শিরোনাম:
●   দেশে বজ্রপাত নিরোধযন্ত্র স্থাপনে সহায়তা করতে চায় ফ্রান্স ●   বাংলাদেশে বিনিয়োগ ও হজ ভিসার সময় বাড়াতে সৌদি আরবের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর ●   একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু ২৬ মে ●   ইসরাইল বিরোধী বিক্ষোভে যুক্তরাষ্ট্রে ৫০ অধ্যাপক গ্রেফতার ●   রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী শোইগু পদ থেকে সরিয়ে দিচ্ছেন পুতিন ●   ইউরোপে বাধ্যতামূলক হতে যাচ্ছে সামরিক প্রশিক্ষণ ●   প্রায় ৭০ হাজার রোহিঙ্গার পাসপোর্ট নবায়ন চাই : সৌদি সরকার ●   অবিলম্বে গাজা যুদ্ধ বন্ধ করুন: জাতিসংঘ মহাসচিব ●   কুমিল্লা যুবলীগ নেতা জামাল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড ●   ইসরাইলকে আবারও কড়া সতর্ক করল ইরান
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

BBC24 News
সোমবার, ৪ এপ্রিল ২০২২
প্রথম পাতা » আমেরিকা | শিরোনাম | সাবলিড » নিউইয়র্ক সিটিতে অপরাধ প্রবণতা বৃদ্ধি পেয়েছে, এক সপ্তাহে ২৭ গুলিবিদ্ধ
প্রথম পাতা » আমেরিকা | শিরোনাম | সাবলিড » নিউইয়র্ক সিটিতে অপরাধ প্রবণতা বৃদ্ধি পেয়েছে, এক সপ্তাহে ২৭ গুলিবিদ্ধ
৪২৯ বার পঠিত
সোমবার, ৪ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নিউইয়র্ক সিটিতে অপরাধ প্রবণতা বৃদ্ধি পেয়েছে, এক সপ্তাহে ২৭ গুলিবিদ্ধ

---বিবিসি২৪নিউজ,মো.সুমন মিয়া (নিউইয়র্ক) যুক্তরাষ্ট্র থেকেঃ যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট জানিয়েছেন, গত বছরের তুলনায় নিউইয়র্ক সিটিতে অপরাধপ্রবণতা অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। বন্দুক হামলা দিন দিন বেড়েই চলছে। গত এক সপ্তাহে শুধু নিউইয়র্ক সিটিতেই ২৫টি বন্দুক হামলায় ২৭ ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন।

পুলিশের প্রতিবেদনে বলা হয়েছে- সিটির গণপরিবহনে অপরাধের ঘটনা ২০.৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে, ডাকাতি বেড়েছে গত বছরের তুলনায় ৪৮.১ শতাংশ, গাড়িতে চুরির ঘটনা বেড়েছে ৭৭ শতাংশ। তবে হত্যাকাণ্ড গত বছরের তুলনায় ৪০ শতাংশ কমেছে বলে পুলিশের রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

গত সপ্তাহে সংঘটিত অপরাধের মধ্যে একটি ঘটনার শিকার ৭৩ বছর বয়স্ক এক বৃদ্ধ, যিনি গত ২৭ মার্চ রোববার ম্যানহাটানের এইটথ এভিনিউ এর ৪০ স্ট্রিটের কাছে এক দোকানে লটারির টিকেট কিনছিলেন। হঠাৎ এক ব্যক্তি দোকানে প্রবেশ করে তার ওয়ালেট ছিনিয়ে নিতে চেষ্টা করে। লোকটি ছিনতাইকারিকে ঠেকানোর মত অবস্থায় ছিলেন এবং বাধার সম্মুখীণ হয়ে সেখান থেকে কেটে পড়ে।

কিন্তু লটারির টিকেট ক্রয়কারী ব্যক্তি কিছুক্ষণ পর রাস্তা অতিক্রম করছিলেন, তখন একই ছিণতাইকারী তার দিকে এগিয়ে আসে এবং তাকে ধাক্কা দিয়ে রান্তায় ফেলে এলোপাতাড়ি লাথি মারতে থাকে এবং ওয়ালেট ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। কিন্তু লোকটি তার ওয়ালেট আঁকড়ে রাখতে সক্ষম হন।

তাকে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়। আক্রমণকারী দৌড়ে নিকটস্থ সাবওয়ের গেট দিয়ে নিচে নেমে যায়। যে দুই শিশু গুলির শিকার হয়েছে তাদের মধ্যে সাত বছর বয়সী কন্যাশিশু গত সোমবার ব্রুকলিনে তার মায়ের সঙ্গে দাঁড়িয়ে থাকার অবস্থায় ছুটে আসা বিক্ষিপ্ত গুলিতে আহত হয়। তাৎক্ষণিকভাবে মেয়েটি বা তার মা ঘটনা বুঝতে পারেনি। তারা বাড়িতে ফিরে আসার আড়াই ঘন্টা পর মেয়েটি তার পেটে ব্যথার অভিযোগ করে এবং তার মা মেয়েটির পেটের নিচের দিকে ক্ষতচিহ্ন দেখতে পান। তাকে হাসপাতালে নেওয়া হয়।



আর্কাইভ

দেশে বজ্রপাত নিরোধযন্ত্র স্থাপনে সহায়তা করতে চায় ফ্রান্স
একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু ২৬ মে
ইসরাইল বিরোধী বিক্ষোভে যুক্তরাষ্ট্রে ৫০ অধ্যাপক গ্রেফতার
রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী শোইগু পদ থেকে সরিয়ে দিচ্ছেন পুতিন
ইউরোপে বাধ্যতামূলক হতে যাচ্ছে সামরিক প্রশিক্ষণ
প্রায় ৭০ হাজার রোহিঙ্গার পাসপোর্ট নবায়ন চাই : সৌদি সরকার
অবিলম্বে গাজা যুদ্ধ বন্ধ করুন: জাতিসংঘ মহাসচিব
কুমিল্লা যুবলীগ নেতা জামাল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড
ইসরাইলকে আবারও কড়া সতর্ক করল ইরান
হামাসের উপর নির্ভর করছে যুদ্ধবিরতি : বাইডেন