শিরোনাম:
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

BBC24 News
বুধবার, ৩১ আগস্ট ২০২২
প্রথম পাতা » আমেরিকা » নিউইয়র্কে লেকের পানিতে নেমে ২ বাংলাদেশির মর্মান্তিক মৃত্যু
প্রথম পাতা » আমেরিকা » নিউইয়র্কে লেকের পানিতে নেমে ২ বাংলাদেশির মর্মান্তিক মৃত্যু
২৯৩ বার পঠিত
বুধবার, ৩১ আগস্ট ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নিউইয়র্কে লেকের পানিতে নেমে ২ বাংলাদেশির মর্মান্তিক মৃত্যু

---বিবিসি২৪নিউজ,মো.সুমন মিয়া :যুক্তরাষ্ট্র থেকেঃ নিউইয়র্কে বেড়াতে গিয়ে লেকের পানিতে ডুবে প্রাণ হারালেন দুই বাংলাদেশি। পানিতে না ডুবলেও ঘটনার আকস্মিকতায় সংজ্ঞা হারিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন আরেকজন।
তারা সবাই যুক্তরাষ্ট্রস্থ কুমিল্লা জেলার বরুড়া উপজেলা অ্যাসোসিয়েশনের উপদেষ্টা রুহুল আমীনের পরিবারের সদস্য। নিউইয়র্ক সিটির বেলরোজ থেকে তারা আপস্টেট নিউইয়র্কের বেথেল টাউনে সমুদ্র সংলগ্ন হোয়াইট লেকে গিয়েছিলেন বেড়াতে। ২৮ আগস্ট (রবিবার) স্থানীয় সময় সকালে সেখানেই এ মর্মান্তিক ঘটে।
রুহুল আমীনের জামাতা আফরিদ হায়দার (৩৪) এবং ছোট ছেলে বাছির আমীন (১৮) লেকের পানিতে ডুবে মারা যান। রুহুল আমিনের ছোট মেয়ে নাসরিন আমীনকে (২১) পানি থেকে উদ্ধার করে ভর্তি করা হয় স্থানীয় গারনেট হাসপাতালে।
নিউইয়র্ক সিটি থেকে ১২০ মাইল দূর সুলিভান কাউন্টি দমকল বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, তিনজনের ডুবে যাওয়ার খবর পেয়ে তাদের ডুবুরিরা সেখানে যান। তিনজনকে অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলেও আফরিদ ও বাছিরকে বাঁচানো যায়নি।
নাসরিনের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন বরুড়া উপজেলা সমিতির সেক্রেটারি বদরুল হক আজাদ।
তিনি বলেন, “লেকের ধারে একটি বাসা ভাড়া করেছিলেন আফরিদ। স্ত্রী নাঈমা, শ্যালিকা, শ্যালকসহ পরিবারের সবাইকে নিয়ে ২৭ আগস্ট ওই বাসায় ওঠেন তারা। রবিবার সকালে নাস্তা করে তিনজন নামেন লেকে। ঘণ্টা দুই পর বাছির গভীর পানিতে ডুবে গেলে এই মর্মান্তিক পরিস্থিতির অবতারণা হয়।”
বদরুল আজাদ জানান, গত বছরের ১৮ সেপ্টেম্বর আফরিদ হায়দারের সঙ্গে বিয়ে হয় নাঈমার। পানিতে নামেননি বলে বেঁচে গেলেও ঘটনার আকস্মিকতায় তিনি সংজ্ঞা ফারিয়ে ফেলেন। তাকেও হাসপাতালে ভর্তি করা হয়।
আফরিদ ছিলেন নিউইয়র্ক সিটির এস্টোরিয়ার বাসিন্দা আরজু হায়দার দম্পতির একমাত্র ছেলে। তাকে হারিয়ে গভীর শোকে কাতর তার পরিবার।
ওই লেকের ধারের এক বাসিন্দা এ ঘটনার প্রত্যক্ষদর্শী। তিনিই টহল পুলিশকে খবর দিয়েছিলেন। তিনি বলেছেন, প্রথমে এক তরুণ (বাছির) পানিতে ডুবে গেলে আরেকজন (আফরিদ) তাকে উদ্ধারে এগিয়ে যান। কিন্তু তিনিও ডুবতে শুরু করলে তাদের সঙ্গী তরুণী (নাসরিন) পানিতে ডুব দেন দুজনকে বাঁচাতে।
ফোন পেয়ে অল্প সময়ের মধ্যে দমকল বাহিনীর ডুবুরিরা পৌঁছান হোয়াইট লেক এবং কোনিউগা লেক এলাকা থেকে। তারা তিনজনকে অচেতন অবস্থায় হাসপাতালে নিয়ে যান।
স্থানীয় বাসিন্দারা জানান, এ সময় লেকের উপরিভাগের পানি কিছুটা উষ্ণ থাকলেও গভীরে খুবই ঠাণ্ডা থাকে। ওই ঠাণ্ডা পানির সংস্পর্শে এলে শরীর অবশ হয়ে যায়, ফলে তীরে ফেরা কঠিন হয়ে পড়ে। লেকের এ চরিত্রের কথা হয়ত ওই পরিবারের সদস্যরা জানতেন না।
বদরুল আজাদ জানান, আজ ৩০ আগস্ট (মঙ্গলবার) স্থানীয় সময় দুপুরে নিউইয়র্কের জ্যামাইকা মুসলিম সেন্টারে বাছির ও আফরিদের জানাজা হবে। তাদের দাফন করা হবে লং আইল্যান্ডে ওয়াশিংটন মেমোরিয়াল মুসলিম গোরস্থানে।



এ পাতার আরও খবর

যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত
আমেরিকার নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা করছে চীন: ব্লিঙ্কেন আমেরিকার নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা করছে চীন: ব্লিঙ্কেন
গাজা ইস্যুতে পদ ছাড়লেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হালা রাহরিত গাজা ইস্যুতে পদ ছাড়লেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হালা রাহরিত
ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র ভারতীয় বিভিন্ন কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র
ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন ভারতে মানবাধিকার ব্যাপক লঙ্ঘন হয়েছে: মার্কিন প্রতিবেদন
যুক্তরাষ্ট্র রাজনীতির থেকে সরে এলে বিশ্বের নেতৃত্ব দেবে কে : বাইডেন যুক্তরাষ্ট্র রাজনীতির থেকে সরে এলে বিশ্বের নেতৃত্ব দেবে কে : বাইডেন
মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েল ৯৫ বিলিয়ন সহায়তা বিল পাস মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েল ৯৫ বিলিয়ন সহায়তা বিল পাস
আমেরিকার সমর্থন পায়নি ইসরাইল আমেরিকার সমর্থন পায়নি ইসরাইল
শান্তিচুক্তি জাতিসংঘে তুলে ধরল বাংলাদেশ শান্তিচুক্তি জাতিসংঘে তুলে ধরল বাংলাদেশ
ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান ইরানকে ‘জবাব’ দেবে যুক্তরাষ্ট্র,আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান

আর্কাইভ

যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত
আমেরিকার নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা করছে চীন: ব্লিঙ্কেন
বাংলাদেশে আরো তিন দিনের হিট অ্যালার্ট জারি
এসএসসি পরীক্ষার ফল ৯-১১ মে’র মধ্যে প্রকাশ
গাজা ইস্যুতে পদ ছাড়লেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হালা রাহরিত
সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী
এক লাখ টন পেঁয়াজ রপ্তানির অনুমতি দিলো ভারত
মধ্যপ্রাচ্যে সংঘাতে বৈশ্বিক মূল্যস্ফীতি বাড়তে পারে: বিশ্বব্যাংক
যে কোনো ভিসায় ওমরাহ করা যাবে
স্রেথা থাভিসিনের সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক