শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

BBC24 News
শুক্রবার, ১৪ অক্টোবর ২০২২
প্রথম পাতা » আর্ন্তজাতিক | ইউরোপ | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » পুতিন পরমাণু অস্ত্র ব্যবহার করলে রাশিয়াকে নিশ্চিহ্ন করা হবে: ইইউ
প্রথম পাতা » আর্ন্তজাতিক | ইউরোপ | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » পুতিন পরমাণু অস্ত্র ব্যবহার করলে রাশিয়াকে নিশ্চিহ্ন করা হবে: ইইউ
৪১৯ বার পঠিত
শুক্রবার, ১৪ অক্টোবর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পুতিন পরমাণু অস্ত্র ব্যবহার করলে রাশিয়াকে নিশ্চিহ্ন করা হবে: ইইউ

---বিবিসি২৪নিউজ,ইইউ প্রতিনিধিঃ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের বিরুদ্ধে পারমাণবিক অস্ত্র ব্যবহার করলে রাশিয়ান সৈন্যদের ‘নিশ্চিহ্ন’ করে দেয়া হবে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পররাষ্ট্র নীতি প্রধান জোসেপ বোরেল।

বৃহস্পতিবার ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির লাইভ প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।ব্রাসেলসে এক বক্তব্যে জোসেপ বোরেল বলেন, পুতিন বলেছেন তিনি ধাপ্পাবাজি করছেন না। ঠিক আছে তিনি ধাপ্পাবাজি করছেন না এবং এটা স্পষ্ট মানুষ ইউক্রেনকে সমর্থন করছে এবং ইউরোপীয় ইউনিয়ন ও এর দেশগুলো, যুক্তরাষ্ট্র এবং ন্যাটোও ধাপ্পাবাজি করছে না।

তিনি আরও বলেন, ইউক্রেনের বিরুদ্ধে যে কোন পারমাণবিক হামলা উত্তর তৈরি করবে। তবে সেটা পারমাণবিক হামলা নয়। রাশিয়ার সামরিক শক্তিকে এমনভাবে ‘ধ্বংস’ করা হবে-যা অধিকতর ক্ষমতাশালী উত্তর হবে।

বিশ্বে সবচেয়ে বেশি পারমাণবিক অস্ত্র রয়েছে পুতিনের হাতে। তার ‘সব শক্তি’ব্যবহারের হুমকি থেকে পারমাণবিক হামলার বিষয়টি আলাদা করা যায় না বলে মনে করছেন বিশ্লেষকদের অনেকে। ১৯৪৫ সালে জাপানের হিরোশিমা ও নাগাসাকিতে যুক্তরাষ্ট্রের পারমাণবিক বোমা হামলার বিষয়ও তুলেছেন পুতিন। বলেছেন, বিশ্বে মার্কিনরাই প্রথম পারমাণবিক হামলার নজির গড়েছে।



আর্কাইভ

বাংলাদেশে রিজার্ভ কমে ২০ বিলিয়ন ডলারের নিচে
পরিবেশ দূষণে দেশে বছরে মৃত্যু পৌনে তিন লাখ: বিশ্বব্যাংক
ড. মুহাম্মদ ইউনূসের ইউনেস্কোর পুরস্কার নিয়ে যা বলছে ইউনূস সেন্টার
বাংলাদেশ থেকে আম কাঁঠাল আলু পাটজাত পণ্য নিতে চায় চীন
রাজধানীতে ভয়ংকর কিশোর গ্যাং,গডফাদারদের খুঁজে মাঠে নামছে গোয়েন্দা সংস্থা
গাজায়- ইসরাইলি গণহত্যা বেড়ে সাড়ে ৩২ হাজার
জাতিসংঘের বিশেষজ্ঞকে ইসরায়েলর হুমকি
খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়েছে সরকার
বাংলাদেশের সাথে সম্পর্ক জোরদারে আগ্রহী অস্ট্রেলিয়া
ইউনেস্কোর পুরস্কার পাননি ড. ইউনূস : শিক্ষামন্ত্রী