শিরোনাম:
●   অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন: প্রধানমন্ত্রী ●   অলিম্পিক আসরের আগেই ফ্রান্সের ট্রেনে অগ্নি হামলা ●   কোটা সংস্কার আন্দোলনের তিন সমন্বয়ক ডিবি হেফাজতে ●   সংঘাত, সহিংসতা প্রতিরোধে ব্যর্থতার জন্য- ভেঙে দেওয়া হলো আওয়ামী লীগের ২৭ ইউনিট কমিটি ●   মার্কিন দূতাবাসের কর্মীদের বাংলাদেশ থেকে চলে যাওয়ার বিষয়ে অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র ●   বানিজ্যিক ব্যাংকগুলোকে ২৫ হাজার কোটি টাকা ধার দিল বাংলাদেশ ব্যাংক ●   পরিস্থিতি আরও খারাপ হতে পারে: কাদের ●   সহিংসতাকারীদের শাস্তির মুখোমুখি করা হবে- স্বরাষ্ট্রমন্ত্রী ●   অনেক বাধা পেরিয়ে মেট্রোরেল করেছিলাম, তারা ধ্বংস করল- প্রধানমন্ত্রী ●   ইন্টারনেট- ফেসবুক-টিকটকের ক্যাশ সার্ভার বন্ধ
ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

BBC24 News
শুক্রবার, ১৮ আগস্ট ২০২৩
প্রথম পাতা » ইউরোপ | খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » উয়েফার বর্ষসেরার তালিকায় মেসি-ডি ব্রুইনে-হালান্ড
প্রথম পাতা » ইউরোপ | খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » উয়েফার বর্ষসেরার তালিকায় মেসি-ডি ব্রুইনে-হালান্ড
৪৫৫ বার পঠিত
শুক্রবার, ১৮ আগস্ট ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

উয়েফার বর্ষসেরার তালিকায় মেসি-ডি ব্রুইনে-হালান্ড

---বিবিসি২৪নিউজ,স্পোর্টস ডেস্ক: ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফা ২০২২-২৩ মৌসুমের সেরা ফুটবলারদের তালিকা প্রকাশ করেছে। বর্ষসেরা ফুটবলারের লড়াইয়ে শীর্ষ তিনে জায়গা করে নিয়েছেন লিওনেল মেসি, কেভিন ডি ব্রুইনে ও আরলিং হালান্ড।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) এই তালিকা প্রকাশ করে উয়েফা। পুরো মৌসুম জুড়ে খেলোয়াড়দের ঘরোয়া ও আন্তর্জাতিক ম্যাচের পারফর্ম্যান্সের ভিত্তিতে এই পুরস্কারটি দেওয়া হয়।

গেল মৌসুমে জাতীয় দল ও ক্লাবের হয়ে দারুণ সব সাফল্য পেয়েছেন মেসি। এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য সাফল্য কাতার বিশ্বকাপ জয়। ৩৬ বছরের খরা কাটিয়ে আর্জেন্টিনাকে বিশ্ব চ্যাম্পিয়ন করার ক্ষেত্রে আসর জুড়ে দুর্দান্ত খেলেন ইন্টার মায়ামি তারকা।

অন্যদিকে ক্লাবের (পিএসজি) হয়ে নিজের সেরা ছন্দে না থাকলেও টানা দ্বিতীয়বারের মতো লিগ ওয়ানের শিরোপা জেতেন মেসি। যদিও পিএসজি চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোতেই থেমে যায়। সেই আসরে ৭ ম্যাচে চার গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়েও সমানসংখ্যক গোল করান।

এদিকে সবশেষ মৌসুমে ম্যানচেস্টার সিটির হয়ে ট্রেবল জেতেন হালান্ড ও ডি ব্রুইনে। তাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন দু’জনই। ব্রুইনে সব প্রতিযোগিতা মিলিয়ে ১০টি গোল ও ৩১টি অ্যাসিস্ট করেন। চ্যাম্পিয়ন্স লিগে ১০ ম্যাচে গোল করেন দুটি, ৭টি গোলে সহায়তা করেন।

হালান্ড লিগে ৩৭ ম্যাচে গোল করেন ৩৬টি। ভেঙে দেন লিগে সর্বোচ্চ গোলের রেকর্ড। এছাড়াও সতীর্থদের দিয়েও ৮টি গোল করান নরওয়ের এই তারকা। চ্যাম্পিয়ন্স লিগেও ১১ ম্যাচে গোল করেন ১২টি।

খেলোয়াড়দের পাশাপাশি বর্ষসেরা কোচের তালিকাও প্রকাশ করেছে উয়েফা। তিন জনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা, ইন্টার মিলানের সিমোনে ইনজাগি ও নাপোলির লুসিয়ানো স্পাল্লেত্তি।

গার্দিওলা ম্যানসিটির হয়ে ২০২২-২৩ মৌসুমে ‘ট্রেবল’ জেতেন। আর ইন্টার মিলানকে ইতালিয়ান কাপ ও ইতালিয়ান সুপার কাপের শিরোপা জেতান ইনজাগি। স্পাল্লেত্তির হাত ধরে ৩৩ বছর পর সিরি-আ জয়ের স্বাদ পায় নাপোলি।

আগামী ৩১ অগাস্ট মোনাকোতে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্রয়ের অনুষ্ঠানের দিন বিজয়ীদের নাম ঘোষণা করা হবে ও পুরস্কার তুলে দেওয়া হবে।



এ পাতার আরও খবর

অলিম্পিক আসরের আগেই ফ্রান্সের ট্রেনে অগ্নি হামলা অলিম্পিক আসরের আগেই ফ্রান্সের ট্রেনে অগ্নি হামলা
ইউরো ফাইনাল: ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন স্পেন ইউরো ফাইনাল: ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন স্পেন
এফ-সিক্সটিন যুদ্ধবিমান পাচ্ছে ইউক্রেন এফ-সিক্সটিন যুদ্ধবিমান পাচ্ছে ইউক্রেন
যুক্তরাজ্যে টিউলিপের পর মন্ত্রী হলেন রুশনারাও যুক্তরাজ্যে টিউলিপের পর মন্ত্রী হলেন রুশনারাও
যুক্তরাজ্যের নগরমন্ত্রীর দায়িত্ব পেলেন: টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্যের নগরমন্ত্রীর দায়িত্ব পেলেন: টিউলিপ সিদ্দিক
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনের প্রার্থীতা নিয়ে উদ্বিগ্ন ন্যাটো মিত্ররা মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনের প্রার্থীতা নিয়ে উদ্বিগ্ন ন্যাটো মিত্ররা
যুক্তরাজ্যে প্রথম দিনই সুনাকের রুয়ান্ডানীতি বাতিল করলেন স্টারমার যুক্তরাজ্যে প্রথম দিনই সুনাকের রুয়ান্ডানীতি বাতিল করলেন স্টারমার
যুক্তরাজ্যে নিরঙ্কুশ জয়ের পথে লেবার পার্টি যুক্তরাজ্যে নিরঙ্কুশ জয়ের পথে লেবার পার্টি
যুক্তরাজ্যে নির্বাচনে লড়ছেন বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী যুক্তরাজ্যে নির্বাচনে লড়ছেন বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী
ফ্রান্সের পার্লামেন্ট নির্বাচনে ডানপন্থীদের জয়, ইহুদিরা ফিরবে ইসরায়েলে! ফ্রান্সের পার্লামেন্ট নির্বাচনে ডানপন্থীদের জয়, ইহুদিরা ফিরবে ইসরায়েলে!

আর্কাইভ

অলিম্পিক আসরের আগেই ফ্রান্সের ট্রেনে অগ্নি হামলা
কোটা সংস্কার আন্দোলনের তিন সমন্বয়ক ডিবি হেফাজতে
সংঘাত, সহিংসতা প্রতিরোধে ব্যর্থতার জন্য- ভেঙে দেওয়া হলো আওয়ামী লীগের ২৭ ইউনিট কমিটি
মার্কিন দূতাবাসের কর্মীদের বাংলাদেশ থেকে চলে যাওয়ার বিষয়ে অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র
বানিজ্যিক ব্যাংকগুলোকে ২৫ হাজার কোটি টাকা ধার দিল বাংলাদেশ ব্যাংক
পরিস্থিতি আরও খারাপ হতে পারে: কাদের
সহিংসতাকারীদের শাস্তির মুখোমুখি করা হবে- স্বরাষ্ট্রমন্ত্রী
ইন্টারনেট- ফেসবুক-টিকটকের ক্যাশ সার্ভার বন্ধ
সহিংসতার সব ঘটনা স্বচ্ছ ও বিশ্বাসযোগ্যভাবে তদন্ত করা উচিত: জাতিসংঘ
দেশব্যাপী হামলা–সংঘর্ষে জড়িতদের তালিকা করছে পুলিশ ও র‍্যাব