শিরোনাম:
●   যুক্তরাষ্ট্রের প্রধান বিচারপতির সঙ্গে বাংলাদেশের প্রধান বিচারপতির বৈঠক ●   ফেসবুকে রোহিঙ্গাবিদ্বেষ ছড়ানোর নেপথ্যে ছিল সামরিক বাহিনী: জাতিসংঘ ●   বাংলাদেশে রিজার্ভ কমে ২০ বিলিয়ন ডলারের নিচে ●   পরিবেশ দূষণে দেশে বছরে মৃত্যু পৌনে তিন লাখ: বিশ্বব্যাংক ●   ড. মুহাম্মদ ইউনূসের ইউনেস্কোর পুরস্কার নিয়ে যা বলছে ইউনূস সেন্টার ●   বাংলাদেশ থেকে আম কাঁঠাল আলু পাটজাত পণ্য নিতে চায় চীন ●   রাজধানীতে ভয়ংকর কিশোর গ্যাং,গডফাদারদের খুঁজে মাঠে নামছে গোয়েন্দা সংস্থা ●   গাজায়- ইসরাইলি গণহত্যা বেড়ে সাড়ে ৩২ হাজার ●   জাতিসংঘের বিশেষজ্ঞকে ইসরায়েলর হুমকি ●   মুক্তিকামী জনতার ওপর গুলি চালায় মেজর জিয়া: শেখ হাসিনা
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

BBC24 News
বুধবার, ১ ফেব্রুয়ারী ২০২৩
প্রথম পাতা » নির্বাচন | প্রিয়দেশ | বিশেষ প্রতিবেদন | শিরোনাম » ছয় সংসদীয় আসনে উপ-নির্বাচনের ভোট চলছে
প্রথম পাতা » নির্বাচন | প্রিয়দেশ | বিশেষ প্রতিবেদন | শিরোনাম » ছয় সংসদীয় আসনে উপ-নির্বাচনের ভোট চলছে
৩৩৮ বার পঠিত
বুধবার, ১ ফেব্রুয়ারী ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ছয় সংসদীয় আসনে উপ-নির্বাচনের ভোট চলছে

---বিবিসি২৪নিউজ,অনলাইন ডেস্কঃ বিএনপির সংসদ সদস‌্যদের পদত্যাগে শূন্য হওয়া ৬টি সংসদীয় আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

বুধবার (১ ফেব্রুয়ারি)সকাল সাড়ে ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। সব কয়টি আসনে ভোট হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

এই ছয় আসনের মধ‌্যে সকলের নজর রয়েছে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে। এই আসন থেকে পদত্যাগ করা বিএনপির সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার ভূইঁয়া উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন। এই আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগ কোনো প্রার্থী দেয়নি। স্থানীয় আওয়ামী লীগ উকিল সাত্তারকে প্রকাশ্য সমর্থন দিয়েছে। এদিকে, এ আসনের উপ-নির্বাচনে প্রার্থী আবু আসিফ আহমেদ নিখোঁজ। পরিবারের সদস্যরা বলছেন, শুক্রবার রাত থেকে তার সঙ্গে যোগাযোগ করতে পারছেন না তারা।

উপ-নির্বাচনে অনেকের নজর রয়েছে স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের দিকে। তিনি বগুড়া-৬(সদর) ও ৪ (কাহালু-নন্দীগ্রাম) দুটি আসনেই উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রথমে রিটার্নিং অফিসার ও পরে নির্বাচন কমিশন তার দুটি আসনের প্রার্থিতা বাতিল করলেও উচ্চ আদালতের আদেশে তিনি প্রার্থিতা ফিরে পেয়েছেন।

ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪ ও ৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ এবং ব্রাহ্মণবাড়িয়া-২ এই ৬টি আসনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৮৬৭টি। ভোটকক্ষ ৫ হাজার ৮৯৮টি। মোট ভোটার ২২ লাখ ৫৪ হাজার ২১৭ জন। ৬টি আসনে মোট ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ মাত্র তিনটি আসনে প্রার্থী দিয়েছে।



আর্কাইভ

যুক্তরাষ্ট্রের প্রধান বিচারপতির সঙ্গে বাংলাদেশের প্রধান বিচারপতির বৈঠক
ফেসবুকে রোহিঙ্গাবিদ্বেষ ছড়ানোর নেপথ্যে ছিল সামরিক বাহিনী: জাতিসংঘ
বাংলাদেশে রিজার্ভ কমে ২০ বিলিয়ন ডলারের নিচে
পরিবেশ দূষণে দেশে বছরে মৃত্যু পৌনে তিন লাখ: বিশ্বব্যাংক
ড. মুহাম্মদ ইউনূসের ইউনেস্কোর পুরস্কার নিয়ে যা বলছে ইউনূস সেন্টার
বাংলাদেশ থেকে আম কাঁঠাল আলু পাটজাত পণ্য নিতে চায় চীন
রাজধানীতে ভয়ংকর কিশোর গ্যাং,গডফাদারদের খুঁজে মাঠে নামছে গোয়েন্দা সংস্থা
গাজায়- ইসরাইলি গণহত্যা বেড়ে সাড়ে ৩২ হাজার
জাতিসংঘের বিশেষজ্ঞকে ইসরায়েলর হুমকি
খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়েছে সরকার