শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

BBC24 News
রবিবার, ১১ জুলাই ২০২১
প্রথম পাতা » খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | বিশেষ প্রতিবেদন | শিরোনাম » ব্রাজিলকে হারিয়ে কোপার শিরোপা আর্জেন্টিনার
প্রথম পাতা » খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | বিশেষ প্রতিবেদন | শিরোনাম » ব্রাজিলকে হারিয়ে কোপার শিরোপা আর্জেন্টিনার
৮২২ বার পঠিত
রবিবার, ১১ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ব্রাজিলকে হারিয়ে কোপার শিরোপা আর্জেন্টিনার

---বিবিসি২৪নিউজ, ক্রীড়া ডেস্কঃ আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মারাকানা ফুটবল স্টেডিয়ামে স্বাগতিক ব্রাজিলকে ১-০ গোল ব্যবধানে হারিয়ে দীর্ঘ ২৮ বছর পর শিরোপা জিতল আর্জেন্টিনা। সেই সঙ্গে কোপা আমেরিকায় সর্বোচ্চ চ্যাম্পিয়ন হওয়ার দৌঁড়ে উরুগুয়েকে স্পর্শ করল দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আর দেশের হয়ে প্রথম শিরোপা জেতার স্বাদও পেল সুপারস্টার লিওনেল মেসি। জয়সূচক একমাত্র গোলটি করেন অ্যাঞ্জেল ডি মারিয়া।

ঘরের মাঠে এদিন শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল সেলেকাওরা। তবে আক্রমণের পরিসংখ্যানে দুদল ছিল সমানে সমান। কিন্তু ম্যাচের কাঙ্ক্ষিত প্রথম গোল কিন্তু স্বাগতিকরা পায়নি। উল্টো গোল করে লিড নিয়েছে লিওনেল মেসিরাই।

তখন ম্যাচের ২২ মিনিটের খেলা চলছিল। রদ্রিগো ডি পলের দুর্দান্ত থ্রু বলে ব্রাজিলের অফসাইড ফাঁদ ভেঙে ঢুকে পড়েন ডি মারিয়া। বুদ্ধিদীপ্ত চিপ শটে সামনে থাকা গোলরক্ষককে পরাস্ত করে দলকে এগিয়ে দেন এ তারকা ফরোয়ার্ড।

২৯তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শট নেন দি মারিয়া। এবার ব্লক করেন ব্রাজিল অধিনায়ক চিয়াগো সিলভা। চার মিনিট পর ডি-বক্সের বাইরে থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি মেসি। এরপর ৪৩তম মিনিটে রিশার্লিসনের ক্রসে মাথা ছোঁয়াতে পারেননি লুকাস পাকেতা। পরের মিনিটে নেইমারের কর্নারে রিশার্লিসনের হেডে দূরের পোস্টে পা ছোঁয়াতে পারেননি কেউ।

প্রথমার্ধের শেষ পর্যন্ত দুদলই বেশ কয়েকটি সুযোগ পেলেও কোনো হয়নি। ফলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

---দ্বিতীয়ার্ধের শুরু থেকেই সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে ব্রাজিল। সেই লক্ষ্যে চলতে থাকে একের পর এক আক্রমণ। অবশ্য ৫২তম মিনিটে রিচার্লিসনের কল্যাণে গোল পেয়েছিল গত আসরের চ্যাম্পিয়নরা। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল করে দেন রেফারি।



মালয়েশিয়ায় বাংলাদেশিদের দুরবস্থায় নিয়ে হতাশ : জাতিসংঘ
ইসরায়েলের হামলা পাল্টা জবাব দেবে না- ইরান
দেশব্যাপী হিট অ্যালার্ট জারি
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: তেহরান
ইরানের বিরুদ্ধে ইসরাইলের হামলা
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস
মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী
ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান