শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

BBC24 News
বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী ২০২৩
প্রথম পাতা » খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » পাকিস্তানের কোচ হতে কেন চান না, ওয়াসিম আকরাম
প্রথম পাতা » খেলাধুলা | পরিবেশ ও জলবায়ু | শিরোনাম | সাবলিড » পাকিস্তানের কোচ হতে কেন চান না, ওয়াসিম আকরাম
৩০৮ বার পঠিত
বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পাকিস্তানের কোচ হতে কেন চান না, ওয়াসিম আকরাম

---বিবিসি২৪নিউজ,স্পোর্টস ডেস্কঃ দেশের জার্সি পরে খেলার পর অবসর জীবনে জাতীয় দলের কোচ হওয়াটা যে কোনো তারকার জন্য সম্মানের। প্রায প্রতিটি খেলোয়াড়ই এ স্বপ্ন লালন করেন। সেই দায়িত্ব পেলে গর্ববোধ করেন। ব্যতিক্রম পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম।

রবি শাস্ত্রী, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে, ওয়াকার ইউনিস, জাভেদ মিয়াঁদাদদের মতো অনেক তারকাই জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করেছেন। কিন্তু ওয়াসিম আকরাম এই দায়িত্বকে অসম্ভব ভয় পান। পাকিস্তানের কোচ হিসেবে কোনো আলোচনাতে কখনোই ওয়াসিম আকরামের নাম আসেনি। অথচ কোচের দায়িত্ব পালন করেছেন আইপিএল ও পিএসএলে।

এ বিষয়ে আকরাম জানিয়েছেন, তিনি পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচ কখনই হতে চান না। এর কারণ হিসেবে মনে করেন ‘গালাগালি খাওয়ার ভয়ে’র কথা। গালি খাওয়ার ভয়ে আকরাম কখনোই পাকিস্তানের কোচ হতে চান না।

এক সাক্ষাৎকারে পাকিস্তানের এ অলরাউন্ডার বলেছেন, সমালোচনায় আমি ভয় পাই না। আমি সমালোচনা মেনে নেব, যদি দল আসলেই খারাপ করে কিন্তু পাকিস্তানে জাতীয় দলের কোচ ও অধিনায়কের সমালোচনাটা যেভাবে হয়, সেটা অসহনীয়। পাকিস্তানে জাতীয় দলের কোচ ও অধিনায়কেরা শুধু অহেতুক সমালোচনার শিকারই হন না, তাদের রীতিমতো অসম্মান করা হয়। গালাগালি করা হয়।

পাকিস্তানের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা তারকা আকরাম। ১৯৯২ সালে পাকিস্তানের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক তিনি। দীর্ঘদিন দেশকে নেতৃত্বও দিয়েছেন। পাকিস্তান ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়কও। খেলা ছাড়ার পর ক্রিকেট–বিশেষজ্ঞ হিসেবে মিডিয়াতে কাজ করছেন, ধারাভাষ্যও দেন।

সম্প্রতি পাকিস্তান দলের হেড কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকান মিকি আর্থারকে নিয়োগ দেওয়া নিয়ে ব্যাপক আলোচনা চলছে। শহিদ আফ্রিদির মতো সাবেক তারকারা দেশি কোচের ওপর আস্থা রাখতে না পারার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের সমালোচনাই করছেন।

পাকিস্তানের কোচ নিয়ে নিজের ক্যারিয়ারে যা যা দেখেছেন, সেই অভিজ্ঞতা থেকেই দায়িত্বটা সব সময়ই ভীতিকর মনে হয়েছে ওয়াসিম আকরামের। পাকিস্তান দলের কোচ দায়িত্ব পালনের সময় যে ধরনের গালাগালি আর ঘৃণার শিকার হন, সেটি অনেক সময় অসহনীয় হয়ে যায়। কিছু মানুষ আছে, যারা সারা দিন টুইটার ও ফেসবুকে গালিগালাজ করতে আর নেতিবাচক কথা বলার জন্য বসেই থাকে।



উপজেলা ভোটে প্রভাব বিস্তার করবেন না, মন্ত্রী-এমপিদের ইসি
কংগ্রেস পাকিস্তানের ‘মুরিদ’: মোদি
নিউইয়র্কের আদালতে ট্রাম্পকে ৯ হাজার ডলার জরিমানা
উন্নয়ন বাধাগ্রস্ত করতে বিদেশে অপপ্রচার চালানো হয় : আরাফাত
অর্থ পাচারের মামলায় জামিন পেলেন ড. ইউনূস
রাফায় অভিযানের হুঁশিয়ারি ইসরাইলের, সতর্কবার্তা জাতিসংঘের
গ্রেফতার ঠেকাতে যুক্তরাষ্ট্রের দ্বারস্থ নেতানিয়াহু
চীনে প্রচণ্ড বৃষ্টিপাতে মহাসড়ক ধস, নিহত ২৪
ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার
ইসরায়েলি সেনাবাহিনী মানবাধিকার লঙ্ঘন করেছে: যুক্তরাষ্ট্র