শিরোনাম:
●   বৃষ্টিতে অচল ঢাকা, বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু ৪ ●   বিশ্বের ৩৫তম বৃহৎ অর্থনৈতিক শক্তি বাংলাদেশ ●   জাতিসংঘ সদরদপ্তরে-রোহিঙ্গা সংকট সমাধানে ওআইসিকে পদক্ষেপ নেওয়ার আহ্বান বাংলাদেশের ●   জাতিসংঘে সন্ধিপত্র বিষয়ক চুক্তিতে সই করলেন প্রধানমন্ত্রী ●   জাতিসংঘে বিশ্ব সম্প্রদায়ের কাছে পাঁচটি প্রস্তাব তুলে ধরেছেন: প্রধানমন্ত্রী ●   ডেনমার্কের প্রধানমন্ত্রীর মেটে ফ্রেডেরিকসেনের সঙ্গে শেখ হাসিনার বৈঠক ●   মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী ●   বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায় যুক্তরাষ্ট্র: জেয়া ●   রাশিয়ার ‘নগ্ন আগ্রাসনের’ বিরুদ্ধে জাতিসংঘের সব সদস্যকে দাঁড়ানোর আহ্বান বাইডেনের ●   টেকসই উন্নয়নে সর্বজনীন স্বাস্থ্যসেবা বৈশ্বিক সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী
ঢাকা, শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩, ৭ আশ্বিন ১৪৩০

BBC24 News
রবিবার, ৩১ জুলাই ২০২২
প্রথম পাতা » আনন্দ-বিনোদন | লাইফস্টাইল » কর ফাঁকির মামলায় জটিলতায় পড়েছেন পপ তারকা শাকিরা
প্রথম পাতা » আনন্দ-বিনোদন | লাইফস্টাইল » কর ফাঁকির মামলায় জটিলতায় পড়েছেন পপ তারকা শাকিরা
৪৭২ বার পঠিত
রবিবার, ৩১ জুলাই ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কর ফাঁকির মামলায় জটিলতায় পড়েছেন পপ তারকা শাকিরা

---বিবিসি২৪নিউজ,বিনোদন ডেস্ক: পিকের সঙ্গে সম্পর্কচ্ছেদের পর এবার কর ফাঁকির মামলায় জটিলতায় পড়েছেন পপ তারকা শাকিরা।দেড় কোটি ইউরো কর ফাঁকির অভিযোগ এনে স্পেনের আদালতে মামলা করে তাকে আট বছরের কারাদণ্ড দিতে এক আইনজীবী আবেদন করেছেন। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, শাকিরার বিরুদ্ধে ওই আইনজীবীর অভিযোগ, কলম্বিয়ার এই পপ তারকা স্পেনের কাতালোনিয়ার বাসিন্দা হলেও নিজেকে বাহামার নাগরিক দেখিয়ে কর ফাঁকি দিয়েছেন।

আবেদনে বলা হয়েছে, ৪৫ বছর বয়সি এ গায়িকা ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে কর ফাঁকি দিয়েছেন এবং ওই সময়ে তিনি স্পেনে বসবাস করতেন।

ওই আইনজীবী শাকিরাকে প্রায় আড়াই কোটি ইউরো জরিমানা করার জন্যও আদালতে আবেদন করেন।

আবেদন হলেও মামলাটির শুনানির কোনো তারিখ এখনো ঠিক হয়নি।

কর ফাঁকির ওই অভিযোগ নিষ্পত্তির জন্য স্পেনিশ প্রসিকিউটররা সম্প্রতি শাকিরাকে একটি প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু সেটি তিনি প্রত্যাখ্যান করায় এখন তা মামলায় গড়াল।

তবে শাকিরা দাবি করে আসছেন, যে সময়ে কর ফাঁকির কথা বলা হচ্ছে, তিনি তখন স্পেনে বসবাস করতেন না।এক বিবৃতিতে তিনি বলেন, তিনি বিশ্বাস করেন তিনি নির্দোষ, এ ব্যাপারে তিনি আত্মবিশ্বাসী।

প্রসঙ্গত কলাম্বিয়ার এ তারকার মূল বাড়ি বাহামায়। কিন্তু স্পেনিশ ফুটবলার জেরার্ড পিকের সঙ্গে ১০ বছরের বেশি সময় ধরে শাকিরা স্পেনের মাটিতে বসবাস করেছেন।

দীর্ঘ সম্পর্কে বিয়ের বাঁধনে না জড়ালেও তাদের দুই সন্তান হয়। সম্প্রতি এই সম্পর্কের আনুষ্ঠানিক বিচ্ছেদের ঘোষণাও দেন এ গায়িকা।



বৃষ্টিতে অচল ঢাকা, বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু ৪
জাতিসংঘ সদরদপ্তরে-রোহিঙ্গা সংকট সমাধানে ওআইসিকে পদক্ষেপ নেওয়ার আহ্বান বাংলাদেশের
জাতিসংঘে সন্ধিপত্র বিষয়ক চুক্তিতে সই করলেন প্রধানমন্ত্রী
জাতিসংঘে বিশ্ব সম্প্রদায়ের কাছে পাঁচটি প্রস্তাব তুলে ধরেছেন: প্রধানমন্ত্রী
ডেনমার্কের প্রধানমন্ত্রীর মেটে ফ্রেডেরিকসেনের সঙ্গে শেখ হাসিনার বৈঠক
বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায় যুক্তরাষ্ট্র: জেয়া
রাশিয়ার ‘নগ্ন আগ্রাসনের’ বিরুদ্ধে জাতিসংঘের সব সদস্যকে দাঁড়ানোর আহ্বান বাইডেনের
বড় মাত্রার ভূমিকম্পের ঝুঁকিতে বাংলাদেশ
চলতি মাসে রেমিট্যান্স এল ৭৪ কোটি ডলার
শ্রীলঙ্কাকে হারিয়ে ভারতের এশিয়া কাপ জয়