শিরোনাম:
●   অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন: প্রধানমন্ত্রী ●   অলিম্পিক আসরের আগেই ফ্রান্সের ট্রেনে অগ্নি হামলা ●   কোটা সংস্কার আন্দোলনের তিন সমন্বয়ক ডিবি হেফাজতে ●   সংঘাত, সহিংসতা প্রতিরোধে ব্যর্থতার জন্য- ভেঙে দেওয়া হলো আওয়ামী লীগের ২৭ ইউনিট কমিটি ●   মার্কিন দূতাবাসের কর্মীদের বাংলাদেশ থেকে চলে যাওয়ার বিষয়ে অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র ●   বানিজ্যিক ব্যাংকগুলোকে ২৫ হাজার কোটি টাকা ধার দিল বাংলাদেশ ব্যাংক ●   পরিস্থিতি আরও খারাপ হতে পারে: কাদের ●   সহিংসতাকারীদের শাস্তির মুখোমুখি করা হবে- স্বরাষ্ট্রমন্ত্রী ●   অনেক বাধা পেরিয়ে মেট্রোরেল করেছিলাম, তারা ধ্বংস করল- প্রধানমন্ত্রী ●   ইন্টারনেট- ফেসবুক-টিকটকের ক্যাশ সার্ভার বন্ধ
ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

BBC24 News
বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর ২০২৩
প্রথম পাতা » খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ব্যালন ডি’অরের আবারও মেসি
প্রথম পাতা » খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ব্যালন ডি’অরের আবারও মেসি
৪৭১ বার পঠিত
বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ব্যালন ডি’অরের আবারও মেসি

---বিবিসি২৪নিউজ, স্পোর্টস ডেস্ক: লিওনেল মেসিকে বিশ্ব ফুটবলের জন্য সম্পদ আখ্যায়িত করে একবার কিংবদন্তী ডাচ ফুটবলার ইয়োহান ক্রুইফ বলেছিলেন, ‘মেসি পাঁচটা, ছয়টা এমনকি সাতটা পর্যন্ত ব্যালন ডি’অর জিততে পারে।

তার সেই কথাকে মেসি প্রমাণ তো করেছেনই, তার সঙ্গে সঙ্গে সেই ভবিষ্যদ্বাণীকেও যেন ছাড়িয়ে যাওয়ার মিশনে রয়েছেন। ক্যারিারে অষ্টমবারের মতো ব্যালন জেতার দৌঁড়ে রয়েছেন তিনি। সম্প্রতি ৩০ জনের একটি সংক্ষিপ্ত তালিকায় তার নাম এসেছে। পাশাপাশি রয়েছেন সিটির হয়ে ট্রেবল জয়ী আর্লিং হালান্ড এবং বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা কিলিয়ান এমবাপ্পেও। বুধবার (৬ সেপ্টেম্বর) রাতে প্রকাশ হওয়া ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় তারা তিনজনই ঠাঁই করে নিয়েছেন। খবর স্পোর্টস ব্রিফ, স্পোর্টস কিডা ও ইউরো স্পোর্টের।

তবে এই তালিকায় ঠাঁই পাননি দুই তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো ও নেইমার জুনিয়র। গতবারের শীর্ষ দুইয়ে থাকা সাদিও মানেও প্রাথমিক তালিকায় নেই এবার। তিনজনেই এখন সৌদি লিগে যোগ দিয়েছেন। প্রদীপ্ত শিখার আলো থেকে তাই অনেকটাই দূরে রয়েছেন তারা।

এর আগে ২০০৪ সাল থেকে প্রতি বছর ব্যালন ডি’অরের ৩০ জনের তালিকায় ছিলেন রোনালদো। পাঁচবার পুরস্কার জয়ী এই পর্তুগিজ তারকা এবার তালিকা থেকে বাদ পড়েছেন। ইউরোপ ছেড়ে এখন সৌদি ক্লাব আল নাসরে খেলছেন তিনি।

ব্যালন ডি’ অরের জন্য প্রাথমিকভাবে মনোনীত ৩০ জনের তালিকা
ভিক্টর ওসিমেন, কিলিয়ান এমবাপ্পে, লুকা মড্রিচ, হ্যারি কেইন, রবার্ট লেভানডস্কি, আন্তোনিও গ্রিজমান, লাউতারো মার্তিনেজ, লিওনেল মেসি, রদ্রি, মার্টিন ওডেগার্ড, আর্লিং হালান্ড, ইকাই গুনদোয়ান, হুলিয়ান আলভারেজ, ইয়াসিন বোনো, ভিনিসিয়ুস জুনিয়র, করিম বেনজেমা, মোহামেদ সালাহ, জামাল মুসিয়ালা, জাস্কো গার্ভাদিওল, আন্দ্রে ওনানা, কোলো মুয়ানি, জুড বেলিংহ্যাম, ডি ব্রুইনা, বার্নার্দো সিলভা, বুকায়ো সাকা, এমি মার্টিনেজ, নিকোলাস বারেল্লা, রুবেন দিয়াজ, কাভিচা কাভারাৎসখেলিয়া, কিম মিন-জে।



আর্কাইভ

অলিম্পিক আসরের আগেই ফ্রান্সের ট্রেনে অগ্নি হামলা
কোটা সংস্কার আন্দোলনের তিন সমন্বয়ক ডিবি হেফাজতে
সংঘাত, সহিংসতা প্রতিরোধে ব্যর্থতার জন্য- ভেঙে দেওয়া হলো আওয়ামী লীগের ২৭ ইউনিট কমিটি
মার্কিন দূতাবাসের কর্মীদের বাংলাদেশ থেকে চলে যাওয়ার বিষয়ে অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র
বানিজ্যিক ব্যাংকগুলোকে ২৫ হাজার কোটি টাকা ধার দিল বাংলাদেশ ব্যাংক
পরিস্থিতি আরও খারাপ হতে পারে: কাদের
সহিংসতাকারীদের শাস্তির মুখোমুখি করা হবে- স্বরাষ্ট্রমন্ত্রী
ইন্টারনেট- ফেসবুক-টিকটকের ক্যাশ সার্ভার বন্ধ
সহিংসতার সব ঘটনা স্বচ্ছ ও বিশ্বাসযোগ্যভাবে তদন্ত করা উচিত: জাতিসংঘ
দেশব্যাপী হামলা–সংঘর্ষে জড়িতদের তালিকা করছে পুলিশ ও র‍্যাব