শিরোনাম:
●   যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে ●   স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক ●   ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র ●   ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ ●   বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় ●   বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী ●   ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর ●   ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র ●   ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন ●   স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

BBC24 News
মঙ্গলবার, ৬ জুলাই ২০২১
প্রথম পাতা » খেলাধুলা | শিরোনাম | সাবলিড » পেরু বিদায়- কোপার ফাইনালে ব্রাজিল
প্রথম পাতা » খেলাধুলা | শিরোনাম | সাবলিড » পেরু বিদায়- কোপার ফাইনালে ব্রাজিল
৭৩১ বার পঠিত
মঙ্গলবার, ৬ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পেরু বিদায়- কোপার ফাইনালে ব্রাজিল

---বিবিসি২৪নিউজ,ক্রীড়া ডেস্ক, শিরোপা ধরে রাখার দৌঁড়ে আরো এক ধাপ এগিয়ে গেল ব্রাজিল জাতীয় ফুটবল দল। কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টের চলতি আসরের প্রথম সেমিফাইনাল ম্যাচে গতবারের ফাইনালিস্ট পেরুকে ১-০ গোল ব্যবধানে হারিয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করল তিতের শিষ্যরা। ম্যাচে জয়সূচক একমাত্র গোলটি লুকাস পাকুয়েতার। আগামীকাল সকালে দ্বিতীয় সেমিফাইনালের জয়ী দলের বিপক্ষে ফাইনালে নামবে নেইমাররা।

গতবার ফাইনালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল-পেরু। আর এবার মাঠে নামল ফাইনালে উঠার লড়াইয়ে। ব্রাজিলের অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে বল দখলে এবং আক্রমণে ধার দেখিয়েছে স্বাগতিক দেশটির ফুটবলাররা। এরই সুবাদে বেশ কয়েকটি গোলের সুযোগ পেয়েছিল নেইমাররা। কিন্তু পেরুভিয়ান গোলকিপারের কল্যাণে বারবার বেঁচে যাচ্ছিল বর্তমান রানারআপ দলটি।

অবশেষে কাঙ্ক্ষিত গোলের দেখা মেলে ম্যাচের ৩৪তম মিনিটে। পেরুর ডি-বক্সের ভেতরেই নিজের কারিশমাতে তিনজনকে কাটিয়ে লুকাস পাকুয়েতার উদ্দেশ্যে বল পাস করেন। আর এবার সুযোগ হাতছাড়া করেননি আগের ম্যাচেও গোল পাওয়া পাকুয়েতা। বাম পায়ের দারুন শটে সেটি তিনি জড়িয়ে দেন পেরুর জালে। এই ১-০ ব্যবধানে লিড নিয়েই বিরতিতে যায় ব্রাজিল।

দ্বিতীয়ার্ধের খেলায় সমতায় ফিরতে গতি বাড়ায় পেরুর। এরই সুবাদে ৬১তম মিনিটে দূরপাল্লার শটে এদেরসনের পরীক্ষা নেন রাসিয়েল গার্সিয়া। ঝাঁপিয়ে পড়ে এবারও জাল অক্ষত রাখেন ম্যানচেস্টার সিটি গোলরক্ষক। এদিকে প্রতি আক্রমণ থেকে ভীতি ছড়াচ্ছিল ব্রাজিলও। কিন্তু সেভাবে পেরু গোলরক্ষকের পরীক্ষা নিতে পারছিলেন না নেইমাররা।

৮১তম মিনিটে সমতা ফেরানোর আরেকটি সুযোগ হাতছাড়া করে পেরু। ইয়োতুনের ফ্রি কিকে সবার উঁচুতে লাফিয়ে হেড করেন আলেকসান্দার কায়েন্স। কিন্তু বল ছিল না লক্ষ্যে। বেঁচে যায় ব্রাজিল।

কিন্তু একের পর আক্রমণের পরেও মিলছিল না গোলের দেখা। শেষ পর্যন্ত ব্রাজিল-কিংবা পেরুর কেউই ম্যাচে আর কোনো গোল করতে না পারলে ১-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।



যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে
স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক
ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র
ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ
বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয়
বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী
ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর
ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র
ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন
স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী