শিরোনাম:
●   গাজায় যুদ্ধ করতে চায় না ইসরাইল সেনারা, বিপাকে নেতানিয়াহু ●   মুক্ত বাণিজ্য চুক্তি আলোচনা শুরু করবে বাংলাদেশ-থাইল্যান্ড ●   গ্রেফতার আতঙ্কে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু ●   গাজায় ইসরাইলি হামলায় ২৭ ফিলিস্তিনি নিহত ●   যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত ●   আমেরিকার নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা করছে চীন: ব্লিঙ্কেন ●   বাংলাদেশে আরো তিন দিনের হিট অ্যালার্ট জারি ●   এসএসসি পরীক্ষার ফল ৯-১১ মে’র মধ্যে প্রকাশ ●   গাজা ইস্যুতে পদ ছাড়লেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হালা রাহরিত ●   সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

BBC24 News
রবিবার, ৪ ডিসেম্বর ২০২২
প্রথম পাতা » খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » কাতার বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা
প্রথম পাতা » খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » কাতার বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা
৪৪৪ বার পঠিত
রবিবার, ৪ ডিসেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কাতার বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

---বিবিসি২৪নিউজ,স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপের শেষ ষোলোয় অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনা। মেসি ছাড়াও আর্জেন্টিনার হয়ে আর একটি গোল করলেন জুলিয়ান আলভারেস। অস্ট্রেলিয়ার করা গোলটিও আর্জেন্টিনার দৌলতে পাওয়া। আত্মঘাতী গোল করলেন এনজো বিশ্বকাপের নকআউটে অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারালো আর্জেন্টিনা।শনিবার দিবাগত রাতে রাউন্ড অফ সিক্সটিনে লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজের গোলে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারায় আলবেসিলেস্তরা।এর মাধ্যমে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল লিওনেল স্কালোনির শিষ্যরা।

শনিবার রাতে আহমেদ আলি স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আধিপত্য ধরে রাখলেও বলার মতো আক্রমণ করতে পারছিল না আলবিসেলেস্তেরা।

---৩৫ মিনিটে গোলমুখে প্রথম শট নিতে পারে আর্জেন্টিনা। সেটিতেই গোল আদায় করেন মেসি। ওতামেন্দির কাছ থেকে পাওয়া বলে বাঁ পায়ের শটে অস্ট্রেলিয়ার তিন ডিফেন্ডারকে ফাঁকি দেন তিনি।

জাতীয় দলের হয়ে এক হাজারতম ম্যাচে এটি তার ৭৮৯তম গোল। ম্যাচের প্রথমার্ধে আর কোন সুযোগ তৈরি করতে না পারলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে আলবিসেলেস্তারা। দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে গোল পেয়ে যায় আর্জেন্টিনা। ৫৬ মিনিটে অস্ট্রেলিয়ান গোলরক্ষক টার্নারের ভুলে গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন হুলিয়ান আলভারেজ। বিশ্বকাপে এটি তার ২য় এবং আর্জেন্টিনার জার্সি গায়ে ৬ ম্যাচে তার গোলসংখ্যা দাঁড়ালো ছয়ে।

ম্যাচের ৭৬ মিনিটে একটি গোল পরিশোধ করে অস্ট্রেলিয়া। বক্সের বেশ বাইরে থেকে গোল মুখে শট নিয়েছিলেন গডউইন। লিসান্দ্রো মার্টিনেজের মুখে লেগে বল জড়িয়ে যায় জালে, আত্মঘাতী গোল। তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না এমিলিয়ানো মার্টিনেজের।



গাজায় যুদ্ধ করতে চায় না ইসরাইল সেনারা, বিপাকে নেতানিয়াহু
গ্রেফতার আতঙ্কে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু
গাজায় ইসরাইলি হামলায় ২৭ ফিলিস্তিনি নিহত
যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত
আমেরিকার নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা করছে চীন: ব্লিঙ্কেন
বাংলাদেশে আরো তিন দিনের হিট অ্যালার্ট জারি
এসএসসি পরীক্ষার ফল ৯-১১ মে’র মধ্যে প্রকাশ
গাজা ইস্যুতে পদ ছাড়লেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হালা রাহরিত
সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী
এক লাখ টন পেঁয়াজ রপ্তানির অনুমতি দিলো ভারত