শিরোনাম:
●   ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ ●   বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় ●   বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী ●   ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর ●   ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র ●   ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন ●   স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী ●   যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি শেখ হাসিনার উদাত্ত আহ্বান ●   যুক্তরাষ্ট্র রাজনীতির থেকে সরে এলে বিশ্বের নেতৃত্ব দেবে কে : বাইডেন ●   হিট অ্যালার্ট আরও ৩ দিন বাড়ছে
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

BBC24 News
মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০
প্রথম পাতা » ইউরোপ | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » শেখ হাসিনাকে ব্রিটিশ প্রিন্স চার্লসের ধন্যবাদ
প্রথম পাতা » ইউরোপ | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » শেখ হাসিনাকে ব্রিটিশ প্রিন্স চার্লসের ধন্যবাদ
১৪৯০ বার পঠিত
মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শেখ হাসিনাকে ব্রিটিশ প্রিন্স চার্লসের ধন্যবাদ

---বিবিসি২৪নিউজ,কূটনৈতিক ডেস্ক :ব্রিটিশ ওয়েলসের যুবরাজ প্রিন্স চার্লসের করোনাভাইরাস থেকে দ্রুত আরোগ্য কামনা করে চিঠি লেখায় প্রিন্স চার্লস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে লেখা এক চিঠিতে প্রিন্স চার্লস বলেন, ‘আপনার অত্যন্ত সদয় উদ্বেগের পত্রটি এবং এই প্রাণঘাতি ভাইরাস থেকে আমার আরোগ্য কামনায় আপনার শুভেচ্ছা আমাকে দারুনভাবে স্পর্শ করেছে’।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, চিঠিতে প্রিন্স চার্লস প্রধানমন্ত্রীকে জানিয়েছেন তিনি এখন অনেক ভালো আছেন। তিনি বলেন, ‘আমি এখন অনেক ভালো আছি এবং আমি জানি আপনি কতটা ব্যস্ত। এই ব্যস্ততার মধ্যেও চিঠি লেখার জন্য আমি আপনার প্রতি কৃতজ্ঞ’।

বাংলাদেশে প্রাণঘাতি করোনাভাইরাস দমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন প্রিন্স চার্লস। তিনি বলেন, ‘আমি এটা শুনে সবচেয়ে বেশি অভিভূত হয়েছি যে, আপনি এই মারাত্মক রোগের প্রাদুর্ভাব প্রাথমিক পর্যায়ে কিভাবে সংক্রমণ আটকে রাখতে সক্ষম হয়েছেন এবং মৃত্যুও সংখ্যাটি কমে আটকে রেখেছেন’।

এই সংকটময় সময়ে যুক্তরাজ্যে ব্রিটিশ-এশীয় প্রবাসীরা একে অপরকে সাহায্য করতে কিভাবে একসঙ্গে কাজ করছেন তাও উল্লেখ করেন প্রিন্স চার্লস। তিনি বলেন, ‘বৃটিশ-এশীয়দের মধ্যে অনেকেই কোভিড-১৯ সংকট মোকাবিলায় জাতীয় স্বাস্থ্য সেবাতে (ন্যাশনাল হেলথ সার্ভিস) কাজ করছেন। তারা একে অপরকে এবং বৃহত্তর সম্প্রদায়কে বিশেষ করে ধর্মীয়ভাবে বিশ্বাসী মন্দির, মসজিদ এবং গুরুদয়ারা সমন্বিতভাবে চেষ্টা করছেন’।

প্রিন্স চার্লস জলবায়ূ পরিবর্তন ইস্যুতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে কাজ করার গভীর আগ্রহ প্রকাশ করে বলেন, আমি প্রার্থনা করি যে এই বিশ্বসংকট চলে গেলে আমরা জৈব অর্থনীতির বলয় তৈরির মাধ্যমে জলবায়ু পরিবর্তন মোকাবিলার মতো জরুরি কাজে আমাদের অঙ্গীকার নতুন করে এগিয়ে নিয়ে যাব, যা প্রকৃতি ও কমিউনিটিগুলোকে এর কেন্দ্রে নিয়ে আসবে এবং পৃথিবীতে একটি নিরাপদ স্থান হিসেবে গড়ে তোলায় সক্ষম হবে।

এর আগে গত ২৮ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক চিঠিতে প্রিন্স চার্লস কোভিড ১৯-এ আক্রান্ত হওয়ায় গভীর সহমর্মিতা প্রকাশ করেছিলেন। চিঠিতে তিনি বলেছিলেন, নোভেল করোনাভাইরাসের বিস্তার এবং এর পরবর্তী পরিস্থিতি রোধে লড়াইয়ে বাংলাদেশ যুক্তরাজ্যের প্রবাসীদের সঙ্গে কাজ করতে প্রস্তুত।

শেখ হাসিনা তার পত্রে প্রিন্স চার্লসকে বাংলাদেশ করোনাভাইরাস পরিস্থিতি এবং প্রাণঘাতি এই ভাইরাস থেকে বাংলাদেশের জনগণকে রক্ষায় প্রতিরোধমূলক কি ব্যবস্থা নেয়া হয়েছে তা জানিয়েছিলেন।



এ পাতার আরও খবর

ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ
ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র
স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র
ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে প্রস্তুত ইউরোপ ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে প্রস্তুত ইউরোপ
ইউরোপ এবং যুক্তরাষ্ট্র অনেক শক্তিশালী: স্টলটেনবার্গ ইউরোপ এবং যুক্তরাষ্ট্র অনেক শক্তিশালী: স্টলটেনবার্গ
তুরস্কের স্থানীয় নির্বাচন গণতন্ত্রের বিজয়: এরদোগান তুরস্কের স্থানীয় নির্বাচন গণতন্ত্রের বিজয়: এরদোগান
মার্কিন সহায়তা না পেলে পিছু হটবে ইউক্রেন: জেলেনস্কি মার্কিন সহায়তা না পেলে পিছু হটবে ইউক্রেন: জেলেনস্কি
ইউরোপের জন্য যুদ্ধ নিকটে : পোল্যান্ড প্রধানমন্ত্রী ইউরোপের জন্য যুদ্ধ নিকটে : পোল্যান্ড প্রধানমন্ত্রী
ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস কেট ক্যানসারে আক্রান্ত ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস কেট ক্যানসারে আক্রান্ত

আর্কাইভ

ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ
বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয়
বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী
ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর
ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র
ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন
স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী
যুক্তরাষ্ট্র রাজনীতির থেকে সরে এলে বিশ্বের নেতৃত্ব দেবে কে : বাইডেন
হিট অ্যালার্ট আরও ৩ দিন বাড়ছে
মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েল ৯৫ বিলিয়ন সহায়তা বিল পাস