শিরোনাম:
ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

BBC24 News
বুধবার, ৩০ ডিসেম্বর ২০২০
প্রথম পাতা » ইউরোপ | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » জার্মানির শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের কালো তালিকাভুক্ত করল রাশিয়া
প্রথম পাতা » ইউরোপ | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » জার্মানির শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের কালো তালিকাভুক্ত করল রাশিয়া
১২১৪ বার পঠিত
বুধবার, ৩০ ডিসেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জার্মানির শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের কালো তালিকাভুক্ত করল রাশিয়া

---বিবিসি২৪নিউজ, আন্তর্জাতিক ডেস্কঃ জার্মানির শীর্ষ পর্যায়ের নিরাপত্তা ও গোয়েন্দা কর্মকর্তাদের কালো তালিকাভুক্ত করেছে রাশিয়ার সরকার। এই নির্দেশের কারণে জার্মানির এসব কর্মকর্তা রাশিয়ায় প্রবেশ করতে পারবেন না।

জার্মানির পক্ষ থেকে রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞামূলক পদক্ষেপ নেয়ার কারণে মস্কো এই ব্যবস্থা নিল। রাশিয়ার বিরোধীদলীয় নেতা অ্যালেক্সি নাভালনিকে বিষ প্রয়োগ এবং জার্মানির ওপর সাইবার হামলার অভিযোগে রাশিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয় বার্লিন।

গতকাল (মঙ্গলবার) এক বিবৃতিতে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, মস্কো এ ধরনের জবাব দেয়ার অধিকার রাখে এবং জার্মানি যদি ভবিষ্যতে নিষেধাজ্ঞা আরোপের মতো পদক্ষেপ অব্যাহত রাখে তাহলে রাশিয়াও পাল্টা ব্যবস্থা নেবে।

অ্যালেক্সি নাভালনি
বিবৃতিতে বলা হয়েছে, জার্মানির ধ্বংসাত্মক কার্যকলাপের কারণে রাশিয়া জার্মান নাগরিকদের কালো তালিকাভুক্ত করতে বাধ্য হয়েছে এবং রাশিয়ার অভ্যন্তরে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে।

জার্মানির যেসব কর্মকর্তাকে কালো তালিকাভুক্ত করা হয়েছে তারা দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অংশ বলে উল্লেখ করা হয়েছে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে।

জার্মানির জাতীয় সংসদে ২০১৫ সালে মস্কো সাইবার হামলা চালিয়েছে বলে অভিযোগ এনে বার্লিন সম্প্রতি রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে



আর্কাইভ

ইতিহাসের সর্বোচ্চ সোনার অলংকার দাম রেকর্ড
সৌদিতে প্রথমবারের মতো র‌্যাম্পে হাঁটলেন নারী মডেলরা
বাংলাদেশের সঙ্গে টানাপড়েন মিটমাট করতে আগ্রহ যুক্তরাষ্ট্রের
সম্পদের পরিমাণ বেড়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রী দম্পতির
দেশে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট
১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য
র‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না: যুক্তরাষ্ট্র
গাজায় শান্তিরক্ষী মোতায়েনের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের
চীন- রাশিয়ার সম্পর্ক ‘নজিরবিহীন উচ্চতায় পৌঁছেছে
মোদির জয়ের সম্ভাবনা ক্রমেই বাড়ছে