শিরোনাম:
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

BBC24 News
মঙ্গলবার, ৭ জুলাই ২০২০
প্রথম পাতা » তথ্যপ্রযুক্তি | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ইসরাইলের স্যাটেলাইট মুসলিম দেশগুলোর বিরুদ্ধে গুপ্তচরবৃত্তি করতে
প্রথম পাতা » তথ্যপ্রযুক্তি | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ইসরাইলের স্যাটেলাইট মুসলিম দেশগুলোর বিরুদ্ধে গুপ্তচরবৃত্তি করতে
১১২১ বার পঠিত
মঙ্গলবার, ৭ জুলাই ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইসরাইলের স্যাটেলাইট মুসলিম দেশগুলোর বিরুদ্ধে গুপ্তচরবৃত্তি করতে

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্ক: ইসরাইল গুপ্তচরবৃত্তির জন্য মহাকাশে কৃত্রিম উপগ্রহ বা স্যাটেলাইট পাঠিয়েছে। দখলদার ইসরাইল সাফল্যের সঙ্গে উপগ্রহ উৎক্ষেপণের দাবি করে বলেছে, তাদের নতুন স্যাটেলাইট উন্নত মানের নজরদারি-সুবিধা দিতে সক্ষম।

ইসরাইলের নতুন স্যাটেলাইটের নাম ‘ওফেক ১৬’। এটি গতকাল (সোমবার) সকালে মধ্য ইসরাইলের একটি উৎক্ষেপণকেন্দ্র থেকে সাভিট রকেটের মাধ্যমে উৎক্ষেপণ করা হয়। এর আগেও এখান থেকে ওফেক স্যাটেলাইট উৎক্ষেপণ করা হয়েছে।

ইসরাইলের যুদ্ধমন্ত্রী বেনি গানতজ বলেছেন, তারা সবদিক থেকে সবখানেই সক্ষমতা বাড়াবে। ওফেক-১৬ মূলত উচ্চ সক্ষমতার ইলেকট্রো-অপটিক্যাল রিকনাইসেন্স স্যাটেলাইট।

মুসলিম বিশ্বের প্রধান শত্রু দখলদার ইসরাইল ফিলিস্তিনসহ গোটা আরব বিশ্বের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তি করে থাকে। এছাড়া ইরানসহ অন্য মুসলিম দেশগুলোর ক্ষতি করার জন্যও সব সময় তৎপর থাকে ইহুদিবাদীরা।

ইসরাইল ঘোষণা করেছে, তারা এই স্যাটেলাইট দিয়ে ইরানের পরমাণু স্থাপনাগুলোর ওপর নজরদারি করবে। ইরান শান্তিপূর্ণ কাজে পরমাণু তৎপরতা চালালেও দখলদার ইসরাইল এ পর্যন্ত সব আইন লঙ্ঘন করে পরমাণু অস্ত্র তৈরি করেছে।



কাতারের সঙ্গে বাংলাদেশের ৫ চুক্তি ও ৫ সমঝোতা স্মারক সই
জলবায়ু পরিবর্তনে স্বাস্থ্যঝুঁকিতে বিশ্বের ৭০% শ্রমিক
অতিরিক্ত সচিব হলেন ১২৭ কর্মকর্তা
ব্রাহ্মণবাড়িয়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
ইরানের রাষ্ট্রপতির পাকিস্তান সফর
ইসরায়েলি সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ
মার্কিন ঘাঁটিতে মিসাইল ও ড্রোন হামলা
দেশব্যাপী আবারও ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি
মালদ্বীপের পার্লামেন্ট নির্বাচন, মুইজ্জুর দলের নিরঙ্কুশ বিজয়
পরিবেশবান্ধব অবকাঠামো নির্মাণের নির্দেশ- গণপূর্তমন্ত্রীর