শিরোনাম:
ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ন ১৪২৯

BBC24 News
রবিবার, ১ নভেম্বর ২০২০
প্রথম পাতা » জেলার খবর | পরিবেশ ও জলবায়ু | প্রিয়দেশ | সাহিত্য ও সংস্কৃতি » ব্রাক্ষণবাড়িয়া হতদরিদ্রদের স্বাবলম্বি করতে- মানবিক সরাইল সংগঠনের আত্মপ্রকাশ
প্রথম পাতা » জেলার খবর | পরিবেশ ও জলবায়ু | প্রিয়দেশ | সাহিত্য ও সংস্কৃতি » ব্রাক্ষণবাড়িয়া হতদরিদ্রদের স্বাবলম্বি করতে- মানবিক সরাইল সংগঠনের আত্মপ্রকাশ
৮৪৯ বার পঠিত
রবিবার, ১ নভেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ব্রাক্ষণবাড়িয়া হতদরিদ্রদের স্বাবলম্বি করতে- মানবিক সরাইল সংগঠনের আত্মপ্রকাশ

---বিবিসি২৪নিউজ,নিজস্ব প্রতিনিধিঃ মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” এই শাশ্বত বাণীকে ধারণ করে মানবিক মূল্যবোধে উজ্জীবিত হয়ে এগিয়ে এসেছে সরাইলের এক ঝাঁক তরূন। আর্ত মানবতার সেবায় আত্মনিয়োগ করে মনুষ্যত্ববোধের বিকাশ ও মানব কল্যাণের উৎকর্ষ সাধনের লক্ষে প্রতিষ্ঠা করেছে তারা ‘মানবিক সরাইল’ নামের একটি সংগঠন। সরাইলের ৯টি ইউনিয়নের অসহায় দরিদ্র লোকজনকে পর্যায়ক্রমে সহায়তার মাধ্যমে স্বাবলম্বি করা তাদের প্রথম পদক্ষেপ।

এই পদক্ষেপকে সামনে রেখে গতকাল শনিবার এক অনাঢ়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ‘মানবিক সরাইল’ সংগঠনের আনুষ্ঠানিক উদ্ধোধন করা হয়েছে। এ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বর্তমান সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া। সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য অহিদুজ্জামান লস্কর অপু ও চ্যানেল এস-এর সংবাদ পাঠক মো. সোহাগ বক্সের সঞ্চালনায় অনুষ্ঠিত সভার উদ্ধোধন ঘোষণা করেন বাক-প্রতিবন্দি কানিজ ফাতেমা স্মৃতি। উদ্ধোধনী বক্তব্য রাখেন সংগঠনের চেয়ারম্যান প্রকৌশলী আবু শামিম মোহাম্মদ পিয়ার,বিবিসি২৪নিউজের হেড অব নিউজ এম ডি জালাল। এ ছাড়া ও মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, অরূয়াইল কলেজের অধ্যক্ষ মো. মুখলেছুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম মানিক, সরাইল সদরের সাবেক চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, বিএনপি নেতা মো. আনিছুল ইসলাম ঠাকুর, মাঈনুল ইসলাম তুষার ও অ্যাডভোকেট নূরূজ্জামান লস্কর তপু।

পরে সংগঠনের পক্ষ থেকে অতিথিবৃন্দ দুইজন হতদরিদ্রকে ২টি ছাগল, একজনকে সেলাই মেশিন, দুইজনকে নগদ অর্থ ও একটি মাদরাসায় ২০ খানা কোরআন শরীফ প্রদান করা হয়।



আর্কাইভ

জাতিসংঘ শান্তি পদক পেয়েছেন ১৪০ জন বাংলাদেশি শান্তিরক্ষী
কাতার বিশ্বকাপ আয়োজনে ৫০০ শ্রমিকের মৃত্যুর কথা স্বীকার কাতারের
বিএনপিকে সোহরাওয়ার্দীতে সমাবেশ করতে ২৬ শর্ত পুলিশের
ঢাকায় শব্দ দূষণে দু’মাসের মধ্যে হাইড্রোলিক হর্ন বন্ধ করা হবে : পরিবেশমন্ত্রী
রোহিঙ্গা শরণার্থীদের জন্য সাড়ে ৭ মিলিয়ন ডলার দেবে নেদারল্যান্ডস
দশ টাকার টিকিটে চক্ষু পরীক্ষা করালেন- প্রধানমন্ত্রী
ক্যাসিমিরোর গোলে শেষ ষোলোতে নিশ্চিত করলো ব্রাজিল
বিদ্যুৎ-জ্বালানির মূল্য সমন্বয়ের সিদ্ধান্ত সরকার নিজেই নিতে পারবে- মন্ত্রিপরিষদ সচিব
নেইমার না থাকায় সুইজারল্যান্ডের বিপক্ষে কাকে খেলাবেন তিতে?
৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানে সবাই ফেল