শিরোনাম:
ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

BBC24 News
বুধবার, ৪ আগস্ট ২০২১
প্রথম পাতা » আর্ন্তজাতিক | এশিয়া-মধ্যপ্রাচ্য | শিরোনাম | সাবলিড » আফগানিস্তানে চলছে তুমুল সংঘর্ষ, প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলা
প্রথম পাতা » আর্ন্তজাতিক | এশিয়া-মধ্যপ্রাচ্য | শিরোনাম | সাবলিড » আফগানিস্তানে চলছে তুমুল সংঘর্ষ, প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলা
৮৪১ বার পঠিত
বুধবার, ৪ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আফগানিস্তানে চলছে তুমুল সংঘর্ষ, প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলা

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্কঃ আফগানিস্তানের রাজধানী কাবুলে শক্তিশালী বিস্ফোরণের পর ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। দেশটির প্রতিরক্ষামন্ত্রীর বাড়ি লক্ষ‌্য করে বন্দুকধারীরা হামলা চালিয়েছে। এতে অন্তত তিন বন্দুকধারী নিহত হয়েছেন।

বুধবার (৪ আগস্ট) আল-জাজিরার খবরে বলা হয়েছে, মঙ্গলবার নিরাপত্তাবেষ্টিত গ্রিন জোন এলাকায় এ ঘটনা ঘটে।

এক সিনিয়র নিরাপত্তা কর্মকর্তা বলেন, স্থানীয় সময় রাত ৮টার দিকে প্রতিরক্ষামন্ত্রী ও কয়েকজন পার্লামেন্ট সদস্যের বাড়ির পাশে গাড়ি বোমা হামলা চালানো হয়।

প্রতিরক্ষামন্ত্রী বিসমিল্লাহ মোহাম্মদি জানিয়েছেন, তিনি ও তার পরিবারের সদস্যদের কোনো ক্ষতি হয়নি। তবে কয়েকজন নিরাপত্তারক্ষী আহত হয়েছেন।

বিস্ফোরণের পরেই কয়েকজন বন্দুকধারী এলাকায় ঢুকে পড়ে। এরপর শুরু হয় গোলাগুলি। নিরাপত্তা বাহিনীর দাবি, তিন জন বন্ধুকধারী তাদের গুলিতে মারা গেছেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মিরওয়াইস স্টেনিকজাই জানিয়েছেন, গাড়ি বোমা বিস্ফোরণের পরেই বন্দুকধারীরা সেখানে ঢোকে। পুলিশের সঙ্গে এনকাউন্টারে তারা মারা যান। পুলিশ এখন ওই এলাকায় তল্লাশি চালাচ্ছে।

কাবুল পুলিশের মুখপাত্র জানিয়েছেন, এলাকার মানুষদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। বাড়ি বাড়ি গিয়ে এখন তল্লাশি করছে পুলিশ। তারা একটি গাড়ি বোমা নিষ্ক্রিয় করে দিয়েছে।

এখন পর্যন্ত কোনো সংগঠন এ হামলার দায় স্বীকার করেনি। তবে আমেরিকা জানিয়েছে, যেভাবে হামলা হয়েছে, তাতে মনে হচ্ছে তালেবান এর পেছনে আছে।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস বলেছেন, আমেরিকা অত্যন্ত উদ্বিগ্ন। এভাবে চলতে থাকলে আফগানিস্তানে গৃহযুদ্ধ শুরু হবে।



আর্কাইভ

টাইটানিক সিনেমার অভিনেতা বার্নার্ড হিল মারা গেছেন
বাংলাদেশে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি
সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে: পরিবেশ মন্ত্রণালয়
ইসরাইলের সঙ্গে সম্পর্কের বিষয়ে সৌদিকে যুক্তরাষ্ট্রের হুঁশিয়ারি
সুন্দরবনের আগুন নেভাতে কাজ করছে নৌ ও বিমান বাহিনী
আবারও লন্ডনের মেয়র সাদিক খান
পুরুষদের বিদেশ গমন নিষিদ্ধ করলো মিয়ানমার
ইসরাইলবিরোধী পোস্ট করলেই গ্রেফতার করছে সৌদি আরব
ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনে কঠিন শর্ত দিল সৌদি
ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য স্থগিত করলো তুরস্ক