শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

BBC24 News
শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২
প্রথম পাতা » আর্ন্তজাতিক | খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » কাতার বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে ক্রোয়েশিয়া
প্রথম পাতা » আর্ন্তজাতিক | খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » কাতার বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে ক্রোয়েশিয়া
৩১৩ বার পঠিত
শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কাতার বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে ক্রোয়েশিয়া

---বিবিসি২৪নিউজ,স্পোর্টস ডেস্কঃ কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার বিপক্ষে বেলজিয়ামের গ্রুপপর্বের শেষ ম্যাচটি ছিল বাঁচা-মরার। জয়ের কোনো বিকল্প নেই, এমন সমীকরণ সামনে রেখে খেলতে নেমে ক্রোয়েটদের হারাতে পারল না এডেন হ্যাজার্ডরা। ম্যাচটি শেষ হয়েছে গোলশূন্য ব্যবধানেই। ফলে বাদ পড়ল বেলজিয়াম, দ্বিতীয় রাউন্ডে ওঠে গেল ক্রোয়েটরা।

ফলে গ্রুপপর্বের ৩ ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে থেকেই বিশ্বকাপ মিশন শেষ করল গতবারের সেমিফাইনালিস্টরা। এদিকে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে অবস্থান করছে ক্রোয়েশিয়া। আর সর্বোচ্চ ৭ পয়েন্ট নিয়ে গ্রুপসেরা হয়েছে মরক্কো। তলানিতেই পড়ে রইল কানাডা।

দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করতে নামা বেলজিয়াম ও ক্রোয়েশিয়া মধ্যকার ম্যাচটি ছিল টানটান উত্তেজনাময়। পুরো ম্যাচে দুদলই বল দখল ও আক্রমণে সমান প্রভাব বিস্তার করে। পুরো ম্যাচের ৫২ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে পারে বেলজিয়ামের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর নিতে পেরেছে মোট তিনটি। কিন্তু পায়ি গোলের দেখা।

এদিকে পুরো ম্যাচের ৪২ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখে বর্তমান রানারআপ দল ক্রোয়েশিয়া। আর প্রতিপক্ষের মতো আক্রমণের ধার দেখিয়েছে ক্রোয়েটরাও। অনটার্গেট মোট শট নিতে পেরেছে চারটি। তারাও গোলের দেখা পায়নি।

ম‌্যাচের ১৭ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগও পেয়েছিল বেলজিয়াম। ডি বক্সের ভেতরে ক্রামাচিচকে ফেলে দেওয়ায় পেনাল্টি পায় ক্রোয়েশিয়া। কিন্তু ভারের মাধ্যমে সেটি বাতিল করেন রেফারি। ক্রোশিয়ার ফরোয়ার্ড অফসাইডে থাকায় সেটি বাতিল হয়।

দ্বিতীয়ার্ধের খেলায় গতি বাড়ায় দুদলই। চলে একের পর এক আক্রমণ ও পাল্টা আক্রমণ। কিন্তু কেউই কারও জালে বল পাঠাতে পারেনি। ম্যাচটি শেষ হয় গোলশূন্য ব্যবধানেই।

ডোমিনিক লিভাকোভিক, জসকো ভার্ডিওল, ডেজান লভরেন, বোর্না সসা, ইয়োসিপ জুরানোভিচ, মার্চেলো ব্রাজোভিস, মাত্রে কোভাসিস, লুকা মদরিচ, মার্কো লিভাজা, ইভান পেরিসিস, আন্দ্রে ক্রামারিক।

থিবো কুর্তোয়া, টবি অ্যালডারউইরেল্ড, ইয়ান ভার্টোনগেন, লিন্ডার ডেনডঙ্কার, অ্যাক্সেল উইটসেল, কেভিন ডি ব্রুইন, টিমোথি ক্যাস্টাগ্নে, থমাস মিউনিয়ের, ড্রাইস মার্টেন্স, ইয়ানিক ক্যারাসকো, লিয়ান্দ্রো ট্রোসার্ড।



আর্কাইভ

মোদির জয়ের সম্ভাবনা ক্রমেই বাড়ছে
রাফায় হামলা নিয়ে ইসরাইলকে কঠোর হুঁশিয়ারি দিল ইইউ
দুর্বৃত্তদের গুলিতে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী আহত, অবস্থা আশঙ্কাজনক
সরকার ও জনগণের সমন্বয়ে সমস্যা সমাধান হবে : তথ্য প্রতিমন্ত্রী
বাংলাদেশের সঙ্গে সামনে তাকাতে চাই, পেছনে নয়: ডোনাল্ড লু
অবশেষে স্বজনদের কাছে ফিরলেন নাবিকরা
বিশ্বে উদ্ধাস্তুর সংখ্যা সাড়ে ৭ কোটি
মার্কিন স্যাংশন, ভিসানীতি পরোয়া করে না আ. লীগ: কাদের
ঢাকায় এসেছেন যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু
দেশে বজ্রপাত নিরোধযন্ত্র স্থাপনে সহায়তা করতে চায় ফ্রান্স