শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

BBC24 News
শুক্রবার, ১৮ মার্চ ২০২২
প্রথম পাতা » আনন্দ-বিনোদন | পরিবেশ ও জলবায়ু | ফটোগ্যালারি | শিরোনাম | সাবলিড » মিস ওয়ার্ল্ড মুকুট জিতলেন- ক্যারোলিনার
প্রথম পাতা » আনন্দ-বিনোদন | পরিবেশ ও জলবায়ু | ফটোগ্যালারি | শিরোনাম | সাবলিড » মিস ওয়ার্ল্ড মুকুট জিতলেন- ক্যারোলিনার
১৯৮ বার পঠিত
শুক্রবার, ১৮ মার্চ ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মিস ওয়ার্ল্ড মুকুট জিতলেন- ক্যারোলিনার

---বিবিসি২৪নিউজ,বিনোদন ডেস্কঃ বিশ্বের ৯৭ প্রতিযোগীকে পেছনে ফেলে ৭০তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় সেরার মুকুট জিতলেন পোল্যান্ডের ফ্যাশন মডেল ক্যারোলিনা বিলাস্কা। বৃহস্পতিবার পুয়ের্তো রিকোর রাজধানী সান হোয়ানে আয়োজিত গ্র্যান্ড ফিনালে বিলাস্কার নাম ঘোষণা করা হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে মিস ওয়ার্ল্ড কর্তৃপক্ষ।১৮ মিস ওয়ার্ল্ড ২০২১ মুকুট জিতেই ইউক্রেনে শান্তির আহ্বান জানিয়েছেন ক্যারোলিনা বিলাফস্কা। পোল্যান্ডের হয়ে ২২ বছরের এই তরুণী ৯৬ দেশের প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার স্বীকৃতি পেয়েছেন।

ক্যারিবীয় দ্বীপ পুয়ের্তো রিকোর স্যান জুয়ানের কোকা-কোলা মিউজিক হলে স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

প্রতিযোগিতায় প্রথম রানারআপ ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের বাসিন্দা শ্রী সাইনি।

আইভরি কোস্টের অলিভিয়া হ্যাভ দ্বিতীয় রানারআপ।

মিস ওয়ার্ল্ডের অফিশিয়াল ইনস্টাগ্রাম পেজে এসব তথ্য জানানো হয়। ক্যারোলিনা ব্যবস্থাপনায় স্নাতকোত্তর করছেন। আছে পিএইচডি করার ইচ্ছা। স্বপ্ন দেখেন মোটিভেশনাল স্পিকার হিসেবে ক্যারিয়ার গড়ার।

মডেলিংয়ের পাশাপাশি স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছেন ক্যারোলিনা। ‘জুপা না পিয়েত্রাইনি’ প্রকল্পের মাধ্যমে প্রতি রোববার পোল্যান্ডের একটি শহরের ৩০০ মানুষের কাছে গরম খাবার, পানীয়, পোশাক, মাস্ক ও ওষুধ পৌঁছে দেন তিনি।

ক্যারোলিনা বলেন, ‘এখনও বিশ্বাস করতে পারছি না। মিস ওয়ার্ল্ডের মুকুট মাথায় দিতে পেরে সম্মানিত বোধ করছি।’

সুন্দরী প্রতিযোগীতার এবারের অনুষ্ঠানটি অন্যবারের চেয়ে কিছুটা ব্যাতিক্রম ছিল। যেখানে ইউক্রেনে বিনা উস্কানিতে রাশিয়ার অভিযানের বিরুদ্ধাচারণ করা হয়েছে। অনুষ্ঠানের বিভিন্ন পর্বে এ বিষয়ে বার্তা দেয়া হয়েছে। সেলিন ডিওন এবং আন্দ্রেয়া বোসেলি যখন ‘দ্য প্রেয়ার’ গানটি গাইছিলেন তখন দর্শক এবং মঞ্চ উভয় দিক থেকেই মোমবাতি উঁচু করে ধরা হয়ে ছিলো।

মূল প্রতিযোগীরা তখন মঞ্চে দাড়িয়ে ছিলেন। তাদের পেছনে পর্দায় তখন বড় করে লেখা হয়েছিল ‘শান্তির জন্য প্রার্থনা’।

মিস ওয়ার্ল্ড অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে এ বিষয়ে একটি টুইট করে বলা হয়েছে, ‘ইউক্রেনের পাশে দাঁড়ানোর একটি প্রচেষ্টা আমাদের প্রতিযোগিতার মধ্যে ছিলো’

আয়োজকরা জানিয়েছেন, ১০০টির বেশি দেশে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার হয়েছে এবং আমাদের প্রতি একাত্মতা পোষণ করে সাত হাজার মানুষ তখন মোমবাতি প্রদর্শন করে ছিলো।

নতুন মিস ওয়ার্ল্ড ক্যারোলিনা বিলাফস্কা এ বিষয়ে বলেন, ‘একটি করে মোমবাতি জ্বালানো ইউক্রেন যুদ্ধ বন্ধ করার জন্য যথেষ্ট নয়। তবে সবাই মিলে যদি আমারা এটা করি তাহলে পৃথিবী বদলে যাবে।’ এ সময় তিনি সারা বিশ্বের মানুষকে একটি করে মোমবাতি জ্বালিয়ে সামাজিক মাধ্যমে ছবি পোস্ট করে ইউক্রেনের পক্ষে অবস্থান জানান দেয়ার আহ্বান জানিয়েছেন।

এই প্রতিযোগীতায় প্রথম রানারআপ শ্রী সাইনির জন্ম ১৯৯৬ সালে ভারতের লুধিয়ানায়। পাঁচ বছর বয়সে সপরিবার যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। সাংবাদিকতায় স্নাতক করা সাইনি বাবার প্রতিষ্ঠানে ব্যবস্থাপক পদে আছেন।

দ্বিতীয় রানারআপ অলিভিয়া হ্যাভ ১৩ বছর বয়সে মডেলিংয়ের জগতে পা রাখেন। মার্কেটিং ও ম্যানেজমেন্টে স্নাতক করেছেন। ফরাসি, স্প্যানিশ এবং ইংরেজি ভাষায় সাবলীল ২৪ বছরের এ মডেল। আমেরিকার সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা এবং রানি আবলা পোকোরকে আদর্শ মানেন। ২০২১ সালের সেরা মডেলের খেতাব তার।

মিস ওয়ার্ল্ড ২০২১ আয়োজনের তারিখ ছিলো গত বছরের ১৬ ডিসেম্বর। প্রতিযোগিতা শুরুর আগে ১৭ প্রতিযোগীর করোনা শনাক্ত হওয়ায় তা স্থগিত করা হয়। মহামারী কারণে ২০২০ সালে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়নি।



আর্কাইভ

যু্ক্তরাষ্ট্রে শনিবার পর্যন্ত জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে: হোয়াইট হাউজ
বাংলাদেশ থেকে বিশেষ খাতে জনশক্তি নিতে চায় ইউরোপীয় ইউনিয়ন : ইইউ রাষ্ট্রদূত
নৌ প্রকৌশলী হাদিসুরের পরিবার পাচ্ছে ৫ লাখ ডলারঃ বিএসসি
যুক্তরাষ্ট্রের একটি স্কুলে বন্দুকধারীর গুলিতে ১৯ শিক্ষার্থীসহ নিহত ২১
জাপানে “কোয়াড নিরাপত্তা” সম্মেলনের কাছে ‘উড়ল চীন–রাশিয়ার যুদ্ধবিমান’
বাংলাদেশে ৬৮ ধরনের পণ্যে বাড়তি শুল্ক আরোপ- এনবিআরের
আইএমএফ বলছে- দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখে বৈশ্বিক অর্থনীতি
বিপদ নিয়ে খেলছে’ চীন- বাইডেন
ভারত, কানাডা ও অস্ট্রেলিয়া থেকে ৬ গমবাহী জাহাজ বন্দরে
৪০০ কোটি টাকা দিয়ে ‘সমঝোতা’ ড. ইউনূসের