট অ্যালার্ট আরও ৩ দিন বাড়ছে
মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েল ৯৫ বিলিয়ন সহায়তা বিল পাস
জলবায়ু পরিবর্তন ও চরম আবহাওয়ায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া: ডব্লিউএমও রিপোর্ট
ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিল জ্যামাইকা
কাতারের সঙ্গে বাংলাদেশের ৫ চুক্তি ও ৫ সমঝোতা স্মারক সই