শিরোনাম:
ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

BBC24 News
বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০২৩
প্রথম পাতা » আর্ন্তজাতিক | ইউরোপ | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » স্ত্রীর ব্যবসা নিয়ে মুখ খুললেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক
প্রথম পাতা » আর্ন্তজাতিক | ইউরোপ | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » স্ত্রীর ব্যবসা নিয়ে মুখ খুললেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক
৩৩৫ বার পঠিত
বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

স্ত্রীর ব্যবসা নিয়ে মুখ খুললেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক

---বিবিসি২৪নিউজ,রুপা শামীমা লন্ডন থেকে: পার্লামেন্টের চলমান তদন্তের মুখে পড়ে স্ত্রী অক্ষতা মূর্তির ব্যবসায়িক স্বার্থ নিয়ে মুখ খুলেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক। তিনি জানিয়ে দিয়েছেন, তাঁর স্ত্রী অক্ষতার শিশুযত্ন-সংক্রান্ত একটি কোম্পানিতে শেয়ার রয়েছে। অভিযোগ উঠেছে, সরকার ঘোষিত নতুন নীতিমালায় অক্ষতার কোম্পানি সুবিধা পেতে পারে।যুক্তরাজ্য সরকারের পক্ষ থেকে মন্ত্রীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আজ বুধবার একটি হালনাগাদ তালিকা প্রকাশ করা হয়। তাতে প্রধানমন্ত্রী ঋষি সুনাক স্ত্রীর ব্যবসায়িক স্বার্থের বিষয়টি সামনে আনেন। এর আগে গত সোমবার প্রধানমন্ত্রীর এক মুখপাত্র বলেন, প্রধানমন্ত্রীর স্ত্রীর স্বার্থের বিষয়টি স্বচ্ছতার খাতিরে আগেই জানিয়ে দেওয়া হয়েছে।

তবে যুক্তরাজ্যের বিরোধী দলগুলোর পক্ষ থেকে এ–সংক্রান্ত স্বচ্ছতা আনতে সব মন্ত্রীর স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলো প্রকাশের দাবি জানানো হচ্ছে। বুধবার ক্যাবিনেট অফিস প্রকাশিত তালিকায় সুনাকের স্ত্রী অক্ষতা মূর্তিকে ভেঞ্চার ক্যাপিটাল বিনিয়োগকারী হিসেবে উল্লেখ করা হয়।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, পার্লামেন্টের ‘কমিশনার ফর স্ট্যান্ডার্ডস’ গত ১৩ এপ্রিল থেকে এই তদন্ত শুরু করেছে। একটি চাইল্ড কেয়ার কোম্পানিতে সুনাকের স্ত্রীর অংশীদারিত্ব নিয়েই মূলত এই তদন্ত চলছে বলে জানানো হয়।



আর্কাইভ

ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনে কঠিন শর্ত দিল সৌদি
ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য স্থগিত করলো তুরস্ক
জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজ্যুলেশন গৃহীত
সাংবাদিককে হুমকি গ্রহণযোগ্য নয়: মিলার
উপজেলা ভোটে প্রভাব বিস্তার করবেন না, মন্ত্রী-এমপিদের ইসি
কংগ্রেস পাকিস্তানের ‘মুরিদ’: মোদি
নিউইয়র্কের আদালতে ট্রাম্পকে ৯ হাজার ডলার জরিমানা
উন্নয়ন বাধাগ্রস্ত করতে বিদেশে অপপ্রচার চালানো হয় : আরাফাত
অর্থ পাচারের মামলায় জামিন পেলেন ড. ইউনূস
রাফায় অভিযানের হুঁশিয়ারি ইসরাইলের, সতর্কবার্তা জাতিসংঘের