শিরোনাম:
ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

BBC24 News
সোমবার, ৬ নভেম্বর ২০২৩
প্রথম পাতা » আনন্দ-বিনোদন | লাইফস্টাইল » টানা ১১ অ্যালবাম শীর্ষে, টেইলর সুইফটের রেকর্ড
প্রথম পাতা » আনন্দ-বিনোদন | লাইফস্টাইল » টানা ১১ অ্যালবাম শীর্ষে, টেইলর সুইফটের রেকর্ড
১৯৭ বার পঠিত
সোমবার, ৬ নভেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

টানা ১১ অ্যালবাম শীর্ষে, টেইলর সুইফটের রেকর্ড

বিবিসি২৪নিউজ, বিনোদন ডেস্ক: সংগীত দুনিয়ায় এই সময়ের সেনসেশন টেইলর সুইফট। একের পর এক রেকর্ডে নিজেকেই ছাড়িয়ে যাচ্ছেন তিনি। কখনও তার গান-অ্যালবাম গড়ছে রেকর্ড, কখনও আবার তার কনসার্টের কারণে হচ্ছে ভূমিকম্প! এমনকি তার কনসার্টের ভিডিও দিয়ে বানানো সিনেমাও বক্স অফিসে দাপট দেখাচ্ছে।

এমন সাফল্যে ভরা সময়ে আরও একটি রেকর্ড গড়িয়ে এলো সুইফটের ঘরে। যুক্তরাজ্যের টপ চার্টের শীর্ষে উঠেছে তার নতুন অ্যালবাম ‘১৯৮৯ (টেইলরস ভার্সন)’। গত ২৭ অক্টোবর প্রকাশের পর এক সপ্তাহের মধ্যেই এটি টপ-২০০ চার্টের এক নম্বরে জায়গা করে নিয়েছে।

চার্টস কোম্পানির তথ্য মতে, অ্যালবামটি মাত্র এক সপ্তাহে ১ লাখ ৮৪ হাজার চার্টস ইউনিট পার করেছে। যা চলতি বছরের মধ্যে সর্বোচ্চ। এর আগে লুইস কাপাল্ডির ‘ব্রোকেন বাই ডিজায়ার টু বি হেভেনলি সেন্ট’ অ্যালবাম ৯৫ হাজার চার্টস ইউনিট অতিক্রম করে বছরের সর্বোচ্চ বিক্রির রেকর্ড গড়েছিল। সেটাকে প্রায় দ্বিগুণ ব্যবধানে হটিয়ে নিজের দাপট দেখালেন সুইফট।

এই নিয়ে টেইলর সুইফটের টানা ১১টি অ্যালবাম টপ চার্টের শীর্ষে জায়গা করে নিয়েছে। যা একবিংশ শতাব্দীতে যে কোনও নারী সংগীতশিল্পীর ক্ষেত্রে সর্বোচ্চ। তবে সর্বকালের রেকর্ডটি রয়েছে ‘কুইন অব পপ’ খ্যাত ম্যাডোনার দখলে। তার ১২টি অ্যালবাম টপ চার্টের এক নম্বরে ছিল। অবশ্য তার সেই রেকর্ড ভেঙে দেওয়া টেইলর সুইফটের জন্য কেবল সময়ের ব্যাপার।

মজার ব্যাপার হলো, ‘১৯৮৯ (টেইলরস ভার্সন)’ একেবারে নতুন অ্যালবাম নয়, এটি তার ২০১৪ সালের অ্যালবাম ‘১৯৮৯’র নতুন ভার্সন মাত্র। টেইলর মনে করেন, এই অ্যালবাম তাকে পুনর্জন্ম দিয়েছিল। তাই তার কাছে এর গুরুত্ব বরাবরই বিশেষ। সেজন্য নতুন আয়োজনে অ্যালবামটি পুনরায় রেকর্ড করে প্রকাশ্যে আনলেন।



ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনে কঠিন শর্ত দিল সৌদি
ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য স্থগিত করলো তুরস্ক
জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজ্যুলেশন গৃহীত
সাংবাদিককে হুমকি গ্রহণযোগ্য নয়: মিলার
উপজেলা ভোটে প্রভাব বিস্তার করবেন না, মন্ত্রী-এমপিদের ইসি
কংগ্রেস পাকিস্তানের ‘মুরিদ’: মোদি
নিউইয়র্কের আদালতে ট্রাম্পকে ৯ হাজার ডলার জরিমানা
উন্নয়ন বাধাগ্রস্ত করতে বিদেশে অপপ্রচার চালানো হয় : আরাফাত
অর্থ পাচারের মামলায় জামিন পেলেন ড. ইউনূস
রাফায় অভিযানের হুঁশিয়ারি ইসরাইলের, সতর্কবার্তা জাতিসংঘের