শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

BBC24 News
সোমবার, ২৮ নভেম্বর ২০২২
প্রথম পাতা » খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » নেইমার না থাকায় সুইজারল্যান্ডের বিপক্ষে কাকে খেলাবেন তিতে?
প্রথম পাতা » খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » নেইমার না থাকায় সুইজারল্যান্ডের বিপক্ষে কাকে খেলাবেন তিতে?
১৫৪ বার পঠিত
সোমবার, ২৮ নভেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নেইমার না থাকায় সুইজারল্যান্ডের বিপক্ষে কাকে খেলাবেন তিতে?

---বিবিসি২৪নিউজ,স্পোর্টস ডেস্কঃ কাতার বিশ্বকাপে প্রথম ম্যাচে অসাধারণ খেলেছে ব্রাজিল। বিশ্বকাপের অন্যতম ফেভারিট দলটি ২-০ গোলে হারিয়েছে সার্বিয়ানদের।

প্রত্যাশিত জয় পেলেও স্বস্তিতে নেই তিতের দল। কারণ দলের সবচেয়ে বড় তারকা নেইমার গোড়ালিতে চোট পেয়েছেন। গোড়ালি মচকে যাওয়ায় খেলা চলা অবস্থাতেই মাঠ ছাড়তে বাধ্য হন তিনি।

তার চোট ভালো হয়নি। প্রথম রাউন্ড খেলা হচ্ছে না। এমনকি পরের রাউন্ডে তার দেখা পাওয়া নিয়েও শঙ্কা রয়েছে।
শুধু তাই নয়, ইনজুরিতে পড়েছেন ডিফেন্ডার দানিলোও। তাই দ্বিতীয় ম্যাচের আগে কোচ তিতেকে ভাবনায় পড়তে হচ্ছে বিকল্প নিয়ে।

এমতাবস্থায় আজ রাতে সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে নামছে ব্রাজিল। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বারবার এসেছে নেইমার প্রসঙ্গ। উত্তর দিয়েছেন কোচ তিতে, ডিফেন্ডার মার্কিনিয়োস।

নেইমার না থাকায় সুইজারল্যান্ডের বিপক্ষে এই পজিশনে রদ্রিগো গোয়েজকে নিয়ে চিন্তা করা হচ্ছে। এর আগে রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি রদ্রিগোকে চলতি বিভিন্ন পজিশনে খেলিয়ে সাফল্য পেয়েছেন। নেইমারের পজিশনে রদ্রিগোকে রেখে সার্বিয়া ম্যাচের মতো ছকেই একাদশ সাজাতে পারেন তিতে।

তিতে যেমন কাল সংবাদ সম্মেলনে বলেছেন, ‘নেইমার নিঃসন্দেহে এক্সট্রা অর্ডিনারি খেলোয়াড়। একটি ম্যাচে তিন-চারটি বিশেষ মুহূর্ত আসে। সেই মুহূর্ত তৈরি করার ক্ষেত্রে নেইমারের অবদান থাকে।’

তবে বাকিদের ওপরও সমানভাবেই আস্থা রাখছেন কোচ, ‘আমাদের সব খেলোয়াড়ই মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত। সবারই সমান সামর্থ্য আছে।’ কোচ তিতে অবশ্য যতই বলুন যে সবারই সমান সামর্থ্য আছে, নেইমারের সামর্থ্যটা যে ব্রাজিল দলের আর সবার চেয়ে বেশি তা কারওই অজানা নয়।

অপর তারকা মার্কিনিয়োসের বিশ্বাস, নেইমারের শূন্যতা অপূরণীয় হলেও অন্যরা ঠিকই দলকে এগিয়ে নেবে। নেইমারকে ছাড়াও ভালো করার ব্যাপারে আমরা শতভাগ আত্মবিশ্বাসী।

নেইমারও আমাদের সঙ্গে খেলতে পারলে খুব ভালো হতো। তবে এর পরও আমাদের দলটা শক্তিশালী। খেলোয়াড়রা চোট পাবেই, আমাদের সবাইকে এই সম্ভাবনাগুলোর ব্যাপারে সচেতন থাকতে হবে।

আমাদের অবশ্যই একটা বিষয় ভালোভাবে বুঝতে হবে যে, দলে প্রত্যেকের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

ইনজুরিতে পড়া রাইটব্যাক দানিলোর জায়গায় খেলানো হতে পারে এদের মিলিতাও অথবা দানি আলভেসকে।

৩৯ বছর বয়সি দানি আলভেস সুইজারল্যান্ডের মতো দলের বিপক্ষে খেলানোর ঝুঁকি তিতে নেবেন কিনা সেটি নিয়েও সংশয় আছে। সে জন্য মিডফিল্ডার লুকাস পাকুয়েতার জায়গায় ফ্রেডকে খেলানো হতেও পারে।

মিডফিল্ডার ব্রুনো গিমারেজও একাদশে স্থান পেতেও পারেন। ব্রাজিলের নিয়মিত মিডফিল্ডারদের মধ্যে সবচেয়ে ফর্মে থেকে বিশ্বকাপে এসেছেন ব্রুনো। সেন্ট্রাল ডিফেন্সে কাসেমিরোর পাশে বাঁ-পায়ের মিডফিল্ডার হওয়ায় ফ্রেড কিছুটা এগিয়ে। তবে ব্রুনোকে নামানোর সম্ভাবনাও থাকছে। এর বাইরে অন্য অপশন হিসেবে আছেন গ্যাব্রিয়েল জেসুসও।



বাংলাদেশ দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় এক ধাপ অবনমন
দেশে রমজানে বিদেশি ফল আমদানি বন্ধের সুপারিশ
ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচনঃ নিখোঁজ’ প্রার্থী “আসিফ” আত্মগোপনে, ফোনালাপ ফাঁস
বিটিআরসিকে ১৯১টি অনলাইন নিউজ পোর্টাল বন্ধে চিঠি দেওয়া হয়েছে: তথ্যমন্ত্রী
পাকিস্তানে বোমা হামলায় নিহত বেড়ে ৫০
বাংলাদেশের সাড়ে চার বিলিয়ন ডলার ঋণ প্রস্তাব উঠছে আইএমএফ বোর্ডে
রুশ হামলা থেকে রক্ষায় সমরাস্ত্র চেয়েছেন: জেলেনস্কি
কনজারভেটি পার্টির চেয়ারম্যানকে বরখাস্ত করলেন- ব্রিটেন প্রধানমন্ত্রী
আফগানিস্তানে তীব্র শীতে ১৬০ জনের মৃত্যু
বিশ্বে শিশুদের জন্য নিরাপদ পরিবেশ গড়ে তোলার আহ্বান রাষ্ট্রপতির