শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

BBC24 News
বুধবার, ২৭ ডিসেম্বর ২০২৩
প্রথম পাতা » আনন্দ-বিনোদন | লাইফস্টাইল » প্রবাসীদের গল্প নিয়ে কাজ করতে চান ইজাজ
প্রথম পাতা » আনন্দ-বিনোদন | লাইফস্টাইল » প্রবাসীদের গল্প নিয়ে কাজ করতে চান ইজাজ
৩৯৪ বার পঠিত
বুধবার, ২৭ ডিসেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

প্রবাসীদের গল্প নিয়ে কাজ করতে চান ইজাজ

বিবিসি২৪নিউজ, বিনোদন ডেস্ক: নির্মাতা ঋত্বিক ঘটক, হায়ও মিয়াজাকি এবং আকিরা কুরসাওয়ার কাজ দেখে দেখে ক্যামেরার পেছনে কাজের অনুপ্রেরণা জাগে বাংলাদেশি ডিওপি ইজাজ মেহেদীর। পরে কাজও শুরু করেন। এরই মধ্যে তার সাফল্যের ঝুলিতে জমা হয়েছে নুহাশ হুমায়ূন পরিচালিত ‘মশারি’ ডিওপি হিসেবে কাজ করার। এতে কাজ করার পরই একের পর এক সাফল্য আসতে থাকে তার। ইজাজ জানান, গ্লোবাল ফেস্টিভ্যাল সার্কিটে মশারির বিশাল সাফল্যের পর ২০২২ সালে নুহাশের পরবর্তী শর্টফিল্ম ‘ফরেনার্স ওনলি’-তে কাজ করেন। মার্কিন যুক্তরাষ্ট্রের দুটি বড় স্ট্রিমিং প্ল্যাটফর্ম হুলু ও ডিজনি গ্লাসের অর্থায়নে প্রথম বাংলাদেশি চলচ্চিত্র এটি। এ ছবিটি ফ্যান্টাসিয়া ফিল্ম ফেস্টিভ্যালে সেরা এশিয়ান শর্টের জন্য অডিয়েন্স অ্যাওয়ার্ড এবং হলি শর্টস ফিল্ম ফেস্টিভ্যালে বেঈ হরর শটের পুরস্কার জেতে। এর আগে ২০২২ সালে মশারি একই পুরস্কার জিতেছিল।

এই মশারির মাকাল জন্যই ২০২৩ সালের বুসান এশিয়ান ফিল্ম একাডেমির (বাফা) ফেলোশিপ প্রোগ্রামে বাংলাদেশ থেকে একমাত্র সিনেমাটোগ্রাফি ফেলো হিসেবে নির্বাচিত হন ইজাজ। সেখানে ফেলোশিপের সময় ‘দ্য লাস্ট নাইট ইন কোরিয়া’ ছবিতে কাজও করেন। যে সিনেমাটি দক্ষিণ কোরিয়ায় শুটিং করা হয়েছে এবং ২০২৩ সালের অক্টোবরে বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয়।
সম্প্রতি বিজন বিশেষ প্রজেক্টে কাজ করছেন ইজাজ। গল্প বিজন ও নুহাশের যৌথভাবে লেখা। ছবিটি বর্তমানে পোস্ট-প্রোডাকশনে চলমান। ইজাজ মেহেদী বলেন, বাংলাদেশে আরও শর্টফিল্ম এবং ফিচার ফিলো কাজ করতে চাই। তাছাড়া এশিয়ার আরও কিছু দেশে কাজ করার আশা রাখি। নবীন ও প্রবীণ পরিচালক- যারা ড্রামা, থ্রিলার, হরর এবং রহস্য গল্প নিয়ে কাজ করছেন- তাদের সঙ্গে কাজ করতে আমি আগ্রহী। তা ছাড়া লক্ষ্য রাখি, দক্ষিণ এশীয় প্রবাসীদের গল্প নিয়েও কাজ করার।



দেশব্যাপী হিট অ্যালার্ট জারি
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: তেহরান
ইরানের বিরুদ্ধে ইসরাইলের হামলা
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস
মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী
ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র
আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহযোগিতা করবে ইউএনডিপি’- গণপূর্তমন্ত্রী