শিরোনাম:
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

BBC24 News
মঙ্গলবার, ৪ আগস্ট ২০২০
প্রথম পাতা » আমেরিকা | তথ্যপ্রযুক্তি | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » চীনা প্রযুক্তি “টিকটক” বন্ধের ঘোষনা : মার্কিন প্রেসিডেন্টের
প্রথম পাতা » আমেরিকা | তথ্যপ্রযুক্তি | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » চীনা প্রযুক্তি “টিকটক” বন্ধের ঘোষনা : মার্কিন প্রেসিডেন্টের
১১০৯ বার পঠিত
মঙ্গলবার, ৪ আগস্ট ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চীনা প্রযুক্তি “টিকটক” বন্ধের ঘোষনা : মার্কিন প্রেসিডেন্টের

---বিবিসি২৪নিউজ,ফরিদা ইয়াসমিন,যুক্তরাষ্ট্র থেকে : চীনা মালিকানাধীন এ সামাজিক নেটওয়ার্ক মার্কিন ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য নিজেদের স্বার্থে কাজে লাগাতে পারে বলে,মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন। তিনি বলেন, মাইক্রোসফট বা অন্য যেকোন মার্কিন কোম্পানি যুক্তরাষ্ট্রে এর পরিচালনার অংশ কিনে না নিলে, তিনি ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক’এর ব্যবহার ১৫ই সেপ্টেম্বরের মধ্যে বন্ধ করে দেবেন।

ট্রাম্প প্রশাসন উদ্বিগ্ন যে,যুক্তরাষ্ট্রে টিকটক’এর ব্যবহারের উপর নিষেধাজ্ঞা আরোপ করার কথা বিবেচনা করছে। তবে প্রযুক্তি ক্ষেত্রের বৃহৎ কোম্পানি মাইক্রোসফট এটি কিনে নেয়া সংক্রান্ত একটি চুক্তি নিয়ে আলোচনা চালাচ্ছে।

ট্রাম্প সোমবার বলেন, মাইক্রোসফট বা অন্য একটি ভিন্ন বৃহৎ, নিরাপদ মার্কিন কোম্পানি এটি কিনে নিলে তিনি কিছু মনে করবেন না।

তিনি এও বলেন, মাইক্রোসফট বা অন্য কোন কর্পোরেশন যদি এটি কিনে নিতে সক্ষম না হয় তাহলে, টিকটক’এর মার্কিন পরিচালনা সেপ্টেম্বর মাসের ১৫ তারিখে বন্ধ করে দেয়া হবে।

---এদিকে, চীন কড়া ভাষায় এই বলে যুক্তরাষ্ট্রের টিকটক অ্যাপ বন্ধ করে দেয়ার হুমকির সমালোচনা করে যে, মার্কিন পদক্ষেপ বাজার অর্থনীতির নীতি লঙ্ঘনের শামিল।

চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েনবিন সোমবার সাংবাদিকদের বলেন, কোন সাক্ষ্য-প্রমাণ প্রদর্শন করা ছাড়াই যুক্তরাষ্ট্র জাতীয় নিরাপত্তার দোহাই দিয়ে টিকটক’এর মত চীনা কোম্পানিকে হুমকি দিচ্ছে। তিনি এও বলেন, মার্কিন এই পদক্ষেপ বিশ্ব বাণিজ্য সংস্থার নিয়ম-নীতিরও বিরুদ্ধে যাচ্ছে।



আর্কাইভ

শান্তিচুক্তি জাতিসংঘে তুলে ধরল বাংলাদেশ
মালয়েশিয়ায় বাংলাদেশিদের দুরবস্থায় নিয়ে হতাশ : জাতিসংঘ
ইসরায়েলের হামলা পাল্টা জবাব দেবে না- ইরান
দেশব্যাপী হিট অ্যালার্ট জারি
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: তেহরান
ইরানের বিরুদ্ধে ইসরাইলের হামলা
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস
মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী