শিরোনাম:
●   ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ ●   বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় ●   বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী ●   ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর ●   ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র ●   ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন ●   স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী ●   যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি শেখ হাসিনার উদাত্ত আহ্বান ●   যুক্তরাষ্ট্র রাজনীতির থেকে সরে এলে বিশ্বের নেতৃত্ব দেবে কে : বাইডেন ●   হিট অ্যালার্ট আরও ৩ দিন বাড়ছে
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

BBC24 News
সোমবার, ২৬ জুলাই ২০২১
প্রথম পাতা » এশিয়া-মধ্যপ্রাচ্য | শিরোনাম | সাবলিড » তালেবানকে পৃষ্ঠপোষকতা দিচ্ছে পাকিস্তান: মুহিব
প্রথম পাতা » এশিয়া-মধ্যপ্রাচ্য | শিরোনাম | সাবলিড » তালেবানকে পৃষ্ঠপোষকতা দিচ্ছে পাকিস্তান: মুহিব
৫৯৭ বার পঠিত
সোমবার, ২৬ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

তালেবানকে পৃষ্ঠপোষকতা দিচ্ছে পাকিস্তান: মুহিব

---বিবিসি২৪নিউজ, আন্তর্জাতিক ডেস্কঃ আফগানিস্তানের চলমান সংঘর্ষে পাকিস্তান তালেবানকে পৃষ্ঠপোষকতা দিচ্ছে বলে অভিযোগ করেছে আফগানিস্তান। আফগানিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হামদুল্লাহ মুহিব এই অভিযোগ করেছেন।

তিনি তালেবানকে আর্থিক ও সামরিক সহযোগিতা দেয়ার জন্য পাকিস্তানকে অভিযুক্ত করে দাবি করেছেন, সাম্প্রতিক সময়ে পাকিস্তান থেকে প্রায় ১৫ হাজার মিলিশিয়া আফগানিস্তানে অনুপ্রবেশ করেছে। মুহিব বলেন, তালেবানের পক্ষে লড়াই করার লক্ষ্যে ইসলামাবাদের প্রত্যক্ষ মদদে এসব সশস্ত্র ব্যক্তি আফগানিস্তানে অনুপ্রবেশ করেছে।

হামদুল্লাহ মুহিব দাবি করেন, পাকিস্তান থেকে আরো ১০ হাজার মিলিশিয়া আফগানিস্তানে পাঠানোর তোড়জোড় চলছে বলে কাবুল খবর পেয়েছে।

---আফগান সরকার বহুবার তালেবানকে পৃষ্ঠপোষকতা দেয়ার জন্য পাকিস্তানকে অভিযুক্ত করেছে। কাবুল বলছে, আফগানিস্তানের পরিস্থিতি নাজুক হয়ে পড়ার পেছনে ইসলামাবাদের বড় হাত রয়েছে। পাকিস্তান অবশ্য বরাবরই এই অভিযোগ অস্বীকার করে এসেছে।

সাম্প্রতিক সময়ে তালেবান আফগানিস্তানের বিশাল এলাকা দখল করে নিয়েছে। তবে এ ব্যাপারে আন্তর্জাতিক উদ্বেগ প্রশমনের জন্য তালেবান বারবার বলছে, তারা রাজনৈতিক আলোচনার মাধ্যমে সংকটের সমাধান চায়। এজন্য তারা আফগান সরকারের সঙ্গে শান্তি আলোচনায় বসতে কাতারের রাজধানী দোহায় আলোচক দলও পাঠিয়েছে।



আর্কাইভ

ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ
বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও যুক্তরাষ্ট্র স্বীকার করেনি: পররাষ্ট্র মন্ত্রণালয়
বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: পাকিস্তানের প্রধানমন্ত্রী
ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান, নিষিদ্ধ হংকং-সিঙ্গাপুর
ইউক্রেনে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র
ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন
স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরকারি দায়িত্ব থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী
যুক্তরাষ্ট্র রাজনীতির থেকে সরে এলে বিশ্বের নেতৃত্ব দেবে কে : বাইডেন
হিট অ্যালার্ট আরও ৩ দিন বাড়ছে
মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েল ৯৫ বিলিয়ন সহায়তা বিল পাস