শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯

BBC24 News
বুধবার, ২২ ডিসেম্বর ২০২১
প্রথম পাতা » খেলাধুলা | প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ
প্রথম পাতা » খেলাধুলা | প্রিয়দেশ | শিরোনাম | সাবলিড » ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ
২৬৫ বার পঠিত
বুধবার, ২২ ডিসেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

---বিবিসি২৪নিউজ, স্পোর্টস ডেস্কঃ বিজয়ের মাসে বাংলাদেশকে আরেকটি আনন্দের উপলক্ষ দিল মারিয়া মান্দারা। শিরোপা ধরে রাখার লড়াইয়ে শক্তিশালী ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন এখন বাংলাদেশ। বুধবারের ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতল বাংলাদেশ। ২০১৮ সালে অনূর্ধ্ব-১৮ বছর বয়সীদের নিয়ে হওয়া এই প্রতিযোগিতায় শিরোপা জিতেছিল লাল-সুবজের দল।

এই টুর্নামেন্টের ভারতের মেয়েদের জন্য দুঃস্বপ্নের নাম বাংলাদেশ। সুমতি কুমারির দল এই পুরো আসরে দুটি গোল হজম করেছে। প্রথমটি গ্রুপ পর্বে বাংলাদেশের কাছে। দ্বিতীয়টি ফাইনালে। পুরো টুর্নামেন্টে ভারত দুটি ম্যাচই হেরেছে, দুটিই বাংলাদেশের বিপক্ষে।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের প্রথমে ভারত দাপট দেখালেও দুর্দান্ত কামব্যাক করেছে বাংলাদেশের মেয়েরা। ম্যাচের ১৫ মিনিটের আগে একটি গোল পেয়েও যেতে পারত গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। তবে গোললাইনে ভারতের গোলরক্ষক বল গ্লাভসে পুড়ে নিলে বঞ্চিত হয় বাংলাদেশ। প্রথমার্ধের বাকি সময়টায়ও ভারতের জালে একের পর এক আক্রমণ করে মান্দার দল। শুধু ভাগ্যই সহায় ছিল না লাল-সবুজের প্রতিনিধিদের।

ম্যাচের ৩৫তম মিনিটে দুর্দান্ত এক আক্রমণ চালান বাংলাদেশের রিপা। কিন্তু ফিনিশিংয়ের অভাবে বৃথা যায় মেয়েদের প্রচেষ্টা। এর মিনিটখানেকের মধ্যে এমন আরেকটি আক্রমণের সাক্ষী হয় কমলাপুর স্টেডিয়াম। একের পর এক আক্রমণের পরও সমতায় থেকেই প্রথমার্ধ শেষ করেছে মারিয়া মান্দার দল।

ফলো করুন-
দ্বিতীয়ার্ধে আক্রমণ বাড়ায় বাংলাদেশ। বলা যায় ভারতকে তাদের বক্সেই ব্যস্ত রাখেন লাল-সবুজের মেয়েরা। ৫০তম মিনিটে ডি বক্সের ভেতর বল পেয়েও গোল করতে ব্যর্থ হন বাংলাদেশের খেলোয়াড়রা। দশ মিনিট পর রিপার উড়ন্ত ক্রস একটুর জন্য জালে জড়াতে ব্যর্থ হন শামসুন্নাহার। তার হেডে বল চলে যায় বারপোস্টের উপর দিয়ে। অন্যদিকে ৬৪তম মিনিটে লাফিয়ে উঠে ভারতের একটি প্রচেষ্টা ঠেকিয়ে দেন বাংলাদেশের গোলরক্ষক। ম্যাচের ১৬ মিনিট বাকি থাকতে ভারতের জালভেদ করে স্বাগতিক দল। রেফারি সেই গোল বাতিল করে দেন।

অবশেষে ম্যাচের ৮০তম মিনিটে ভারতের ডেডলক ভাঙে বাংলাদেশ। আনাই মোগিনির দূরপাল্লার শট আর আটকাতে পারেননি ভারতের গোলরক্ষক। আর সেই গোলেই টানা দ্বিতীয়বারের মতো শিরোপা নিজেদের করে নেয় গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা।

দুর্দান্ত এই জয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দলকে অভিনন্দন জানিয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।



আশুরা মিছিলে নাইজেরিয়ার সেনাদের হামলা; বহু হতাহত
ঢাকা ভাঙারির দোকানে বিস্ফোরণ, মৃত্যু বেড়ে ৬
ট্রাম্পের বাসায় এফবিআইয়ের অভিযান
তাজিয়া মিছিল হোসেনি দালান থেকে শুরু
যুক্তরাষ্ট্রে- বাংলাদেশের পোশাক রফতানি বেড়েছে
ডলারের দাম ছাড়াল ১১৫ টাকা
ইউক্রেনের পরমাণু স্থাপনায় রাশিয়ার হামলা আত্মঘাতী তৎপরতা: জাতিসংঘ
বিশ্ববাজারে কমলো জ্বালানি তেলের দাম
বঙ্গমাতা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পত্মী হয়েও ছিলেন বাঙালি মায়ের চিরন্তন প্রতিচ্ছবি: রাষ্ট্রপতি
ক্ষমতার জৌলুস আমার মাকে আকৃষ্ট করতে পারেনি: প্রধানমন্ত্রী