শিরোনাম:
●   ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ●   ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস ●   মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত ●   প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী ●   ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান ●   ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র ●   কারাবন্দি থেকে আবারো গৃহবন্দি সু চি ●   আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহযোগিতা করবে ইউএনডিপি’- গণপূর্তমন্ত্রী ●   ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ-প্রধানমন্ত্রীর ●   ইসরায়েলের হামলার আশঙ্কায় পারমাণবিক স্থাপনা বন্ধ রেখেছে ইরান
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

BBC24 News
বুধবার, ১১ আগস্ট ২০২১
প্রথম পাতা » খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | ফটোগ্যালারি | লাইফস্টাইল | শিরোনাম | সাবলিড » পিএসজি-র সঙ্গে মেসির দুই বছরের চুক্তি, খেলবেন ৩০ নম্বর জার্সিতে
প্রথম পাতা » খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | ফটোগ্যালারি | লাইফস্টাইল | শিরোনাম | সাবলিড » পিএসজি-র সঙ্গে মেসির দুই বছরের চুক্তি, খেলবেন ৩০ নম্বর জার্সিতে
১৩৯১ বার পঠিত
বুধবার, ১১ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পিএসজি-র সঙ্গে মেসির দুই বছরের চুক্তি, খেলবেন ৩০ নম্বর জার্সিতে

---বিবিসি২৪নিউজ, ইইউ প্রতিনিধিঃ প্যারিসের পিএসজি-র সঙ্গেই মেসির দুই বছরের চুক্তি হলো। খেলবেন ৩০ নম্বর জার্সিতে। বার্সেলোনা ছেড়ে এবার ক্লাব ফুটবলে লিওনেল মেসি মানেই ছিল ১০ নম্বর জার্সি। এফসি বার্সেলোনায় দশ নম্বর জার্সি পরেই মাঠে নামতেন মেসি। অনুগামীরা তাকে বলতেন এলএম-১০। কিন্তু নতুন ক্লাবে তার জার্সির নম্বর হবে ৩০। অবশ্য মেসি যখন বার্সেলোনায় প্রথম যোগ দিয়েছিলেন, তখন তার জার্সির নম্বর ছিল ৩০।

বিপুল অর্থের বিনিময়ে পিএসজি-তে সই করেছেন মেসি। সংবাদসংস্থা এপি-কে সূত্র জানিয়েছে, বছরে ৩৫ মিলিয়ান ইউরো বা ৬১০ কোটি টাকার বিনিময়ে নতুন ক্লাবে এলেন মেসি। নেইমারকেও ৩৫ মিলিয়ান ইউরো দেয় পিএসজি। শুধু নেইমার নয়, এমবাপেও পিএসজি-তে আছেন। এই তিনজন একসময় বার্সাকে অপ্রতিরোধ্য করেছিলেন, আবার তারাই এখন পিএসজি-র হয়ে মাঠে নামবেন। ফলে অন্যতম সেরা আক্রমণভাগ নিয়ে মাঠে নামবে পিএসজি। কাতার ইনভেস্টমেন্ট গ্রুপ পিএসজি-তে এত অর্থ ঢালছে যে, মেসি, নেইমারদের নেয়ার পরেও তাদের কোনো টানাটানি থাকবে না।

প্যারিসের সময় মঙ্গলবার দুপুরে মেসি ক্লাবে পৌঁছান। তারপর চলে ফটোসেশন। বিমানবন্দর ও ক্লাব ভরিয়ে দিয়েছিলেন সমর্থকরা। মেসি বলেছেন, ”আমি পিএসজি-তে ফুটবল জীবনের নতুন অধ্যায় শুরু করার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। আমি জানি, ক্লাবের প্লেয়াররা কতটা প্রতিভাবান। আমিও ক্লাবকে কিছু দিতে চাই। বিশেষ কিছু। যাতে সমর্থকরা খুশি হবেন। তাই আমি মাঠে নামার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।”

দীর্ঘদিন ধরে তিনি এফসি বার্সেলোনায় খেলছেন। ক্লাবের সমর্থকদের ধারণা হয়ে গেছিল, মেসি আর তাদের ক্লাব ছাড়বেন না। মেসি মানেই বার্সেলোনা।

সেই বার্সেলোনায় মেসি থাকবেন না। ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে বার্সেলোনা এবং মেসি দুই তরফই এই সিদ্ধান্ত নিয়েছে। কারণ, পারস্পরিক শর্তপূরণ সম্ভব নয়।

এফসি বার্সেলোনা বলছে, স্প্যানিশ লিগের নিয়মের ফলে মেসিকে আর রাখা যাচ্ছে না। লা লিগা ফুটবলারদের আয়ের সীমা বেঁধে দিয়েছে। ফলে আর্জেন্টিনার সুপারস্টারকে বিপুল অর্থ দিয়ে রাখা সম্ভব নয়। ক্লাব মেসিকে শুভেচ্ছা জানাচ্ছে। ক্লাব তার প্রতি কৃতজ্ঞ।

কিছুদিন আগেই খবর এসেছিল, মেসি অর্ধেক বেতনে খেলতে রাজি ছিলেন। তিনি কম অর্থে পাঁচ বছরের কন্ট্রাক্ট করতে চেয়েছিলেন। কিন্তু বার্সেলোনা বলছে, তাদের আর্থিক হাল খারাপ। তারা দেনায় ডুবে আছে। তাই মেসিকে অর্ধেক অর্থ দিয়েও রাখতে পারবে না।

প্রশ্ন উঠেছে, স্প্যানিশ লিগের নিয়ম জানার পরেও মেসির সঙ্গে এতদিন ধরে চুক্তি নিয়ে কেন কথা বললো বার্সেলোনা? প্রশ্ন উঠেছে, এতই অর্থসংকট থাকলে কেন ৯৬ লাখ ডলার খরচ করে এমার্সনকে নেয়া হলো? প্রচুর অর্থ খরচ করে ডিপে এবং আগুয়েরাকেও নিল বার্সেলোনা?

লা লিগা সহ ক্লাবকে ৩৪টি ট্রফি দিয়েছেন মেসি। সাতটি কোপা ডেল রে দিয়েছেন ক্লাবকে। পাঁচ ফুট সাত ইঞ্চির এই ফরোয়ার্ড বার্সার হয়ে লা লিগায় সব চেয়ে বেশি বার হ্যাটট্রিক করেছেন।

মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তি শেষ হচ্ছে ৩০ জুন। তারপর তিনি অন্য ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পারবেন। ইউরোপের ক্লাবগুলি মেসিকে নেয়ার জন্য মুখিয়ে আছে। মেসির সঙ্গে কার চুক্তি হবে, সেটাই দেখার।

মেসি পিএসজি-তে যোগ দেয়ার পরই নেইমার বলেছেন, ”আবার আমরা একসঙ্গে।” সামাজিক মাধ্যমে তিনি বার্সায় খেলার সময়ের একটা ভিডিও পোস্ট করেন। যেখানে মেসিকে জড়িয়ে ধরছেন নেইমার।

বার্সেলোনা ও পিএসলজি-তে খেলেছেন রোনাল্ডিনহো। তিনি টুইট করে বলেছেন, ”দুই ক্লাবেই খেলেছি। এখন আমার বন্ধু মেসিও নতুন জার্সি পরে মাঠে নামবে। তোমায় অনেক অভিনন্দন লিও।”

আর ক্লাবের তরফ থেকে টুইটারে বলা হয়েছে, তাদের নতুন হীরে হলেন মেসি।



ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস
মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী
ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র
আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহযোগিতা করবে ইউএনডিপি’- গণপূর্তমন্ত্রী
ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ-প্রধানমন্ত্রীর
ইসরায়েলের হামলার আশঙ্কায় পারমাণবিক স্থাপনা বন্ধ রেখেছে ইরান
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা