শিরোনাম:
●   ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ ●   বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় ●   বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী ●   ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর ●   ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র ●   ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন ●   স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী ●   যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি শেখ হাসিনার উদাত্ত আহ্বান ●   যুক্তরাষ্ট্র রাজনীতির থেকে সরে এলে বিশ্বের নেতৃত্ব দেবে কে : বাইডেন ●   হিট অ্যালার্ট আরও ৩ দিন বাড়ছে
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

BBC24 News
রবিবার, ৭ আগস্ট ২০২২
প্রথম পাতা » প্রিয়দেশ | বিশেষ প্রতিবেদন | শিরোনাম » বাংলাদেশকে সমর্থন ও উন্নয়ন সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই
প্রথম পাতা » প্রিয়দেশ | বিশেষ প্রতিবেদন | শিরোনাম » বাংলাদেশকে সমর্থন ও উন্নয়ন সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই
৪৬৪ বার পঠিত
রবিবার, ৭ আগস্ট ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশকে সমর্থন ও উন্নয়ন সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই

---বিবিসি২৪নিউজ,বিশেষ প্রতিবেদক ঢাকাঃ আন্তর্জাতিক ফোরামগুলোয় বিভিন্ন ইস্যুতে বাংলাদেশকে সমর্থন ও উন্নয়ন সহায়তা অব্যাহত রাখবে চীন।

রোববার (৭ আগস্ট) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় এ কথা বলেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ ব্যাপারে ব্রিফ করেন।

তিনি জানান, সাক্ষাতের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অভূতপূর্ব উন্নয়ন করেছে বলে উল্লেখ করেন চীনা পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, কৌশলগত উন্নয়ন অংশীদার হিসেবে বাংলাদেশের উন্নয়নে সহায়তা অব্যাহত রাখবে চীন। ডিজিটাল অর্থনীতির উন্নয়নেও সহযোগিতা করা হবে।

সাক্ষাতে জোরপূর্বক বিতাড়িত মিয়ানমারের রোহিঙ্গা নাগরিকরা বাংলাদেশের জন্য অতিরিক্ত বোঝা বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় রোহিঙ্গা সংকট সমাধানে চীনের সহযোগিতা চান তিনি।

জবাবে চীনা মন্ত্রী বলেন, তার দেশে আশা করে এই সংকট বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে সমাধান হবে। এই ইস্যুতে যদি তৃতীয় পক্ষের হস্তক্ষেপের প্রয়োজন হয় সেক্ষেত্রে চীন ভূমিকা পালন করবে।

তাইওয়ান ইস্যুতে চীনের অবস্থান প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেন ওয়াং ই। এ প্রসঙ্গে বাংলাদেশ ‘এক চীন নীতিতে’ বিশ্বাস করে বলে জানান শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশ চীনের বন্ধুত্বকে মূল্য দেয়।

করোনাভাইরাস সংক্রমণ চলাকালীন দেশে ফেরত আসা শিক্ষার্থীদের চীনে যাওয়ার ব্যবস্থা নিতেও ওয়াং ই’র কাছে অনুরোধ করেন প্রধানমন্ত্রী।



আর্কাইভ

ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ
বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয়
বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী
ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর
ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র
ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন
স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী
যুক্তরাষ্ট্র রাজনীতির থেকে সরে এলে বিশ্বের নেতৃত্ব দেবে কে : বাইডেন
হিট অ্যালার্ট আরও ৩ দিন বাড়ছে
মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েল ৯৫ বিলিয়ন সহায়তা বিল পাস