শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

BBC24 News
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২
প্রথম পাতা » আমেরিকা | আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ইউক্রেনকে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দিচ্ছে- যুক্তরাষ্ট্র
প্রথম পাতা » আমেরিকা | আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ইউক্রেনকে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দিচ্ছে- যুক্তরাষ্ট্র
৬৪২ বার পঠিত
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইউক্রেনকে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দিচ্ছে- যুক্তরাষ্ট্র

---বিবিসি২৪নিউজ,মো.সুমন মিয়া :যুক্তরাষ্ট্র থেকেঃ রাজধানী কিয়েভকে রাশিয়ার মিসাইল ও বোমা হামলা থেকে বাঁচাতে যুক্তরাষ্ট্র ও বিশ্বের অন্যন্য দেশের কাছে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা চেয়েছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি।
তার সেই আহ্বানে সাড়া দিয়ে ইউক্রেনকে মাঝারি ও দূরপাল্লার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে যুক্তরাষ্ট্র।
সোমবার এমন তথ্য জানিয়েছেন হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা পরামর্শক জ্যাক সুলিভান।
বর্তমানে জার্মানিতে অবস্থান করা সুলিভান সাংবাদিকদের বলেন, প্রেসিডেন্ট জো বাইডেন তার জি-৭ জোটের অন্যন্য নেতাদের এবং প্রেসিডেন্ট জেলেনস্কিকে যে রকমটি বলেছেন, আমরা সেই অনুযায়ী ইউক্রেনের জন্য অস্ত্রের আরেকটি প্যাকেজ পাঠানোর প্রস্তুতি নিচ্ছি, যার মধ্যে থাকবে মাঝারি ও দূরপাল্লার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা।
এরআগে বৃহস্পতিবার প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, তিনি ইউক্রনকে আরও নতুন অত্যাধুনিক কামান হিমারস, পেট্রোল বোট এবং কয়েক হাজার গোলাবারুদ দেবেন।
---জ্যাক সুলিভান জানান, জি-৭ জোটের বৈঠকে প্রেসিডেন্ট জেলেনস্কি আরও আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা চান। বিশেষ করে কিয়েভে চালানো মিসাইল হামলার কথা মাথায় রেখে তিনি অত্যাধুনিক আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা চেয়েছেন, যেন রাশিয়ার ছোঁড়া মিসাইলগুলো মাঝ আকাশেই আটকে দেওয়া যায়।



আর্কাইভ

মালয়েশিয়ায় বাংলাদেশিদের দুরবস্থায় নিয়ে হতাশ : জাতিসংঘ
ইসরায়েলের হামলা পাল্টা জবাব দেবে না- ইরান
দেশব্যাপী হিট অ্যালার্ট জারি
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: তেহরান
ইরানের বিরুদ্ধে ইসরাইলের হামলা
ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ভারতে আবারও বিজেপির বড় জয়ের আভাস
মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী
ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান