শিরোনাম:
●   রাফাতে বড় হামলার ইঙ্গিত ইসরায়েলের, লোকজন ভয়ে পালাচ্ছে ●   আজ বিশ্ব মা দিবস ●   ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাজ্যের অক্সফোর্ড ও কেমব্রিজ বিশ্ববিদ্যালয় ●   শিগগিরই ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে ইউরোপ ●   দেশের সার্বিক উন্নয়ন আওয়ামী লীগের মূল লক্ষ্য : প্রধানমন্ত্রী ●   ভিসানীতির নতুন আপডেট নেই: যুক্তরাষ্ট্র ●   ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য করার পক্ষে প্রস্তাব পাস ●   বাংলাদেশের খাদ্যে ও আর্থসামাজিক উন্নয়নই আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী ●   ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত হিসেবে ডেভিড স্টোন মিল ●   সোহেল চৌধুরী হত্যা মামলার রায়: আজিজ মোহাম্মদ ভাইসহ তিনজনের যাবজ্জীবন
ঢাকা, রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

BBC24 News
শনিবার, ৯ জানুয়ারী ২০২১
প্রথম পাতা » আমেরিকা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দিল- টুইটার
প্রথম পাতা » আমেরিকা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দিল- টুইটার
১২০৮ বার পঠিত
শনিবার, ৯ জানুয়ারী ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দিল- টুইটার

---বিবিসি২৪নিউজ, ফরিদা ইয়াসমিন, ওয়াশিংটন থেকেঃ আমেরিকার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার দেশটির বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে। এটি শুক্রবার বলেছে, ‘আরো বেশি সহিংসতায় উসকানি দেয়ার আশঙ্কা’ থেকে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টের ফলোয়ার সংখ্যা ছিল আট কোটি ৮০ লাখ। বুধবার ওয়াশিংটন ডিসির ক্যাপিটল ভবনে ট্রাম্প সমর্থক উগ্র শ্বেতাঙ্গ দাঙ্গাবাজদের নজিরবিহীন হামলার পর ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ১২ ঘণ্টার জন্য বন্ধ করে দেয়া হয়েছিল। টুইটার প্ল্যাটফর্ম ব্যবহার করে ওই দাঙ্গাবাজদের উদ্দেশে ট্রাম্পের উসকানিমূলক বক্তব্যের পর তারা ক্যাপিটল ভবনে হামলা চালায় এবং এর ফলে এক নারী ও এক পুলিশ কর্মকর্তাসহ পাঁচজন নিহত হন।

আমেরিকার দোর্দণ্ড প্রতাপশালী প্রেসিডেন্ট ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টের করুণ দশা
টুইটার কোম্পানি এক টুইটে বলেছে, ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট (@realDonaldTrump) থেকে দেয়া সাম্প্রতিক পোস্টগুলো গভীরভাবে পর্যবেক্ষণ করার পর অ্যাকাউন্টটি চিরতরে বন্ধ করে দেয়া হয়েছে। আবারো দাঙ্গায় উসকানি দেয়ার আশঙ্কায় এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে ওই টুইটে উল্লেখ করা হয়েছে।

একটি ব্লগ পোস্ট প্রকাশ করে টুইটার কোম্পানি ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করার কারণ বিস্তারিত ব্যাখ্যা করেছে
বুধবার ক্যাপিটল ভবনে মার্কিন সিনেট এবং প্রতিনিধি পরিষদের যৌথ অধিবেশন বসে যেখানে জো বাইডেনের বিজয় নিশ্চিত করার জন্য ইলেক্টোরাল ভোটের আনুষ্ঠানিক গণনা করা হয়। সেসময় ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা মার্কিন কংগ্রেসে হামলা চালায় এবং তাতে অন্তত চারজন নিহত হয়। এছাড়া ট্রাম্প সমর্থকরা ক্যাপিটাল ভবনে ব্যাপক ভাঙচুর ও লুটতরাজ চালায়। এ ঘটনাকে সমর্থন করে ট্রাম্প নিজেই টুইটার ও ফেইসবুকে পোস্ট দেন। তিনি দাঙ্গাকারীদেরকে ‘দেশপ্রেমিক’ বলে অভিহিত করেন।



আর্কাইভ

রাফাতে বড় হামলার ইঙ্গিত ইসরায়েলের, লোকজন ভয়ে পালাচ্ছে
আজ বিশ্ব মা দিবস
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাজ্যের অক্সফোর্ড ও কেমব্রিজ বিশ্ববিদ্যালয়
শিগগিরই ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে ইউরোপ
ভিসানীতির নতুন আপডেট নেই: যুক্তরাষ্ট্র
ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য করার পক্ষে প্রস্তাব পাস
ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত হিসেবে ডেভিড স্টোন মিল
সোহেল চৌধুরী হত্যা মামলার রায়: আজিজ মোহাম্মদ ভাইসহ তিনজনের যাবজ্জীবন
দেশে জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বেড়ে যাচ্ছে: সংসদে অর্থমন্ত্রী
ব্রাজিলে ভয়াবহ বন্যায় মৃত্যু ১০০ ছাড়িয়েছে