শিরোনাম:
●   যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে ●   স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক ●   ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র ●   ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ ●   বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় ●   বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী ●   ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর ●   ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র ●   ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন ●   স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

BBC24 News
মঙ্গলবার, ৮ মার্চ ২০২২
প্রথম পাতা » অর্থনীতি | শিরোনাম | সাবলিড » আবারও বাড়ল সোনার দাম
প্রথম পাতা » অর্থনীতি | শিরোনাম | সাবলিড » আবারও বাড়ল সোনার দাম
৪০৫ বার পঠিত
মঙ্গলবার, ৮ মার্চ ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আবারও বাড়ল সোনার দাম

---বিবিসি২৪নিউজ,নিজস্ব প্রতিবেদক ঢাকাঃ দেশে সপ্তাহ না ঘুরতেই সোনার বাজারে দাম বেড়েছে। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সোনার দাম পুনঃনির্ধারণ করেছে। নতুন দাম অনুযায়ী ভালো মানের প্রতি ভরি সোনা সর্বোচ্চ ৭৯ হাজার ৩১৫ টাকায় বিক্রি হবে। নতুন দাম বুধবার (৯ মার্চ) থেকে কার্যকর হবে।

বাজুস জানিয়েছে, আন্তর্জাতিক ও স্থানীয় বুলিয়ন মার্কেটে সোনার দাম বেড়েছে। এ কারণে বাজুসের মূল্য নির্ধারণ ও পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটি ৮ মার্চের সভায় সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়।

নতুন দাম অনুযায়ী, ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা (১১ দশমিক ৬৬৪ গ্রাম) কিনতে খরচ পড়বে ৭৯ হাজার ৩১৫ টাকা। অর্থাৎ আগের চেয়ে প্রতি ভরি সোনায় দাম বেড়েছে ১ হাজার ৫০ টাকা। ২১ ক্যারেটের সোনার দাম ৯৩৩ টাকা বাড়িয়ে ৭৫ হাজার ৬৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের ৮১৬ টাকা বেড়ে প্রতি ভরি সোনার দাম দাঁড়িয়েছে ৬৪ হাজার ৯৬৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৬৪১ টাকা বাড়িয়ে ৫৪ হাজার ৬২ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে, রূপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত রাখা হ‌য়েছে।

বিদ্যমান দাম অনুযায়ী, মঙ্গলবার বাজারে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা ৭৮ হাজার ২৬৫ টাকা বিক্রি হচ্ছে। ২১ ক্যারেটের সোনার দাম ৭৪ হাজার ৭৬৬ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ৬৪ হাজার ১৫২ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৫৩ হাজার ৪২১ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে, ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা বিক্রি হচ্ছে।



আর্কাইভ

যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে
স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক
ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র
ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ
বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয়
বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী
ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর
ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র
ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন
স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী