শিরোনাম:
●   যুক্তরাষ্ট্রের প্রধান বিচারপতির সঙ্গে বাংলাদেশের প্রধান বিচারপতির বৈঠক ●   ফেসবুকে রোহিঙ্গাবিদ্বেষ ছড়ানোর নেপথ্যে ছিল সামরিক বাহিনী: জাতিসংঘ ●   বাংলাদেশে রিজার্ভ কমে ২০ বিলিয়ন ডলারের নিচে ●   পরিবেশ দূষণে দেশে বছরে মৃত্যু পৌনে তিন লাখ: বিশ্বব্যাংক ●   ড. মুহাম্মদ ইউনূসের ইউনেস্কোর পুরস্কার নিয়ে যা বলছে ইউনূস সেন্টার ●   বাংলাদেশ থেকে আম কাঁঠাল আলু পাটজাত পণ্য নিতে চায় চীন ●   রাজধানীতে ভয়ংকর কিশোর গ্যাং,গডফাদারদের খুঁজে মাঠে নামছে গোয়েন্দা সংস্থা ●   গাজায়- ইসরাইলি গণহত্যা বেড়ে সাড়ে ৩২ হাজার ●   জাতিসংঘের বিশেষজ্ঞকে ইসরায়েলর হুমকি ●   মুক্তিকামী জনতার ওপর গুলি চালায় মেজর জিয়া: শেখ হাসিনা
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

BBC24 News
মঙ্গলবার, ২৬ এপ্রিল ২০২২
প্রথম পাতা » খেলাধুলা » সেমিফাইনালে ম্যানসিটি-রিয়াল
প্রথম পাতা » খেলাধুলা » সেমিফাইনালে ম্যানসিটি-রিয়াল
৫৩৬ বার পঠিত
মঙ্গলবার, ২৬ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সেমিফাইনালে ম্যানসিটি-রিয়াল

---বিবিসি২৪নিউজ,স্পোর্টস ডেস্ক :কঠিন বাধা পার করে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি। লস ব্লাঙ্কোসরা বিদায় করেছে প্রিমিয়ার লিগ জায়ান্ট ও চ্যাম্পিয়ন্স লিগের চ্যাম্পিয়ন চেলসিকে। ম্যানসিটি বিদায় করেছে লা লিগা জায়ান্ট অ্যাথলেটিকো মাদ্রিদকে।

দুই দলের এবার ফাইনালের পথে এগিয়ে যাওয়ার লড়াই। ম্যানচেস্টারের ইতিহাদ স্টেডিয়াম মাঠে নামবে দু’দল। ফুটবলে সেরা প্রদর্শনী দেখানোর এই ম্যাচে কেমন একাদশ সাজাবেন পেপ গার্দিওয়ালা এবং কার্লো আনচেলত্তি সেটাও দেখার বিষয়।
তবে একাদশ সাজাতে দুই কোচকেই মাথা ঘামাতে হচ্ছে বেশ। কারণ ইনজুরি বাধা আছে দুই দলেই। রিয়াল মাদ্রিদে যেমন কাসেমিরো, ফারল্যান্ড মেন্ডি ও ডেভিড আলাবা ইনজুরিতে। ম্যানসিটির তেমনি কাইল ওয়াকার ও জোন স্টোনস ইনজুরিতে। নিষেধাজ্ঞায় জোয়াও ক্যান্সেলো।

রিয়াল মাদ্রিদ পুরোপুরি ফিট না হলেও ডেভিড আলাবা এবং ফারল্যান্ড মেন্ডির একজনকে খেলাতে পারেন বলে মনে করা হচ্ছে। অন্যদিকে ম্যানসিটি রক্ষণ সামলাতে লুইস দিয়াজ এবং একে’কে রাখতে পারেন একাদশে।

রক্ষণে দুই দলের ইনজুরি সংকট থাকলেও মিডফিল্ড এবং আক্রমণে দু’দলই মূল ফুটবলারদের পাচ্ছে। রিয়াল কাসেমিরোকে না পেলেও ফেদে ভালভার্দে এবং এডুয়ার্ড কামাভেঙ্গা আছেন। ম্যানসিটির আছেন রদ্রি, কেভিন ডি ব্রুইনি ও বেনার্ড সিলভারা।

রিয়াল মাদ্রিদদ আক্রমণে করিম বেনজেমার সঙ্গে লেফট উইঙ্গে ভিনিসিয়াসকে রাখবে। রাইট উইঙ্গে জায়গা পেতে পারেন রদ্রিগো গোয়েস। সম্প্রতি দারুণ ছন্দে আছেন এই ব্রাজিলিয়ান। ম্যানসিটি ফিল ফোডেন-গ্যাব্রিয়েল জেসুসকে নিয়ে আক্রমণ সাজাবেন নাকি রিয়াদ মাহরেজকে খেলাবেন সেটাই থাকবে দেখার বিষয়।

রিয়াল মাদ্রিদের সম্ভাব্য শুরুর একাদশ: থিবো কর্তুয়া, দানি কারভাহাল, এদের মিলিতাও, ন্যাচো ফার্নান্দেজ, ফারল্যান্ড মেন্ডি, ফেদে ভালভার্দে, টনি ক্রুস, লুকা মডরিচ, ভিনিসিয়াস জুনিয়র, করিম বেনজেমা ও রদ্রিগো গোয়েস।

ম্যানসিটির সম্ভাব্য শুরুর একাদশ: এদেরসন মোরালেস, একে, লুইস দিয়াজ, আইমেরিক লাপোর্ট, জিনচেনকো, রদ্রি, গুন্দোগান, বেনার্ড সিলভা, কেভিন ডি ব্রুইনি, ফিল ফোডেন, গ্যাব্রিয়েল জেসুস।



যুক্তরাষ্ট্রের প্রধান বিচারপতির সঙ্গে বাংলাদেশের প্রধান বিচারপতির বৈঠক
ফেসবুকে রোহিঙ্গাবিদ্বেষ ছড়ানোর নেপথ্যে ছিল সামরিক বাহিনী: জাতিসংঘ
বাংলাদেশে রিজার্ভ কমে ২০ বিলিয়ন ডলারের নিচে
পরিবেশ দূষণে দেশে বছরে মৃত্যু পৌনে তিন লাখ: বিশ্বব্যাংক
ড. মুহাম্মদ ইউনূসের ইউনেস্কোর পুরস্কার নিয়ে যা বলছে ইউনূস সেন্টার
বাংলাদেশ থেকে আম কাঁঠাল আলু পাটজাত পণ্য নিতে চায় চীন
রাজধানীতে ভয়ংকর কিশোর গ্যাং,গডফাদারদের খুঁজে মাঠে নামছে গোয়েন্দা সংস্থা
গাজায়- ইসরাইলি গণহত্যা বেড়ে সাড়ে ৩২ হাজার
জাতিসংঘের বিশেষজ্ঞকে ইসরায়েলর হুমকি
খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়েছে সরকার