শিরোনাম:
ঢাকা, রবিবার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

BBC24 News
মঙ্গলবার, ১১ অক্টোবর ২০২২
প্রথম পাতা » আমেরিকা | আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ইউক্রেনকে দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্র দেবে বাইডেন,পাল্টা হুমকি রাশিয়ার
প্রথম পাতা » আমেরিকা | আর্ন্তজাতিক | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » ইউক্রেনকে দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্র দেবে বাইডেন,পাল্টা হুমকি রাশিয়ার
৩৩৮ বার পঠিত
মঙ্গলবার, ১১ অক্টোবর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইউক্রেনকে দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্র দেবে বাইডেন,পাল্টা হুমকি রাশিয়ার

---বিবিসি২৪নিউজ,ফরিদা ইয়াসমিন (ওয়াশিংটন) যুক্তরাষ্ট্র থেকেঃ ইউক্রেনকে দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্র দেয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এর বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন রাশিয়ার অন্যতম উপ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ।

তিনি বলেছেন, মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো সামরিক জোটের সঙ্গে সরাসরি সংঘাতে জড়ানোর কোনো ইচ্ছে মস্কোর নেই তবে পশ্চিমা দেশগুলো দিন দিন যেভাবে ইউক্রেন ইসুতে রাশিয়ার বিরুদ্ধে দ্বন্দ্বে জড়িয়ে পড়ছে তাতে রাশিয়া ঠিকই জবাব দেবে।

রিয়াবকভ বলেন, “আমরা হুঁশিয়ারি উচ্চারণ করছি এবং আশা করছি যে সংঘাত বাড়িয়ে তোলার ঝুঁকি কতটা বিপজ্জনক হতে পারে পশ্চিমা বন্ধুরা তা বুঝতে সক্ষম হবে।” রুশ মন্ত্রী বলেন, পশ্চিমাদের এ ধরনের তৎপরতার পর্যাপ্ত জবাব দেয়া হবে।

মার্কিন উন্নত ক্ষেপণাস্ত্র
সোমবার রাতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে টেলিফোনে কথা বলেন। এ সময় তিনি ইউক্রেনকে উন্নত ধরনের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা সরবরাহ করার অঙ্গীকার করেন। হোয়াইট হাউজও এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

বাইবেলের সঙ্গে টেলিফোন আলাপের পর ইউক্রেনের প্রেসিডেন্ট ভালোদিমির জেলেনস্কি এক টুইটার পোস্ট জানিয়েছেন, প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে তার সফল আলোচনা হয়েছে এবং এতে উন্নতমানের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার বিষয়টি অগ্রাধিকার পেয়েছে।



আর্কাইভ

ইউরোপে বাধ্যতামূলক হতে যাচ্ছে সামরিক প্রশিক্ষণ
প্রায় ৭০ হাজার রোহিঙ্গার পাসপোর্ট নবায়ন চাই : সৌদি সরকার
অবিলম্বে গাজা যুদ্ধ বন্ধ করুন: জাতিসংঘ মহাসচিব
কুমিল্লা যুবলীগ নেতা জামাল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড
ইসরাইলকে আবারও কড়া সতর্ক করল ইরান
হামাসের উপর নির্ভর করছে যুদ্ধবিরতি : বাইডেন
রাফাতে বড় হামলার ইঙ্গিত ইসরায়েলের, লোকজন ভয়ে পালাচ্ছে
আজ বিশ্ব মা দিবস
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাজ্যের অক্সফোর্ড ও কেমব্রিজ বিশ্ববিদ্যালয়
শিগগিরই ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে ইউরোপ