শিরোনাম:
ঢাকা, শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯

BBC24 News
বুধবার, ২২ জুন ২০২২
প্রথম পাতা » আমেরিকা | আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » যুক্তরাষ্ট্রের সঙ্গে আনুষ্ঠানিক মত বিনিময় হয়েছে: রাশিয়া
প্রথম পাতা » আমেরিকা | আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » যুক্তরাষ্ট্রের সঙ্গে আনুষ্ঠানিক মত বিনিময় হয়েছে: রাশিয়া
১৩৩ বার পঠিত
বুধবার, ২২ জুন ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

যুক্তরাষ্ট্রের সঙ্গে আনুষ্ঠানিক মত বিনিময় হয়েছে: রাশিয়া

---বিবিসি২৪নিউজ,আন্তর্জাতিক ডেস্কঃ ইউক্রেনে মার্কিন যোদ্ধাদের ইস্যুতে রাশিয়া ও যুক্তরাষ্ট্র আনুষ্ঠানিক সংকেত বিনিময় করছে। রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভের বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা আরআইএ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সের্গেই রিয়াবকভের বরাত দিয়ে ইন্টারফ্যাক্স জানায়, মস্কো বিষয়টি গুরুত্বের সঙ্গে মোকাবেলা করার জন্য ওয়াশিংটনের তরফ থেকে তেমন সদিচ্ছা দেখেনি।

এদিকে, ইউক্রেনের পূর্বাঞ্চল দোনেস্কে রাশিয়ার সেনাদের বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়ে আটক হওয়া মার্কিন দুই যোদ্ধাকে মৃত্যুদণ্ড দেওয়া হতে পারে বলে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ যে বক্তব্য দিয়েছেন তাকে বিপদসংকেত বলে উল্লেখ করেছেন হোয়াইট হাউস।

গত সপ্তাহে রাশিয়া জানিয়েছে, ইউক্রেনের সেনাবাহিনীর পক্ষ হয়ে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ করতে আসা আমেরিকার দুই যোদ্ধাকে আটক করা হয়েছে।

ক্রেমলিন মুখপাত্র দিমিত্রি পেসকভ আমেরিকার ওই দুই নাগরিককে ‘ভাড়াটে’ হিসেবে উল্লেখ করে বলেন, তারা বেআইনি কর্মকাণ্ডে জড়িত ছিল এবং রাশিয়ার সেনাদের বিরুদ্ধে গুলিবর্ষণ করেছে। এখন তাদের নিজেদের অপরাধের দায় নিতে হবে।

পেসকভ সুস্পষ্ট করে বলেছিলেন, আটক দুই মার্কিন নাগরিক জেনেভা কনভেনশনের আওতায় আসবে না।কারণ তারা আমেরিকার নিয়মিত সেনা নয়। তাদের ভাগ্য নির্ধারিত হবে দোনবাসের আদালতে।

জন কিরবি বলেন, পেসকভের বক্তব্য থেকে আমরা এখনো নিশ্চিত নই যে, তারা সত্যিই কি আমেরিকার দুই নাগরিকের মৃত্যুদণ্ড দেবে, নাকি প্রেসিডেন্ট জো বাইডেন ও আমেরিকার জনগণকে কোনো সিগন্যাল দিতে চাইছেন।



আর্কাইভ

আ. লীগ কোনো বিদেশি শক্তিতে বলিয়ান নয় . : তথ্যমন্ত্রী
পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য তার ব্যক্তিগত : কাদের
পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে তোলপাড়
শ্রীমঙ্গলে যেভাবে মারা গেলেন ৪ চা শ্রমিক
ইউক্রেনের পারমাণবিক কেন্দ্রের হামলা হবে আত্মঘাতী: গুতেরেস
যুক্তরাষ্ট্র ও তাইওয়ানের আনুষ্ঠানিক বাণিজ্য আলোচনার ঘোষণা
রাশিয়ার ১০ সন্তান জন্ম দিলে ‘মায়েদের’ পুরস্কার দেওয়ার ডিক্রি জারি পুতিনের
বরগুনা জেলা ছাত্রলীগের কমিটি অবাঞ্ছিত ঘোষণা জেলা আ.লীগের
রোহিঙ্গা প্রত্যাবাসন নিরাপদ না হলে আবারও ফেরত আসবে-মিশেল ব্যাচেলেট
পারমাণবিক ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল যুক্তরাষ্ট্র