শিরোনাম:
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

BBC24 News
বুধবার, ১৬ নভেম্বর ২০২২
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ইউক্রেন-রাশিয়া যুদ্ধের বিস্তার রোধ করতে আহ্বান -গুতেরেসের
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ইউক্রেন-রাশিয়া যুদ্ধের বিস্তার রোধ করতে আহ্বান -গুতেরেসের
২৮৫ বার পঠিত
বুধবার, ১৬ নভেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইউক্রেন-রাশিয়া যুদ্ধের বিস্তার রোধ করতে আহ্বান -গুতেরেসের

---বিবিসি২৪নিউজ, আন্তর্জাতিক ডেস্কঃ জাতিসংঘ মহাসচিব ইউক্রেনে যুদ্ধের বিস্তার রোধ করার আহ্বান জানিয়েছেন। ৯ মাস ধরে চলমান ইউক্রেন যুদ্ধের ব্যাপক প্রভাব ও পরিণতি রাজনৈতিক, সামরিক, অর্থনৈতিক, সামাজিক এমনকি সাংস্কৃতিক ক্ষেত্রেও পড়েছে। পশ্চিমা দেশগুলোর পক্ষ থেকে ইউক্রেনকে অস্ত্র দেওয়া এখনও অব্যাহত রয়েছে।

ইউরোপসহ পশ্চিমা দেশগুলো বিশেষ করে আমেরিকা রাশিয়ার ওপর নজিরবিহীন নিষেধাজ্ঞা আরোপ করেছে। তারা কিয়েভকে হালকা ও ভারি অস্ত্রসহ বিভিন্ন অস্ত্র দিয়ে ইউক্রেন যুদ্ধ বন্ধ করার চেষ্টা না চালিয়ে বরং যুদ্ধের আগুনে ঘি ঢেলে দিয়েছে। রাশিয়া যথারীতি বলে এসেছে ইউক্রেনকে পশ্চিমাদের অস্ত্র সরবরাহের ঘটনা সংঘাতকে দীর্ঘায়িত করবে যার পরিণতি হবে অপ্রত্যাশিত।

ইরনা আজ জানিয়েছে, পোল্যান্ডের ইউক্রেন সীমান্তের কাছে ক্ষেপণাস্ত্র আঘাত হানার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। এ ঘটনায় তিনি ইউক্রেন যুদ্ধের বিস্তার রোধ করার প্রয়োজনীতার ওপর গুরুত্বারোপ করেছেন এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

পোলিশ রেডিও জেইট গতকাল সন্ধ্যায় জানিয়েছে, রাশিয়ার ২টি ক্ষেপণাস্ত্র পূর্ব পোল্যান্ডের ইউক্রেনের সীমান্তবর্তী লোবেলস্কি ভোইভোডশিপ অঞ্চলের প্রজেওডো গ্রামে আঘাত হেনেছে। ওই ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ২জন নিহত হয়েছে।

এদিকে জাতিসংঘে রাশিয়ার স্থায়ী প্রতিনিধি পোল্যান্ডে ক্ষেপণাস্ত্র হামলায় মস্কোর জড়িত থাকার অভিযোগ নাকচ করে দিয়েছেন। এই হামলার ঘটনাকে তিনি রাশিয়ার সঙ্গে ন্যাটোর সামরিক সংঘাত উস্কে দেওয়ার চেষ্টা বলে মন্তব্য করেন।



আর্কাইভ

মালয়েশিয়ায় বাংলাদেশিদের দুরবস্থায় নিয়ে হতাশ : জাতিসংঘ
ইসরায়েলের হামলা পাল্টা জবাব দেবে না- ইরান
দেশব্যাপী হিট অ্যালার্ট জারি
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: তেহরান
ইরানের বিরুদ্ধে ইসরাইলের হামলা
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস
মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী
ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান