শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

BBC24 News
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১
প্রথম পাতা » খেলাধুলা | বিশেষ প্রতিবেদন | শিরোনাম » ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে -ব্যাটিংয়ে বাংলাদেশ
প্রথম পাতা » খেলাধুলা | বিশেষ প্রতিবেদন | শিরোনাম » ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে -ব্যাটিংয়ে বাংলাদেশ
৯৩৭ বার পঠিত
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে -ব্যাটিংয়ে বাংলাদেশ

---বিবিসি২৪নিউজ, নুরুল ইসলাম জয়; ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডেতে দ্বিতীয়বারের মতো হোয়াইটওয়াশের হাতছানি বাংলাদেশের সামনে।

ক্যারিবিয়ানদের আরও দুই অভিষেক

নতুন কাউকে খেলানোর ধারাবাহিকতা তৃতীয় ম্যাচেও ধরে রাখল ওয়েস্ট ইন্ডিজ। চট্টগ্রামে অভিষেক হচ্ছে কিপার-ব্যাটসম্যান জামার হ্যামিল্টন ও পেসার কিওন হার্ডিংয়ের।

প্রথম ম্যাচে অভিষেক হয়েছিল ৬ ক্রিকেটারের। পরেরটিতে এক জন। দ্বিতীয় ওয়ানডের দল থেকে বাদ পড়েছেন জশুয়া দা সিলভা ও আন্দ্রে ম্যাককার্থি।

ওয়েস্ট ইন্ডিজ: জেসন মোহাম্মেদ, সুনিল আমব্রিস, এনক্রুমা বনার, জামার হ্যামিল্টন, রভম্যান পাওয়েল, কাইল মেয়ার্স, কেয়র্ন ওটলি, আলজারি জোসেফ, রেমন রিফার, কিওন হার্ডিং, আকিল হোসেইন।

ফিরলেন তাসকিন-সাইফ

অল্প কিছু পরিবর্তনের আভাস দেওয়া বাংলাদেশ এনেছে দুটি পরিবর্তন। দলে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন ও পেসার তাসকিন আহমেদ।

এই সিরিজেই অভিষিক্ত হাসান মাহমুদ নেই দলে। তার সঙ্গী হয়েছেন দুই ম্যাচে উইকেট না পাওয়া আরেক পেসার রুবেল হোসেন।

বাংলাদেশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ।

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টানা দুই ম্যাচে টস জিতলেন জেসন মোহাম্মেদ। আগের ম্যাচে ব্যাটিং নেওয়া ক্যারিবিয়ান অধিনায়ক এবার পাল্টালেন সিদ্ধান্ত। নিলেন বোলিং। সিরিজে প্রথমবার আগে ব্যাটিং করবে বাংলাদেশ।

পরিপূর্ণ ম্যাচ খেলায় নজর বাংলাদেশের

প্রথম দুই ম্যাচে সহজেই জিতে সিরিজ নিশ্চিত করলেও পুরোপুরি খুশি নয় বাংলাদেশ। বোলাররা ভালো করেছেন দুই ম্যাচেই, কিন্তু ব্যাটিং হয়নি মনমতো। শেষ ম্যাচে সতীর্থদের পরিপূর্ণ এক ম্যাচ খেলার তাগিদ দিলেন অধিনায়ক তামিম ইকবাল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সোমবার তৃতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচ জিতে ওয়ানডেতে ক্যারিবিয়ানদের দ্বিতীয়বারের মতো হোয়াইটওয়াশ করার সুযোগ সাকিব আল হাসান-মুশফিকুর রহিমদের সামনে।

শেষ ম্যাচের আগে তামিম জানিয়েছেন তার চাওয়া। তার মতে, বোলিং, ফিল্ডিংয়ে আরেকটু ভালো করা সম্ভব। ব্যাটিংয়ে কেউ থিতু হলে তার কাছ থেকে অধিনায়ক চান বড় ইনিংস।

নতুন ভেন্যুতে নতুন শুরুর আশায় উইন্ডিজ

ঢাকায় খুব একটা লড়াই করতে না পারা ওয়েস্ট ইন্ডিজ তাকিয়ে আছে চট্টগ্রামের ম্যাচের দিকে। প্রথম দেখায় এই ভেন্যুর উইকেট আশা দেখাচ্ছে তাদের। ঢাকার চেয়ে ব্যাটিংয়ে জন্য ভালো পিচ ও কন্ডিশন দেখছে সফরকারীরা।

প্রথম ওয়ানডেতে ১২২ ও পরেরটিতে ১৪৮ রানে গুটিয়ে যাওয়ায় ব্যাটিং নিয়েই দুর্ভাবনা বেশি ওয়েস্ট ইন্ডিজের। হোয়াইটওয়াশ এড়াতে কোচ ফিল সিমন্স ব্যাটসম্যানদের কাছ থেকে চেয়েছেন লড়াইয়ের রান।

তারা রান পেলে বোলারদের মাঝে বাংলাদেশকে চ্যালেঞ্জের সামর্থ্য দেখছেন সহকারি কোচ রডি ইস্টউইক। আইসিসি ওয়ানডে সুপার লিগে পয়েন্টের খাতা খুলতে তার বাজি আকিল হোসেইন, আলজারি জোসেফরা।



কাতারের সঙ্গে বাংলাদেশের ৫ চুক্তি ও ৫ সমঝোতা স্মারক সই
জলবায়ু পরিবর্তনে স্বাস্থ্যঝুঁকিতে বিশ্বের ৭০% শ্রমিক
অতিরিক্ত সচিব হলেন ১২৭ কর্মকর্তা
ব্রাহ্মণবাড়িয়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
ইরানের রাষ্ট্রপতির পাকিস্তান সফর
ইসরায়েলি সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ
মার্কিন ঘাঁটিতে মিসাইল ও ড্রোন হামলা
দেশব্যাপী আবারও ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি
মালদ্বীপের পার্লামেন্ট নির্বাচন, মুইজ্জুর দলের নিরঙ্কুশ বিজয়
পরিবেশবান্ধব অবকাঠামো নির্মাণের নির্দেশ- গণপূর্তমন্ত্রীর