শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

BBC24 News
শনিবার, ৫ জুন ২০২১
প্রথম পাতা » ইউরোপ | খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » বিশ্বকাপ বাছাই পর্বে ইকুয়েডরকে হারিয়ে শীর্ষে ব্রাজিল
প্রথম পাতা » ইউরোপ | খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » বিশ্বকাপ বাছাই পর্বে ইকুয়েডরকে হারিয়ে শীর্ষে ব্রাজিল
১২৯ বার পঠিত
শনিবার, ৫ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বকাপ বাছাই পর্বে ইকুয়েডরকে হারিয়ে শীর্ষে ব্রাজিল

---বিবিসি২৪নিউজ, ক্রীড়া ডেস্ক,  বিশ্বকাপ বাছাই পর্বের লাতিন আমেরিকা অঞ্চলের খেলায় ইকুয়েডরকে ২-০ গোলে হারিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে ব্রাজিল। দলীয় দুই সুপারস্টার নেইমার ও রিচার্লিসনের গোলে পাঁচ ম্যাচের প্রত্যেকটি জিতে শীর্ষস্থান মজবুত করল তিতের শিষ্যরা।

নিজেদের মাঠে জয় পেতে ম্যাচের শুরু থেকেই ঘাম ঝরাতে হয় ব্রাজিলকে। ম্যাচের ২০তম মিনিটে ৩৫ গজ দূর থেকে নেইমারের ফ্রি কিকে ঠিক মতো পা ছোঁয়াতে পারেননি রিচার্লিসন। ফলে মেলেনি কাঙ্ক্ষিত গোলের দেখা।

তিন মিনিট পর গ্যাব্রিয়েল বারবোসার শট ব্যর্থ করে দেন সফরকারী গোলরক্ষক আলেকসান্দার দমিনগেস। ব্রাজিলের আক্রমণের ঝাপটা সামলে ধীরে ধীরে আক্রমণে যায় ইকুয়েডর। কিন্তু ব্রাজিলের রক্ষণের তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি তারা।

প্রথমার্ধের শেষদিকে গিয়ে বল জালে জড়িয়েছিলেন গ্যাব্রিয়েল বারবোসা। কিন্তু অফসাইডে থাকায় পতাকা উড়িয়ে সেই গোল বাতিল করে দেন লাইন্সম্যান। ফলে গোলশূন্য অবস্থাতেই বিরতিতে যেতে হয় ব্রাজিলকে।

দ্বিতীয়ার্ধে ৬৪তম মিনিটে ডি বক্সের মাথা থেকে আবার শট নেন নেইমার। এবার ঝাঁপিয়ে ঠিক মতো বল নিয়ন্ত্রণে নেন দমিনগেস। পরের মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। নেইমারের চমৎকার পাস পেয়ে অনেকটা গোলরক্ষকের পাশ ঘেঁষে বুলেট গতির শট নেন রিচার্লিসন। ফেরানোর মতোই ছিল কিন্তু পারেননি দমিনগেস, বল খুঁজে নেয় জাল।

দ্বিতীয় গোলটি আসে অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে। গোলটি করেন নেইমার। লম্বা সময় ধরে ভিডিও এসিসট্যান্ট রেফারির সহায়তা নিয়ে পেনাল্টির বাঁশি বাজান ম্যাচের মূল রেফারি। নেইমারের নেয়া প্রথম পেনাল্টি শট ঠেকিয়ে দিয়েছিলেন ইকুয়েডর গোলরক্ষক দমিনগেস। কিন্তু সেই শট নেয়ার আগেই তিনি গোল লাইন থেকে বেরিয়ে আসায় পুনরায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর তাতেই হয় গোল। শেষ পর্যন্ত ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে তিতে বাহিনী।

এ জয়ের ফলে লাতিন আমেরিকা জোনে বিশ্বকাপ বাছাইপর্বের গ্রুপে পয়েন্ট টেবিলের শীর্ষে নিজেদের অবস্থান মজবুত করেছেন নেইমাররা। টানা পাঁচ ম্যাচে জয় নিয়ে শীর্ষে থাকা ব্রাজিলের সংগ্রহ ১৫ পয়েন্ট। দ্বিতীয়স্থানে থাকা আর্জেন্টিনার সংগ্রহ পাঁচ ম্যাচে ১১ পয়েন্ট। আর সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে ইকুয়েডর।



আর্কাইভ

করোনা টিকা বিদেশগামী কর্মীদের অগ্রাধিকার তালিকায় অন্তর্ভুক্ত করেছে সরকার
চীনের মহাকাশচারিরা শেনঝু-১২, নামলেন নতুন স্থায়ী মহাকাশ কেন্দ্রে
প্রত্যন্ত গ্রামে করোনা রোগীদের আশা-ভরসা অজয় মিস্ত্রির চলন্ত হাসপাতাল
করোনায় শ্রীলঙ্কা, সুদানের পাশে বাংলাদেশ
বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ এগিয়ে
করোনায় ২৪ ঘণ্টায় ৬৩ মৃত্যু, শনাক্ত ৩৮৪০
পুতিন ও বাইডেনঃ দুই শীর্ষ নেতার বৈঠকে আলোচনা কি ছিল?
জাতিসংঘে রোহিঙ্গা সমস্যা সমাধানে স্পষ্ট রোডম্যাপ চায় বাংলাদেশ
সিলেটে একই পরিবারের তিনজনকে গলাকেটে হত্যা
গাজায় আবারও ইসরায়েলের বিমান হামলা