শিরোনাম:
●   মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত ●   প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী ●   ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান ●   ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র ●   কারাবন্দি থেকে আবারো গৃহবন্দি সু চি ●   আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহযোগিতা করবে ইউএনডিপি’- গণপূর্তমন্ত্রী ●   ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ-প্রধানমন্ত্রীর ●   ইসরায়েলের হামলার আশঙ্কায় পারমাণবিক স্থাপনা বন্ধ রেখেছে ইরান ●   মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ●   রাশিয়া- চায়না-উ.কোরিয়া অস্ত্র–সরঞ্জামে ইরানের প্রতিরক্ষা
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

BBC24 News
সোমবার, ২৮ নভেম্বর ২০২২
প্রথম পাতা » খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » নেইমার না থাকায় সুইজারল্যান্ডের বিপক্ষে কাকে খেলাবেন তিতে?
প্রথম পাতা » খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » নেইমার না থাকায় সুইজারল্যান্ডের বিপক্ষে কাকে খেলাবেন তিতে?
৩৫১ বার পঠিত
সোমবার, ২৮ নভেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নেইমার না থাকায় সুইজারল্যান্ডের বিপক্ষে কাকে খেলাবেন তিতে?

---বিবিসি২৪নিউজ,স্পোর্টস ডেস্কঃ কাতার বিশ্বকাপে প্রথম ম্যাচে অসাধারণ খেলেছে ব্রাজিল। বিশ্বকাপের অন্যতম ফেভারিট দলটি ২-০ গোলে হারিয়েছে সার্বিয়ানদের।

প্রত্যাশিত জয় পেলেও স্বস্তিতে নেই তিতের দল। কারণ দলের সবচেয়ে বড় তারকা নেইমার গোড়ালিতে চোট পেয়েছেন। গোড়ালি মচকে যাওয়ায় খেলা চলা অবস্থাতেই মাঠ ছাড়তে বাধ্য হন তিনি।

তার চোট ভালো হয়নি। প্রথম রাউন্ড খেলা হচ্ছে না। এমনকি পরের রাউন্ডে তার দেখা পাওয়া নিয়েও শঙ্কা রয়েছে।
শুধু তাই নয়, ইনজুরিতে পড়েছেন ডিফেন্ডার দানিলোও। তাই দ্বিতীয় ম্যাচের আগে কোচ তিতেকে ভাবনায় পড়তে হচ্ছে বিকল্প নিয়ে।

এমতাবস্থায় আজ রাতে সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে নামছে ব্রাজিল। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বারবার এসেছে নেইমার প্রসঙ্গ। উত্তর দিয়েছেন কোচ তিতে, ডিফেন্ডার মার্কিনিয়োস।

নেইমার না থাকায় সুইজারল্যান্ডের বিপক্ষে এই পজিশনে রদ্রিগো গোয়েজকে নিয়ে চিন্তা করা হচ্ছে। এর আগে রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি রদ্রিগোকে চলতি বিভিন্ন পজিশনে খেলিয়ে সাফল্য পেয়েছেন। নেইমারের পজিশনে রদ্রিগোকে রেখে সার্বিয়া ম্যাচের মতো ছকেই একাদশ সাজাতে পারেন তিতে।

তিতে যেমন কাল সংবাদ সম্মেলনে বলেছেন, ‘নেইমার নিঃসন্দেহে এক্সট্রা অর্ডিনারি খেলোয়াড়। একটি ম্যাচে তিন-চারটি বিশেষ মুহূর্ত আসে। সেই মুহূর্ত তৈরি করার ক্ষেত্রে নেইমারের অবদান থাকে।’

তবে বাকিদের ওপরও সমানভাবেই আস্থা রাখছেন কোচ, ‘আমাদের সব খেলোয়াড়ই মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত। সবারই সমান সামর্থ্য আছে।’ কোচ তিতে অবশ্য যতই বলুন যে সবারই সমান সামর্থ্য আছে, নেইমারের সামর্থ্যটা যে ব্রাজিল দলের আর সবার চেয়ে বেশি তা কারওই অজানা নয়।

অপর তারকা মার্কিনিয়োসের বিশ্বাস, নেইমারের শূন্যতা অপূরণীয় হলেও অন্যরা ঠিকই দলকে এগিয়ে নেবে। নেইমারকে ছাড়াও ভালো করার ব্যাপারে আমরা শতভাগ আত্মবিশ্বাসী।

নেইমারও আমাদের সঙ্গে খেলতে পারলে খুব ভালো হতো। তবে এর পরও আমাদের দলটা শক্তিশালী। খেলোয়াড়রা চোট পাবেই, আমাদের সবাইকে এই সম্ভাবনাগুলোর ব্যাপারে সচেতন থাকতে হবে।

আমাদের অবশ্যই একটা বিষয় ভালোভাবে বুঝতে হবে যে, দলে প্রত্যেকের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

ইনজুরিতে পড়া রাইটব্যাক দানিলোর জায়গায় খেলানো হতে পারে এদের মিলিতাও অথবা দানি আলভেসকে।

৩৯ বছর বয়সি দানি আলভেস সুইজারল্যান্ডের মতো দলের বিপক্ষে খেলানোর ঝুঁকি তিতে নেবেন কিনা সেটি নিয়েও সংশয় আছে। সে জন্য মিডফিল্ডার লুকাস পাকুয়েতার জায়গায় ফ্রেডকে খেলানো হতেও পারে।

মিডফিল্ডার ব্রুনো গিমারেজও একাদশে স্থান পেতেও পারেন। ব্রাজিলের নিয়মিত মিডফিল্ডারদের মধ্যে সবচেয়ে ফর্মে থেকে বিশ্বকাপে এসেছেন ব্রুনো। সেন্ট্রাল ডিফেন্সে কাসেমিরোর পাশে বাঁ-পায়ের মিডফিল্ডার হওয়ায় ফ্রেড কিছুটা এগিয়ে। তবে ব্রুনোকে নামানোর সম্ভাবনাও থাকছে। এর বাইরে অন্য অপশন হিসেবে আছেন গ্যাব্রিয়েল জেসুসও।



মিয়ানমারের সৈন্যরা জীবন বাঁচাতে আশ্রয় নিয়েছে বাংলাদেশে, পর্যন্ত সংখ্যা যত
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন- প্রধানমন্ত্রী
ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞার উদ্যোগ যুক্তরাষ্ট্র-ইইউ’র
আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহযোগিতা করবে ইউএনডিপি’- গণপূর্তমন্ত্রী
ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ-প্রধানমন্ত্রীর
ইসরায়েলের হামলার আশঙ্কায় পারমাণবিক স্থাপনা বন্ধ রেখেছে ইরান
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
রাশিয়া- চায়না-উ.কোরিয়া অস্ত্র–সরঞ্জামে ইরানের প্রতিরক্ষা
ড. ইউনূসের জামিনের সময় বাড়ালেন আদালত