শিরোনাম:
●   যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে ●   স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক ●   ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র ●   ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ ●   বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় ●   বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী ●   ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর ●   ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র ●   ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন ●   স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

BBC24 News
বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী ২০২০
প্রথম পাতা » নির্বাচন | রাজনীতি | শিরোনাম | সাবলিড » ইভিএম ব্যবহার না করার দাবি জানিয়েছে- তাবিথ
প্রথম পাতা » নির্বাচন | রাজনীতি | শিরোনাম | সাবলিড » ইভিএম ব্যবহার না করার দাবি জানিয়েছে- তাবিথ
৭৮২ বার পঠিত
বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইভিএম ব্যবহার না করার দাবি জানিয়েছে- তাবিথ

---বিবিসি২৪নিউজ,নিজস্ব প্রতিবেদক:ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ব্যবহারে জনগণ এখনও প্রস্তুত নয় যুক্তি দেখিয়ে সিটি কর্পোরেশন নির্বাচনে কাগজের ব্যালটে ভোটগ্রহণের দাবি জানিয়েছেন ঢাকা উত্তরে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল।আজ সকালে রাজধানীর কারওয়ানবাজারে নির্বাচনী প্রচারণায় নেমে সাংবাদিকদের সামনে আবারও এ দাবি তুলেন তিনি।

তাবিথ বলেন, সকল পরিস্থিতি বিবেচনায় ইভিএম ব্যবহার করার মতো জনগণ এখনও প্রস্তুত নয়। নির্বাচন কমিশন নিজেই স্বীকার করছে, তাদের প্রশিক্ষিত জনবল নাই, সেনাবাহিনীর থেকে ধার করতে হচ্ছে।আমরা সব সময় বলে আসছি, আমরা প্রযুক্তির বিপক্ষে নই, আমরা প্রসেসটার বিরোধিতা করছি। নির্বাচন কমিশন যদি একতরফাভাবে ইভিএম ব্যবহার করতেই চায়, তাহলে অনেক আগেই উচিত ছিল, জনগণকে প্রশিক্ষণ দেওয়ার, তাদের সচেতন করার। কিন্তু তাদের সে ব্যবস্থা নেওয়ার ইচ্ছা নেই।

ইভিএম বিষয়ে নির্বাচন কমিশন কোনো তথ্য দিচ্ছে না অভিযোগ করে ধানের শীষের এ প্রার্থী বলেন, ইভিএমের সফটওয়্যার পাল্টানো যায় কি না বা তাতে ম্যালওয়ার আছে কিনা সে বিষয়ে আমরা জানতে চেয়েছিলাম। কিন্তু কমিশন আমাদের বিন্দুমাত্র তথ্য দিচ্ছেন না।এখনও বলছি, ইভিএম ব্যবহার না করার জন্য, নরমাল যে ব্যালট সেগুলো ব্যবহার করার জন্য।

গতকাল বিকালে ঢাকা উত্তরের ১ নম্বর ওয়ার্ডে বিএনপিসমর্থিত কাউন্সিলর প্রার্থীর গণসংযোগে হামলায় পাঁচ কর্মী গুরুতর আহত হয়েছেন বলে দাবি করেন তাবিথ।



আর্কাইভ

যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে
স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক
ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র
ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ
বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয়
বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী
ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর
ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র
ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন
স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী