শিরোনাম:
ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

BBC24 News
সোমবার, ২৮ মার্চ ২০২২
প্রথম পাতা » আমেরিকা | আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » রাশিয়ায় সরকার পরিবর্তনের কোন কৌশল যুক্তরাষ্ট্রের নেই: পররাষ্ট্রমন্ত্রী
প্রথম পাতা » আমেরিকা | আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » রাশিয়ায় সরকার পরিবর্তনের কোন কৌশল যুক্তরাষ্ট্রের নেই: পররাষ্ট্রমন্ত্রী
৪৭৩ বার পঠিত
সোমবার, ২৮ মার্চ ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাশিয়ায় সরকার পরিবর্তনের কোন কৌশল যুক্তরাষ্ট্রের নেই: পররাষ্ট্রমন্ত্রী

---বিবিসি২৪নিউজ,ফরিদা ইয়াসমিন (ওয়াশিংটন) যুক্তরাষ্ট্র থেকেঃ যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন বলেছেন যে, যুক্তরাষ্ট্রের “রাশিয়া বা অন্য কোথাও সরকার পরিবর্তনের জন্য কোন কৌশল নেই”। এর আগে শনিবার প্রেসিডেন্ট জো বাইডেন বলেছিলেন যে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন “ক্ষমতায় থাকতে পারেন না”।

জেরুজালেম সফরকালে রবিবার ব্লিংকেন বলেন, “আমার মনে হয়, হোয়াইট হাউজ গতরাতে যে বিষয়টি বলেছে তা সহজ কথায় হল যে, প্রেসিডেন্ট পুতিনকে যুদ্ধ করতে দিতে বা ইউক্রেনের বিরুদ্ধে বা অন্য কোথাও আগ্রাসী হতে ক্ষমতায়ন করা যাবে না”।

শনিবার পোল্যান্ডে বাইডেন বলেন যে, আগামী প্রজন্মগুলোর জন্য বিশ্বব্যাপী গণতন্ত্র সুরক্ষিত রাখতে, রাশিয়ার আক্রমণের বিরুদ্ধে ইউক্রেনে পশ্চিমাদের প্রতিরক্ষার বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ওয়ারস-র রয়েল ক্যাসেলে দেওয়া একটি ভাষণে বাইডেন বলেন “এই সময়ের পরীক্ষাটি সকল সময়েরই পরীক্ষা”। রয়েল ক্যাসেলটি দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন ধ্বংস হয়ে গিয়েছিল, যেটিকে পরবর্তীতে ১৯৭০ ও ৮০’র দশকে আবার পুনর্নির্মাণ করা হয়।

বাইডেন বলেন যে, ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার যুদ্ধটি “মানুষের সবচেয়ে পুরনো তাড়নাগুলোর একটি, সেটি হল গায়ের জোরে এবং মিথ্যা তথ্য ব্যবহার করে চূড়ান্ত ক্ষমতা ও নিয়ন্ত্রণ পাওয়ার তাড়নার পরিতৃপ্তি ঘটানো”।

বাইডেন আরও বলেন “দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে স্থাপিত নিয়ম-নীতি ভিত্তিক আন্তর্জাতিক ব্যবস্থাটিকে সরাসরি চ্যালেঞ্জ করা ছাড়া এটি আর কিছুই না”।

পুতিনের বিষয়ে বাইডেন বলেন, “সৃষ্টিকর্তার দোহাই, এই ব্যক্তি ক্ষমতায় থাকতে পারে না”।



আর্কাইভ

ইতিহাসের সর্বোচ্চ সোনার অলংকার দাম রেকর্ড
সৌদিতে প্রথমবারের মতো র‌্যাম্পে হাঁটলেন নারী মডেলরা
বাংলাদেশের সঙ্গে টানাপড়েন মিটমাট করতে আগ্রহ যুক্তরাষ্ট্রের
সম্পদের পরিমাণ বেড়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রী দম্পতির
দেশে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট
১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য
র‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না: যুক্তরাষ্ট্র
গাজায় শান্তিরক্ষী মোতায়েনের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের
চীন- রাশিয়ার সম্পর্ক ‘নজিরবিহীন উচ্চতায় পৌঁছেছে
মোদির জয়ের সম্ভাবনা ক্রমেই বাড়ছে